• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Aparna Sen: 'তুমি চলে গেছ, বিশ্বাস হয় না', মৃত্যুর এক বছর পর সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে লিখলেন অপর্ণা সেন !

Aparna Sen: 'তুমি চলে গেছ, বিশ্বাস হয় না', মৃত্যুর এক বছর পর সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে লিখলেন অপর্ণা সেন !

Aparna Sen: সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর এক বছর পর তাঁকে নিয়ে লিখলেন অপর্ণা সেন।

Aparna Sen: সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর এক বছর পর তাঁকে নিয়ে লিখলেন অপর্ণা সেন।

Aparna Sen: সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর এক বছর পর তাঁকে নিয়ে লিখলেন অপর্ণা সেন।

  • Share this:

    #কলকাতা:  ১৯৬১ সাল। বছর ১৫-র মিষ্টি মেয়েটিকে পছন্দ হয়ে যায় সত্যজিৎ রায়ের (Satyajit Roy) । সে সময় সত্যজিতের পরিচালনায় একবার কাজ করা মানে জীবন ধন্য মনে হওয়া। তবে অর্পণা সেনকে(Aprana Sen) দেখেই সত্যজিৎ খুঁজে পেয়েছিলেন তাঁর মৃন্ময়ীকে।

    সেই দস্যি মেয়েটা। যে সারাক্ষণ বাগানে, মাঠে ঘুরে বেড়ায়, দোলনা চড়ে, কাঠবেড়ালিকে আদর করে। রাগ হলে ভাত না খেয়ে শুয়ে থাকে। তার নাকি বিয়ে। তাও পাত্র যে কেউ নন স্বয়ং সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) । সিনেমায় নাম অমূল্য। সত্যজিৎ রায় পরিচালিত 'তিন কন্যা' ছবির শেষ গল্প 'সমাপ্তি"। আর এই ছবিদিয়েই সিনেমা জগতে পা রাখেন অপর্ণা সেন। প্রথম ছবিতেই নায়ক সৌমিত্র চট্টোপাধ্যায়।

    অপর্ণা সেন (Aprana Sen)একটি সাক্ষাৎকারে বলেছিলেন, " আমার ছবির প্রথম নায়ক সৌমিত্র। ছোটবেলায় আমায় পাত্তাই দিতেন না। যত বড় হতে শুরু করলাম, দেখলাম আমরা বন্ধু হয়ে উঠছি। আমি তো ওঁকে প্রথমে সৌমিত্র কাকা বলেই ডাকতাম।" তা ডাকবেন নাই বা কেন! বয়সে সৌমিত্র অনেকটাই বড় যে। তবে মৃন্ময়ী ও অমূল্যকে আজও ভুলতে পারেনি বাঙালি।

    এর পর বহু ছবিতে এক সঙ্গে জুটি বেঁধেছেন তাঁরা। শেষ ২০১৯-এ অপর্ণা সেন(Aprana Sen) ও সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত ছবি 'বসু পরিবার' মুক্তি পায়। সেটাই শেষ কাজ হয় এই জুটির। কারণ করোনা কেড়ে নিয়েছেন সকলের প্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাঁর মৃত্যুর এক বছর পার হয়েছে সম্প্রতি।

    অপর্ণা সেন(Aprana Sen) এবং সৌমিত্র চট্টোপাধ্যায় বাঙালির মনে জায়গা পাবেন সব সময়। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর এক বছর পর তাঁকে নিয়ে লিখলেন অপর্ণা সেন। অপর্ণা সেন শুধু একজন ভালো অভিনেত্রী নন, পরিচালক হিসেবে তাঁর জনপ্রিয়তা গোটা বিশ্বে। সোশ্যাল মিডিয়াতেও তাঁকে মাঝে মধ্যে নানা আলোচনায় মাততে দেখা যায়। সেই ফেসবুকেই প্রিয় সৌমিত্র কাকাকে নিয়ে লিখলেন অপর্ণা সেন।

    একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, " এক বছর হয়ে গেল তুমি চলে গেছ... এখনও বিশ্বাস হয় না!..." মনের গভীর শ্রদ্ধা ও প্রিয়জনকে হারানোর যন্ত্রণা এই দুটো লাইনেই স্পষ্ট। বেশি কথা হয়ত লেখার দরকার পড়ে না।

     আরও পড়ুন: 'বাবাকে মেরো না'! রণধীর কাপুরকে বাঁচাতে অমিতাভ বচ্চনের পা ধরে কেঁদেছেন করিনা

    সৌমিত্র এবং অপর্ণা(Aprana Sen) একে অপরের ভালো বন্ধু ছিলেন। তাঁদের মধ্যে সাহিত্য আলোচনাই হত সব থেকে বেশি। দেখা হলেই কে কি বই পড়েছেন তা নিয়ে মেতে উঠতেন তাঁরা। কোথাও গিয়ে আজ একেবারে খালি হয়ে গিয়েছে সেই জায়গা।

    Published by:Piya Banerjee
    First published: