Home /News /entertainment /
Aparajito : কিছু দৃশ্যের পুনর্নিমাণ দারুণ! 'অপরাজিত' দেখে কী বলছেন সন্দীপ রায়

Aparajito : কিছু দৃশ্যের পুনর্নিমাণ দারুণ! 'অপরাজিত' দেখে কী বলছেন সন্দীপ রায়

কিছু দৃশ্যের পুনর্নিমাণ দারুণ! 'অপরাজিত' দেখে কী বলছেন সন্দীপ রায়

কিছু দৃশ্যের পুনর্নিমাণ দারুণ! 'অপরাজিত' দেখে কী বলছেন সন্দীপ রায়

Aparajito : ছবি ইতিমধ্য়েই মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই বেশ সাড়া ফেলেছে। ছবিটি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন সত্যজিৎ রায়ের ছেলে তথা পরিচালক সন্দীপ রায়ও।

  • Share this:

    #কলকাতা: বহু প্রতীক্ষীত ছবি 'অপরাজিত' মুক্তি পেয়েছে বড় পর্দায়। অনীক দত্ত পরিচালিত এই ছবিতে উঠে এসেছে কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়ের পথের পাঁচালী ছবি নির্মাণের নেপথ্যের অংশ। অপরাজিত-তে সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করেছেন জিতু কমল। তাঁর ফার্স্ট লুকই বেশ অবাক করেছিল দর্শকদের। হাতে সিগারেট ধরার ধরন, ক্যামেরায় চোখ রাখা সব দেখেই যে কারোর মনে করিয়ে দিয়েছিল সত্যজিৎ রায়ের কথা।

    সেই ছবি ইতিমধ্য়েই মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই বেশ সাড়া ফেলেছে। ছবিটি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন সত্যজিৎ রায়ের ছেলে তথা পরিচালক সন্দীপ রায়ও। অনীক দত্ত নিজে জেনেছেন সন্দীপ রায়ের প্রতিক্রিয়া। ফ্রেন্ডস কমিউনিকেশন-এর ফেসবুক পেজে সেই ভিডিও প্রকাশ পেয়েছে। পথের পাঁচালী ছবির কিছু দৃশ্যের পুনর্নিমাণ দেখে এক কথায় সন্দীপ রায় মুগ্ধ।

    সন্দীপ রায় বলছেন, "আমার সব ঠিকঠাক লেগেছে। অভিনয় খুব ভাল লেগেছে। পুনর্নিমাণের জায়গাগুলি খুব ভাল ভাবে করা হয়েছে। আমি সন্তুষ্ট। আমার ভাল লেগেছে।"

    সত্যজিৎ-পুত্র আরও বলছেন, "খুব ঝামেলার ছবি। খুব কঠিন ছবি। পুরোটা ধরে রাখাও কঠিন। মাঝে মাঝে খুব অদ্ভুত লেগেছে। কিছু জায়গা সত্যিই অসাধারণ হয়েছে। " সত্যজিৎ রায়ের ভূমিকায় জিতু কমলকে দেখে অনেকেই অবাক হয়েছিলেন। এমন সাদৃশ্য নজর কেড়েছিল প্রত্যেকেই। কিংবদন্তির চলন, কথাবার্তা জিতু নিজে অবশ্যই রপ্ত করেছেন। পাশাপাশি মেক আপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডুও মেক আপে জিতুকে দিয়েছেন কিংবদন্তির রূপ। গালে ও থুতনিতে ব্যবহার করা হয়েছে প্রস্থেটিক।

    প্রসঙ্গত, কেন ছবিটি নন্দনে মুক্তি পেল না, তা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় তরজা শুরু হয়েছে। তবে নন্দনে মুক্তি না পেলেও ছবিটি প্রেক্ষাগৃহে দেখতে মানুষ ভিড় করা শুরু করেছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Aparajito, Jeetu Kamal, Satyajit Ray

    পরবর্তী খবর