Home /News /education-career /
Recruitment 2022: রাজ্য পুলিশে বিপুল কনস্টেবল নিয়োগ, বিশদে জানুন

Recruitment 2022: রাজ্য পুলিশে বিপুল কনস্টেবল নিয়োগ, বিশদে জানুন

.

.

আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৯ মে থেকে। প্রার্থীদের আগামী ২৭ জুন, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। (Recruitment 2022)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের (West Bengal Police Recruitment Board) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে কনস্টেবল/লেডি কনস্টেবল পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

WB Police Constable Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৯ মে থেকে। প্রার্থীদের আগামী ২৭ জুন, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: কাশ্মীরে বড় সাফল্য পুলিশের, অভিনেত্রী আমরিনের ২ হত্যাকারী খতম

WB Police Constable Recruitment 2022: আবেদন পদ্ধতি প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট prb.wb.gov.in বা West Bengal Police- wbpolice.gov.in বা Kolkatapolice.gov.in মাধ্যমে আবেদন করতে হবে। ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/নেট-ব্যাঙ্কিং ব্যবহার করে আবেদন ফি প্রদান করা যেতে পারে। আবেদনকারীরা সহজ মিত্র কেন্দ্রের মাধ্যমেও তাঁদের আবেদনপত্র জমা দিতে পারেন।

আরও পড়ুন: ডোবার মধ্যে গুটিসুটি মেরে যেন এক দানব! উঠল যখন, ভয়ে সিঁটিয়ে গেল ধূপগুড়ি

WB Police Constable Recruitment 2022: শূন্যপদের সংখ্যা প্রতিষ্ঠানের তরফে মোট ১৪১০টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (West Bengal Police Recruitment Board)
পদের নাম:কনস্টেবল/লেডি কনস্টেবল
শূন্যপদের সংখ্যা:১৪১০
কাজের স্থান:পশ্চিমবঙ্গ
কাজের ধরন:সরকারি
নির্বাচন পদ্ধতি:বিশদ দেখুন
আবেদন শুরু তারিখ:২৯.০৫.২০২২
শিক্ষাগত যোগ্যতা:বিশদ দেখুন
বেতনক্রম:বিশদ দেখুন
আবেদনের শেষ তারিখ:২৭.০৬.২০২২

আবেদন পদ্ধতি: অনলাইন

WB Police Constable Recruitment 2022: বয়সসীমা প্রার্থীদের ভারতের নাগরিক হতে হবে। আবেদনকারীর বয়স ১ জানুয়ারি, ২০২২ তারিখ অনুযায়ী ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের উর্ধ্বসীমায় ছাড় দেওয়া হয়েছে।

WB Police Constable Recruitment 2022: আবেদনের যোগ্যতা প্রার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড বা তার সমমানের মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের বাংলা ভাষা বলায়, পড়ায় এবং লেখায় দক্ষতা থাকতে হবে। দার্জিলিং এবং কালিম্পং জেলার সাব-ডিভিশনের স্থায়ী বাসিন্দাদের জন্য এই নিয়মটি প্রযোজ্য নয়। প্রার্থীদের তাঁদের জন্য নির্দিষ্ট ন্যূনতম ফিজিক্যাল মেজারমেন্টের আওতায় থাকতে হবে।

WB Police Constable Recruitment 2022: নির্বাচন পদ্ধতি ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট, লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Job News

পরবর্তী খবর