Home /News /entertainment /
Bollywood Lifestyle Tips: বলিউডের সেলিব্রিটিদের মতো চাবুক ফিগার চাই? সঙ্গে থাক এই এক্সারসাইজ

Bollywood Lifestyle Tips: বলিউডের সেলিব্রিটিদের মতো চাবুক ফিগার চাই? সঙ্গে থাক এই এক্সারসাইজ

Bollywood Actor's fitness tips: exercises that keep bollywood celebrities in the best of shape

Bollywood Actor's fitness tips: exercises that keep bollywood celebrities in the best of shape

Bollywood Lifestyle Tips: জেনে নেওয়া যাক ফিট থাকতে তাঁরা কেমন ওয়ার্কআউট করেন

  • Share this:

    #নয়াদিল্লি: স্বাস্থ্যকর খাদ্যভাস এবং নিয়মিত এক্সারসাইজ করলে শুধু ওজন নিয়ন্ত্রণে থাকে না, একইসঙ্গে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উপরও ইতিবাচক প্রভাব পড়বে। তাই ফিট বলিউড তারকাদের শুধু মুগ্ধ হয়ে দেখে লাভ নেই: বরং জেনে নেওয়া যাক ফিট থাকতে তাঁরা কেমন ওয়ার্কআউট করেন!

    ওয়েট ট্রেনিং

    স্ট্রেন্থ, ক্যালোরি বার্ন, পেশি গঠন, ফ্লেক্সিবিলিটি বাড়ানো এবং পিঠের নিচের দিকে ব্যথা কমাতে ওয়েট ট্রেনিং খুব ভালো উপায়। তাই তো সলমন খান (Salman Khan) থেকে শুরু করে হৃতিক রোশন (Hrithik Rishon) সকলেই নিজেদের ওয়ার্কআউট রুটিনে ওয়েট ট্রেনিং রাখেন।

    আরও পড়ুন - Lifestyle Tips: পিরিয়ডসের সময় যন্ত্রণা, সহবাসের সময় ব্যাথা, ‘এই’ রোগ বাসা বাধেনি তো শরীরে

    কার্ডিও

    যদি ওজন কমানো লক্ষ্য হয় এবং সবচেয়ে বেশি ফিটনেস বাড়ানো দরকার হয়, তাহলে ওয়ার্কআউটে অবশ্যই কার্ডিও রাখা উচিত। দৌড়ানো, জগিং, স্কিপিং থেকে সিঁড়িতে ওঠা কিংবা ট্রেডমিলে দৌড়ানো এই ধরনের বিভিন্ন এক্সারসাইজ আমরা কার্ডিওতে করতে পারি।

    বডিওয়েট এক্সারসাইজ

    সহনশীলতা বাড়াতে শরীরের ওজন ব্যবহার করে বডিওয়েট এক্সারসাইজ করা হয়। কোনও যন্ত্রপাতি না লাগলেও নিয়মিত করতে পারলে স্ট্রেন্থ, সহ্যশক্তি, কার্যকারিতা, কোঅর্ডিনেশন, ফ্লেক্সিবিলিটি বাড়াতে এটি দারুন কার্যকারী।

    আরও পড়ুন - ভারতীয় ছেলেদের জার্সি কেটে বানানো হত মহিলা ক্রিকেটারদের জার্সি! বিস্ফোরক অভিযোগ বিনোদ রাইয়ের

    জুম্বা

    জুম্বা একটি মজার এক্সারসাইজ যেখানে নাচ করা হয়। এটি ক্যালোরি বার্ন, হার্ট পাম্পিং, সমগ্র শরীরের আকৃতি ঠিক করার খুব ভালো পন্থা। পাশাপাশি এটি মানসিক চাপ কমাতেও সাহায্য করে।

    পাইলেট

    পাইলেট এমন এক ধরনের এক্সারসাইজ যা ফ্লেক্সিবিলিটি ও দেহভঙ্গি উন্নত করে, পেশির শক্তি বাড়ে এবং আঘাত প্রতিরোধ করে। ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), আলিয়া ভাটের (Alia Bhatt) মতো বিভিন্ন সেলিব্রেটিরা তাঁদের ফিগার ধরে রাখতে পাইলেট করেন।

    যোগাসন

    যোগাসন মানসিক চাপ কমানোর এবং সামগ্রিকভাবে সুস্থতা বজায় রাখার খুব ভালো পন্থা। করিনা কাপুর খান (Kareena Kapoor Khan), মালাইকা অরোরা (Malaika Arora), শিল্পা শেঠি কুন্দ্রা (Shilpa Shetty Kundra) সহ অনেক বলিউড অভিনেতারা নিয়মিত যোগা অভ্যেস করেন।

    সাঁতার

    কার্ডিওর জন্যে সাঁতার খুব ভালো এক্সারসাইজ । এটি ওজন কমাতে এবং স্ট্রেন্থ বাড়াতেও সাহায্য করে। সোনম কাপুর আহুজা (Sonam K Ahuja), সোনাক্ষী সিনহার (Sonakshi Sinha) মতো সেলিব্রেটিরা শরীরের জন্য নিয়মিত সাঁতার কাটেন বলে শোনা যায়।

    ফ্রি হ্যান্ড এক্সারসাইজ

    কোনও বিশেষ যন্ত্রপাতি ছাড়া এক্সারসাইজ করলে তাকে ফ্রি হ্যান্ড এক্সারসাইজ বলে। এই ধরনের এক্সারসাইজ হল প্ল্যাঙ্ক, পুশ আপ, স্কোয়াড, ক্রাঞ্চেস এবং বারপিস ইত্যাদি।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Bollywod

    পরবর্তী খবর