corona virus btn
corona virus btn
Loading

Exclusive: ২২ বছর পরে 'প্রিয় বন্ধু আাবার' নিয়ে ফিরছেন অঞ্জন দত্ত!

Exclusive: ২২ বছর পরে 'প্রিয় বন্ধু আাবার' নিয়ে ফিরছেন অঞ্জন দত্ত!

অনুষ্ঠানটি আগামী ৩০ আগস্ট, রাত ৮ টায় কার্পে ডিয়েম ডিজিটাল মাধ্যমে পরিবেশন করতে চলেছে।

  • Share this:

#কলকাতা: এই মনকেমনিয়া দিনে এর থেকে বড় উপহার আর কী হতে পারে! ২২ বছর পরে জনপ্রিয় শ্রুতিনাটক 'প্রিয় বন্ধু' নিয়ে ফিরে আসছেন অঞ্জন দত্ত। নতুন ভার্সানটির রেখেছেন 'প্রিয় বন্ধু আবার'।

যারা নব্বইয়ের দশক থেকে অঞ্জন দত্তর অনুরাগী, তাঁর গানের ভক্ত, তাঁদের  মর্মে প্রবেশ করেছে শ্রুতিনাটক 'প্রিয় বন্ধু'। সেই সময় ঠিক কতটা জনপ্রিয় হয়েছিল এই শ্রুতিনাটক তা বলার অপেক্ষা রাখে না। শুধু দু'টি চরিত্র, অর্ণব ও জয়িতা। তাঁদের সেই প্রেমের গল্প, ভোলার নয়। টিনএজ প্রেম পেরিয়ে কলেজ পেরিয়ে আজ ২২ বছর পরে জয়িতার ন্যাবা, আর জয়িতা নিজে ঠিক কোথায় দাঁড়িয়ে? তা জানতে নিশ্চই আগ্রহী হবেন শ্রোতারা, এমনটাই মনে করেন অঞ্জন দত্ত।

ঠিক কী মনে করে এতদিন পরে অর্ণব আর জয়িতাকে নিয়ে আসার প্রয়াস নিলেন অঞ্জন দত্ত? "এই লকডাউনের সময় কার্পে ডিয়েম এর সমর্পিতা, বিপ্রতীম, সোমনাথ ও তাঁদের দল যখন আমার সঙ্গে যোগাযোগ করল,যে বাড়ি থেকে অনুষ্ঠান করতে হবে, তখন আমার মনে হল যে এমন কিছু একটা করতে হবে বাড়ি থেকে যেটা শুধু বাড়ি থেকেই হতে পারে| অর্থাৎ যেটা আমি বাড়ি থেকে শুনছি, আপনারা বাড়ি বসে শুনছেন; সেটা গানের অনুষ্ঠান হতে পারে, অনেকেই গানের অনুষ্ঠান করছেন| কিন্তু অনুষ্ঠানগুলো ইন্টিমেট হতে হবে, যেটা মঞ্চে করা যাবে না।আর তার সঙ্গে যেটা বাড়ি থেকে এবং অনলাইনে ওয়ার্ক করবে| এটা ভাবতে ভাবতে আমার শ্রুতিনাটকের কথা মনে এল| শ্রুতিনাটক এমন একটা জিনিস যেটা আপনি রেডিও তে শুনছেন বা কোনও অডিও সিডিতে শুনছেন| তাই অনলাইনে শ্রুতি নাটকটা ওয়ার্ক করতে পারে বলে আমার মনে হল|''

এখান থেকেই থেকে প্রিয় বন্ধুতে ফিরে যাওয়া অঞ্জনের| অঞ্জন বলে চলেন, "যে প্রিয় বন্ধু এতো সাফল্য পেয়েছে, যে প্রিয় বন্ধু নিয়ে বড় হয়েছে এত মানুষ, এত বাঙালি, তার কাছে ফিরতে হতই, সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা বাঙালি প্রিয় বন্ধুকে পছন্দ করে, সেই প্রিয় বন্ধুতে আমি ফিরে গেলাম।"

কিন্তু কেমন আছেন সেই অর্ণব, এখন কী করেন তিনি, আর জয়িতা? একগাল হেসে অঞ্জন দত্ত বলেন, "সেই অর্ণবের এই ২০২০ তে কী অবস্থা, জয়িতা কোথায় আছে, বেঁচে আছে কিনা, এইসব ভাবতে ভাবতেই তো 'প্রিয় বন্ধু আবার তৈরি করা।"

তবে এখানেই আছে ট্যুইস্ট।২২ বছর আগে অর্নব ও জয়িতা যেমন চিঠি লিখত, এখানে আার চিঠিতে যোগাযোগ থাকে না। চিঠি এখন আর কেউ লেখে না, তাই ই মেইল, হোয়াটস অ্যাপ, এসএমএস- এর ভিত্তিতে এগিয়ে চলবে তাঁদের সম্পর্ক।

অঞ্জন দত্ত ও নীল দত্ত নতুন গান নিয়ে, বাড়ি থেকেই তৈরি করবেন 'প্রিয় বন্ধু আবার'। অনুষ্ঠানটি আগামী ৩০ আগস্ট, রাত ৮ টায় কার্পে ডিয়েম ডিজিটাল মাধ্যমে পরিবেশন করতে চলেছে।

Published by: Arka Deb
First published: August 20, 2020, 4:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर