শ্যুটিং শুরুর দিনেই ভয়াবহ অগ্নিকাণ্ড, দুর্ঘটনার মুখে সইফ-প্রভাসের আদিপুরুষ!

শ্যুটিং শুরুর দিনেই ভয়াবহ অগ্নিকাণ্ড, দুর্ঘটনার মুখে সইফ-প্রভাসের আদিপুরুষ!
বিরোধীরা ছবির কাজ পণ্ড করার চেষ্টায় আগুন লাগিয়েছে কি না, সেই প্রশ্ন আপাতত অস্বস্তিতে ফেলেছে বলিউডকে। পুলিশ ঘটনার তদন্ত করছে।

বিরোধীরা ছবির কাজ পণ্ড করার চেষ্টায় আগুন লাগিয়েছে কি না, সেই প্রশ্ন আপাতত অস্বস্তিতে ফেলেছে বলিউডকে। পুলিশ ঘটনার তদন্ত করছে।

  • Share this:

#মুম্বই: ঘটনা কি কাকতালীয়? না কি ইচ্ছাকৃত?

এই প্রশ্নগুলো আপাতত ঘুরপাক খেয়ে বেড়াচ্ছে বলিউডের অন্দরমহলে। রামায়ণে অগ্নিকাণ্ডের কথা আছে তো বটেই! সেই ঘটনাকে গুরুত্ব দিয়েই বাল্মীকি তাঁর কাব্যের একটি সর্গের নামকরণ পর্যন্ত করেছিলেন! এখন রামায়ণ নিয়ে ছবি হলে সেই লঙ্কাকাণ্ডের ঘটনাও নিঃসন্দেহেই ছবির সেটে উঠে আসবে স্পেশ্যাল এফেক্টস প্রয়োগের মাধ্যমে। কিন্তু ভূষণ কুমার (Bhushan Kumar) প্রযোজিত এবং ওম রাউত (Om Raut) পরিচালিত আদিপুরুষ (Adipurush) ছবির সেটে সত্যিই আগুন লাগল! খবর মোতাবেকে, দমকলকর্মীরা তাঁদের পরিমাপের ভাষায় একে দ্বিতীয় ধাপ অর্থাৎ গুরুতর অগ্নিকাণ্ড বলেই বিশ্লেষণ করেছেন!

জানা গিয়েছে যে মঙ্গলবার গোরেগাঁও শহরতলির একটি ফিল্ম স্টুডিওয় আদিপুরুষ ছবির শ্যুটিং শুরু হয়েছিল। সেটে উপস্থিত ছিলেন পরিচালক রাউত এবং অন্য কলাকুশলীরা। রামায়ণের কাহিনি-নির্ভর এই ছবিতে রামের চরিত্রে যিনি অভিনয় করছেন সে-ই প্রভাস (Prabhas) অবশ্য সেটে উপস্থিত ছিলেন না। তেমনই লঙ্কেশ বা রাবণের চরিত্রাভিনেতা সইফ আলি খানও (Saif Ali Khan) সেখানে ছিলেন না। তারকাদের উপস্থিতি-বর্জিত কিছু সাধারণ ঘটনার দৃশ্যায়ণ চলছিল স্টুডিওতে।


মুম্বই পুলিশ জানিয়েছে যে বিকেল ৪টে বেজে ১০ মিনিটের কাছাকাছি স্টুডিওয় আগুন লাগে। খবর পেয়ে দমকলের ৮টি গাড়ি ৪টি জলের ট্যাঙ্ক নিয়ে ঘটনাস্থলে পৌঁছে যায়। খবর বলছে যে আগুন নেভাতে তাঁদের রীতিমতো বেগ পেতে হয়েছিল। তবে এই ঘটনায় শ্যুটিং দলের কেউ আহত হননি, সবাই নিরাপদে আছেন বলে জানিয়েছেন পরিচালক রাউত।

এর আগে সইফের এক মন্তব্য নিয়ে রীতিমতো বিতর্ক ঘনিয়েছিল আদিপুরুষ নিয়ে। সইফ বলেছিলেন যে এই ছবিতে রাবণের চরিত্র মানবিক ভাবে তুলে ধরা হবে। পাশাপাশি, সীতাহরণের ঘটনাকে দেখানো হবে রাক্ষসরাজার যুক্তিসঙ্গত কাজ হিসেবে। মৌলবাদীদের ক্ষোভের মুখে নায়ক ক্ষমা চেয়ে নেন। জানান যে, দেশবাসীর ভাবাবেগে আঘাত করার জন্য তিনি দুঃখিত। একই সঙ্গে সইফ এটাও বলতে ভোলেননি যে ভগবান রাম তাঁর কাছেও নায়কত্বের দৃষ্টান্ত। তাঁর মহিমা যাতে ক্ষুণ্ণ না হয়, সে বিষয়ে সব রকম দিক থেকে চেষ্টা করবে টিম আদিপুরুষ!

কিন্তু বিরোধীরা ছবির কাজ পণ্ড করার চেষ্টায় আগুন লাগিয়েছে কি না, সেই প্রশ্ন আপাতত অস্বস্তিতে ফেলেছে বলিউডকে। পুলিশ ঘটনার তদন্ত করছে। আগুন ঠিক কী ভাবে লেগেছিল, তা এখনও জানা যায়নি!

Published by:Simli Raha
First published: