কেন মরতে হয়েছিল সুশান্ত সিং রাজপুতকে ? মুখ খুললেন বিবেক ওবেরয়

photo source collected

মুখ খুললেন অভিনেতা বিবেক ওবেরয় (Vivek Oberoi)। তাঁর কথায় ইন্ডাস্ট্রি সমালোচনা মেনে নিতে পারে না।

  • Share this:

#মুম্বই: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে (Sushant Singh Rajput) হারিয়েছে এক বছর হতে চলল। এখনও অমীমাংসিত তাঁর মৃত্যু রহস্য। এর পর বলিউডের কাজের পরিবেশ নিয়ে বহু সমালোচনা হয়েছে। নাম জড়িয়েছে তাবড় সিনেমা ব্যক্তিত্বের। এবার মুখ খুললেন অভিনেতা বিবেক ওবেরয় (Vivek Oberoi)। তাঁর কথায় ইন্ডাস্ট্রি সমালোচনা মেনে নিতে পারে না।

বিবেক বলেন, “আমাদের ভালো দিক রয়েছে। কিন্তু আমাদের খারাপ দিককে আমরা অস্বীকার করি। একজন ব্যক্তি হোক বা ইন্ডাস্ট্রি, তার খারাপ দিকটাও জানা দরকার, ইন্ডাস্ট্রি সমালোচনা মেনে নিতে পারে না”। সুশান্তের মৃত্যুর ঘটনার উদাহরণ দিয়ে বিবেক বলেন, “গত বছর আমাদের ইন্ডাস্ট্রিতে একটা ট্র্যাজেডি হয়েছিল। সিস্টেমে যে গলদ রয়েছে, তা কেউ স্বীকার করছেন না। সেটাকে একটা বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছেন। অভিনেতা বড় হোক বা ছোট, কাউকে এভাবে হারালে বিষয়টা আরও গুরুত্ব দিয়ে ভেবে দেখা দরকার”। গত বছর ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের মৃতদেহ পাওয়া গিয়েছিল মুম্বইয়ের বাড়ি থেকে। এর পর একে একে সামনে এসেছে, বলিউডের ভেতরের নির্মমতা। বহু প্রশ্ন উঠেছে, কিন্তু এখনও তার উত্তর অধরা।

এই প্রসঙ্গেই বিবেক আরও বলেন,“শিল্পে প্রচুর জিনিস রয়েছে যার জন্য আমি গর্বিত। তবে এমন কিছু জিনিস রয়েছে যা নিয়ে আমি গর্ববোধ করি না এবং এগুলি নিয়ে খোলামেলাভাবে কথা বলা আমাদের উচিত। আমি জানি না যে আমরা কেন এগুলি নিয়ে প্রকাশ্যে কথা বলতে ভয় পাচ্ছি”।

ইন্ডাস্ট্রিতে কিছু জিনিসের পরিবর্তন আনতে চান বিবেক। সেগুলি নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমাদের ভালোবাসা ও প্রশংসা করার পাশাপাশি আমাদের নিজেদের সমালোচনা করা উচিত এবং সমালোচনাকে মাথা পেতে গ্রহণ করার সক্ষমতা রাখা উচিত। ইন্ডাস্ট্রিকে নিজের ভুল সনাক্ত করতে হবে। তবেই হবে পরিবর্তনের পথে নেওয়া প্রথম পদক্ষেপ।"

Published by:Piya Banerjee
First published: