Home /News /entertainment /
Anupam Roy: ব্যাগ চেকিং, চিকিৎসক, অ্যাম্বুল্যান্স, নজরুল মঞ্চে অনুপমের অনুষ্ঠানে কী কী থাকছে

Anupam Roy: ব্যাগ চেকিং, চিকিৎসক, অ্যাম্বুল্যান্স, নজরুল মঞ্চে অনুপমের অনুষ্ঠানে কী কী থাকছে

অধ্যাপক অভিজিৎ মিত্র জানিয়েছেন, মোট আসনসংখ্যা ১২৮০। এখনও পর্যন্ত ৮০০ জন উপস্থিত হয়েছেন। মোট ১৫০০ টি পাস দেওয়া হবে। বাইরে দাঁড়িয়ে তদারকি করছেন অধ্যাপক।

  • Share this:

#কলকাতা: আর খানিক ক্ষণের মধ্যেই মঞ্চে উঠবে 'দ্য অনুপম রায় ব্যান্ড'। যার মূল গায়ক বাংলার প্রথম সারির গায়ক, সুরকার, গীতিকার অনুপম রায়। স্থান, সেই নজরুল মঞ্চ। কাল, ৩ জুন, শুক্রবার, সন্ধ্যা সাড়ে ৬টা। অর্থাৎ সেই মঞ্চ, যেখানে মঙ্গলবার রাতে শেষ বার গান গাইতে উঠেছিলেন কৃষ্ণকুমার কুন্নত ওরফে কেকে। কনসার্ট সেরে হোটেলে পৌঁছেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি বলিউডের বিখ্যাত গায়ককে। সেই ক্ষত এখনও সারেনি বটে। কিন্তু 'দ্য শো মাস্ট গো অন'। জীবন তো চলবেই। সেই মন্ত্রেই ক্ষতকে আড়াল করে আজ মঞ্চে উঠছেন অনুপম রায়। ক্যালকাটা ইনস্টিটিউ অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টের ফেস্টের অংশ হিসেবেই এই অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

ব্যান্ডের ম্যানেজার রানা সিংহ রায়ের সঙ্গে যোগাযোগ করল নিউজ১৮ বাংলা। রানা জানালেন, "প্রতি বারের মতো এ বারও মেডিক্যাল বন্দোবস্ত থাকছে৷ কিন্তু এ বার সে দিকেই জোর বেশি দিয়েছি আমরা। উদ্যোক্তাদের জানিয়ে দিয়েছি, বাইরে যেন অ্যাম্বুল্যান্স দাঁড়িয়ে থাকে সারা ক্ষণ। শুধু তা-ই নয়, তাতে ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে। এবং থাকবেন এক জন চিকিৎসকও। যদি না রাখা হয়, তা হলে শিল্পীরা মঞ্চে উঠবেন না। তা ছাড়া গ্রিনরুম এবং স্টেজের মধ্যে বিভিন্ন পানীয়ের ব্যবস্থা থাকবে। বাড়তি এয়ার কুলার আনা হচ্ছে আজকের জন্য। উইংসের বাইরে অনেক সময়েই দর্শকেরা ভিড় জমান। সে রকম কিছু যেন আর না ঘটে, তার দায়িত্ব নিয়েছেন নিরাপত্তারক্ষীরা। গোটা অডিটোরিয়ামের চেয়ে স্টেজে বেশি গরম লাগে ভারী ভারী আলো থাকে বলে। তাই সে দিকে নজর দেওয়া হয়েছে বিশেষ ভাবে।"

রানার কাছ থেকে জানা গিয়েছে, শুক্রবার সকালে সাউন্ড চেকিংয়ের জন্য নজরুল মঞ্চে গিয়েছিলেন ব্যান্ডের সদস্যরা৷ অনুপম যদিও সেখানে উপস্থিত ছিলেন না। সদস্যরা নাকি মানসিক ভাবে খুবই বিধ্বস্ত ছিলেন। তাঁরা মেনে নিতে পারছিলেন না যে তিন দিন সেখানে কেকে গান গেয়েছেন। কিন্তু আজ আর তিনি নেই। তাও অনুষ্ঠান তো করতেই হবে। গান তো গাইতেই হবে। রানা বললেন, "অনুপমেরও খুব মন খারাপ। কিন্তু উপায় নেই। গানেই বাঁচেন সবাই।"

তা ছাড়া ক্যালকাটা ইনস্টিটিউ অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টের এক অধ্যাপক অভিজিৎ মিত্র জানিয়েছেন, মোট আসনসংখ্যা ১২৮০। এখনও পর্যন্ত ৮০০ জন উপস্থিত হয়েছেন। বাইরে থেকে কেউ পাস চাইলে সেটা দরজাতেই দেওয়া হবে। তার জন্য বাইরে দাঁড়িয়ে তদারকি করছেন অধ্যাপক। মোট ১৫০০ টি পাস দেওয়া হবে। এর বেশি আসন ভর্তি করা হবে। স্বাভাবিক ভাবেই ভিড় তার মানে নিয়ন্ত্রণে থাকবে। যাঁরপা অনুষ্ঠানে প্রবেশ করছেন, তাঁদের ব্যাগ চেক করা হচ্ছে। যাতে কেউ মাদক নিয়ে অনুষ্ঠানে না ঢুকতে পারেন। যদি কোনও ছাত্র নিয়ম না মানেন, তাঁর জন্য কড়া নিয়ম। বাইরে এবং ভিতরে যথেষ্ট পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার তরফে নিরাপত্তারক্ষীদের নিযুক্ত করা হয়েছে। অধ্যাপকের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, স্টেজে এ বার ফিলামেন্ট অর্থাৎ ভারী আলো ব্যবহার করা হচ্ছে না। ডিজিটাল লাইট লাগানো হয়েছে।

সকালেই মঞ্চের বন্দোবস্তের দিকটি দেখে এসেছেন রানা। এসি নাকি ঠিকঠাক চলছে বলেই দেখে এসেছেন।

আরও পড়ুন: ঘটনা থেকে শিক্ষা নিতে শেখো, জয়কে ধমক লোপার, কেকে-র ঘটনা নিয়ে দ্বন্দ্বে দম্পতি?

ভাল মতো অনুষ্ঠান হোক, এটাই এখন সকলের প্রার্থনা।

আরও পড়ুন: মৃত্যুর ১০ দিন আগেই কেকের সঙ্গে শেষ দেখা শিল্পার! কী বলেছিলেন প্রয়াত গায়ক

Published by:Teesta Barman
First published:

Tags: Anupam Roy, Singer KK death

পরবর্তী খবর