৩৯ -এ পা দিলেন আতিফ আসলাম, জন্মদিনে আরও একবার মেতে উঠুন তাঁর গানের জাদুতে!

৩৯ -এ পা দিলেন আতিফ আসলাম, জন্মদিনে আরও একবার মেতে উঠুন তাঁর গানের জাদুতে!

৩৯ -এ পা দিলেন আতিফ আসলাম, জন্মদিনে আরও একবার মেতে উঠুন তাঁর গানের জাদুতে!

শুরুর দিকে জল (Jal) ব্যান্ডের হাত ধরে দুই দেশের তরুণ মনে জায়গা করে নেন তিনি।

  • Share this:

    #মুম্বই: ২০০০ সালের পর থেকে পথ চলা শুরু। ২০০৫-২০০৬ সাল থেকে বলিউডে নিজের ডেরা জমাতে শুরু করেন। তার পর একের পর এক সুপারহিট গান। এই রকস্টারের গানে ভারত-পাকিস্তান মিলেমিশে একাকার হয়ে যায়। কথা হচ্ছে জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার আতিফ আসলামকে (Atif Aslam) নিয়ে। ১৯৮৩ সালে আজকের দিনে (১২ মার্চ) পাকিস্তানের ওয়াজিরাবাদে (Wazirabad) জন্মেছিলেন তিনি। শুরুর দিকে জল (Jal) ব্যান্ডের হাত ধরে দুই দেশের তরুণ মনে জায়গা করে নেন তিনি। এর পর তাঁর গলার জাদুতে মজে গোটা বলিউড। জন্মদিনে আরও একবার শুনে নেওয়া যাক আতিফের গাওয়া জনপ্রিয় গানগুলি।

    ও লমহে (Woh lamhe)

    জেহের (Zeher) সিনেমার গান। ২০০৫ সালে মুক্তি পেয়েছিল এই থ্রিলার ছবি। মহেশ ভাটের (Mahesh Bhatt) লেখা চিত্রনাট্যে ছবিটির পরিচালনা করেছিলেন মোহিত সুরি (Mohit Suri)। মুখ্য চরিত্রে অভিনয় করেন উদিতা গোস্বামী (Udita Goswami), শমিতা শেট্টি (Shamita Shetty) ও ইমরান হাসমি (Emraan Hasmi)। এই গানটির মধ্য দিয়ে আতিফ যেন নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন। ও লমহে গানের জন্য বেস্ট প্লে ব্যাক সিঙ্গার হিসেবে IIFA পুরস্কার জেতেন আতিফ।

    বে ইন্তেহা (Beintehaa)

    রেস ২ (Race 2) সিনেমার গান। সইফ আলি খান (Saif Ali Khan) ও দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) রোম্যান্সকে যেন এক আলাদা মাত্রা দিয়েছিল আতিফের গাওয়া এই গান।

    এর প্রিকোয়েল অর্থাৎ রেস (Race) সিনেমার পেহলি নজর (Pehli nazar) গানটিও ব্যাপক জনপ্রিয় হয়েছিল। ভিডিওতে বিপাশা বসু ( Bipasha Basu) ও অক্ষয় খান্নার (Akshay Khanna) রোম্যান্স দর্শকদের নজর কেড়েছিল।

    তেরে সঙ্গ ইয়ারা (Tere sang yaara)

    রুস্তম (Rustom) ছবির গান। অক্ষয় কুমার (Akshay Kumar) ও ইলিয়ানা ডি'ক্রুজ (Ileana D'cruz) অভিনীত এই সিনেমা বক্স অফিসে দারুণ সাফল্য পেয়েছিল। টিনু সুরেশ দেশাই (Tinu Suresh Deshai) পরিচালিত এই ছবিতে একসঙ্গে অনেকে সুর দিয়েছিলেন। তালিকায় ছিলেন জিৎ গঙ্গোপাধ্যায় (Jeet Ganguli), অর্ক (Arko), অঙ্কিত তিওয়ারি (Ankit Tiwari)। তবে আতিফের কণ্ঠে তেরে সঙ্গ ইয়ারা গানটি তুমুল জনপ্রিয় হয়েছিল।

    ম্যায় রং শরবতোঁ কা (Mein Rang Sharbaton Ka)

    ফাটা পোস্টার নিকলা হিরো (Phata Poster Nikla Hero) ছবির গান। শাহিদ কাপুর (Shahid Kapoor) ও ইলিয়ানা ডি'ক্রুজ (Ileana D'cruz) অভিনীত এই সিনেমা বক্স অফিসে ততটা সাড়া ফেলতে পারেনি। তবে ছবির গানগুলি দর্শকদের মন জিতে নিয়েছিল। আতিফের গাওয়া ম্যায় রং শরবতোঁ কা গানটি তার মধ্যে অন্যতম।

    তেরা হোনে লাগা হু (Tera Hone Laga Hoon)

    আজব প্রেম কি গজব কাহানি (Ajab Prem ki Gazab Kahaani) সিনেমার গান। ছবি জুড়ে রণবীর কাপুর (Ranbir Kapoor) ও ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) কেমিস্ট্রি অনবদ্য। আর আতিফের এই গান সেই কেমিস্ট্রিকে যেন আরও জীবন্ত করে তুলেছিল। পুরো অ্যালবামে এই গানটির প্রতি এক আলাদা ভালো লাগা রয়েছে সিনে-প্রেমীদের। এর পাশাপাশি এই সিনেমার তু জানে না (Tu jaane na) গানটিও তরুণদের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছিল। এটিও আতিফের গাওয়া।

    পিয়া ওরে পিয়া (Piya ore piya)

    তেরে নাল লাভ হো গয়া (Tere Naal Love Ho Gaya) সিনেমার গান। এখনও এই সিনেমার গান সমান জনপ্রিয়। রীতেশ দেশমুখ (Riteish Deshmukh) ও জেনেলিয়া ডি সুজার (Genelia D'Souja) রোম্যান্সকে আলাদা মাত্রা দিয়েছিল আতিফের এই গান।

    First published: