Home /News /entertainment /
Anandamath in Big Screen: বঙ্কিমের মৃত্যুবার্ষিকীতে বড় ঘোষণা, পর্দায় এবার 'আনন্দমঠ'! দায়িত্বে রাজামৌলির বাবা

Anandamath in Big Screen: বঙ্কিমের মৃত্যুবার্ষিকীতে বড় ঘোষণা, পর্দায় এবার 'আনন্দমঠ'! দায়িত্বে রাজামৌলির বাবা

কে ভি বিজয়েন্দ্র প্রসাদ, রাম কমল মুখোপাধ্যায়, সুজয় কুট্টি, শৈলেন্দ্র কুমার, সূর্য শর্মা (বাঁ দিক থেকে)

কে ভি বিজয়েন্দ্র প্রসাদ, রাম কমল মুখোপাধ্যায়, সুজয় কুট্টি, শৈলেন্দ্র কুমার, সূর্য শর্মা (বাঁ দিক থেকে)

গল্প লিখে সেলুলয়েডে নিয়ে আসছেন চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। ছবির নাম হবে '১৭৭০ এক সংগ্রাম'। (Anandamath in Big Screen)

  • Share this:

    #কলকাতা: ৮ এপ্রিল, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ১২৮ তম মৃত্যুবার্ষিকীতে বড় ঘোষণা। দক্ষিণী ছোঁয়ায় এবার বঙ্কিমের লেখা 'আনন্দমঠ' উপন্যাসটি বড় পর্দায় আসতে চলেছে। দুর্ভিক্ষপীড়িত বাংলায় সন্ন্যাসী বিদ্রোহকে কেন্দ্র করে 'আনন্দমঠ' উপন্যাসটি লিখেছিলেন বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়। ১৮৭২ সালে এই উপন্যাসেই প্রথম 'বন্দে মাতরম' শব্দ দুটির সঙ্গে পরিচিত হয় গোটা বিশ্ব। সেই সন্ন্যাসী ফকিরকে নিয়েই এবার গল্প লিখে সেলুলয়েডে নিয়ে আসছেন চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। ছবির নাম হবে '১৭৭০ এক সংগ্রাম'। (Anandamath in Big Screen)

    সেই ঘটনার প্রেক্ষাপট বলা হবে হিন্দি, তামিল এবং তেলগু ভাষায়। ছবির গল্প লিখেছেন চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদ, তাঁর পরিচয় নিয়ে বিস্তারিত বললে, তিনি কেবল 'আরআরআর'-খ্যাত এস এস রাজামৌলির বাবা নন, একাধিক হিন্দি, তেলগু, তামিল ছবির চিত্রনাট্যকার। 'আরআরআর', 'বজরঙ্গি ভাইজান', 'রজানা'র মতো একাধিক ছবির গল্প ও সংলাপ লিখেছেন তিনি।

    আরও পড়ুন: পরিবারের কাছে ফিরল হারিয়ে যাওয়া ছেলে, রক্ষাকর্তার নাম রিপন! কে তিনি?

    যদিও এই ছবির পরিচালনা কে করবেন বা কাস্টিং কী, এ বিষয়ে নির্মাতারা এখনই কিছু বলতে চাইছেন না। তবে সুজয় কুট্টি, শৈলেন্দ্র কে কুমার, রাম কমল মুখোপাধ্যায় এবং সুরজ শর্মার প্রযোজনায় আসবে এই বিগ বাজেট ছবি। ইতিমধ্যে শুরু হয়েছে '১৭৭০ এক সংগ্রাম'-র কাজ। শোনা গিয়েছে দক্ষিণের জনপ্রিয় নায়ক ও বলিউডের নায়িকাকে দেখা যাবে এই ছবিতে।

    আরও পড়ুন: ঘরে ঘরে এই জুটির চর্চা, গুমা থেকে মুম্বই কাঁপাচ্ছে সুব্রত-সঞ্চিতা!

    বর্তমানে চিত্রনাট্যের প্রথম খসড়া নিয়ে ব্যস্ত নির্মাতারা। মে মাসের শেষের দিকে প্রকাশ্যে আসবে ছবির টিজার পোস্টার। সব ঠিক থাকলে আগামী অক্টোবর থেকেই শুরু হবে শ্যুটিং। হায়দরাবাদ, কলকাতা এবং লন্ডনে হবে ছবির শ্যুটিং। যার মধ্যে অনেকটাই হবে রামোজি ফিল্ম সিটিতে তৈরি সেটে। কেবল বঙ্কিমের মৃত্যুবার্ষিকী নয়, এই ছবির মাধ্যমে 'বন্দে মাতরম' স্লোগানের ১৫০তম জন্মবার্ষিকীর উদযাপন করলেন রাম কমল, সুজয় কুট্টি। তবে ছবির নির্মাতারা জানিয়েছেন, ছবি মুক্তি এখনও অনেকটাই দেরি। বাঙালির প্রিয় 'আনন্দমঠ'-কে বড় পর্দায় দেখতে আরেকটু ধৈর্য্য ধরতে হবে দর্শককে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: 1770 Ek Sangram, SS Rajamouli

    পরবর্তী খবর