Home /News /education-career /
West Bengal HS Results 2022: রেকর্ড দিনে এবারের উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, রেকর্ড মেধাতালিকাতেও

West Bengal HS Results 2022: রেকর্ড দিনে এবারের উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, রেকর্ড মেধাতালিকাতেও

West Bengal HS Results 2022

West Bengal HS Results 2022

এ বছর রেকর্ড দিনে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা করছে বোর্ড। (West Bengal HS Results 2022)

  • Share this:

    #কলকাতা: অপেক্ষা আর কিছুক্ষণের। শুক্রবার সকাল ১১ টায় ঘোষণা হবে এবারের উচ্চ মাধ্যমিক ফলাফলের। প্রথমে বলা হয়েছিল, সকাল সাড়ে এগারোটা থেকে জানা যাবে উচ্চ মাধ্যমিকের ফল। কিন্তু পরে জানানো হয়, সাড়ে ১১টা নয়, বেলা ১২টা থেকে ফল দেখা যাবে বিভিন্ন ওয়েবসাইটে। এ বছর রেকর্ড দিনে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা করছে বোর্ড। (West Bengal HS Results 2022)

    এ বছর ২ এপ্রিল শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শেষ হয়েছিল ২৭ এপ্রিল। পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় এ বার প্রকাশিত হচ্ছে ফলাফল। মেধা তালিকায় থাকা প্রথম ১০ জনের নাম সকালেই ঘোষণা করবে সংসদ। এই তথ্য জানিয়েছেন, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিৎ ভট্টাচার্যের স্বাক্ষর করা এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। তাই বেলা বারোটায় ফলাফল জানতে চোখ রাখুন নিউজ ১৮ বাংলা ডিজিটালের ওয়েবসাইটে।

    আরও পড়ুন: আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, সবার আগে রেজাল্ট দেখুন News18Bangla.com-এ

    সকালে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সামগ্রিক ফল এবং প্রথম ১০ জনের মেধা তালিকা ঘোষণা করবে। আগামী ২০ জুন শুক্রবার স্কুল থেকে মার্কশিট তুলতে পারবেন পড়ুয়ারা। করোনাকালে ২০২১-এ উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়নি। এই বছরে প্রথম নিজের স্কুলে অর্থাৎ হোম সেন্টারে গিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছেন পড়ুয়ারা।

    আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক ফল প্রকাশ আজ! একাধিক গুরুত্বপূর্ণ ঘোষণা, জানা যাবে আগামী বছরের পরীক্ষাসূচি?

    বেলা ১২টা থেকেই নিউজ18 বাংলার ওয়েবসাইট news18bangla.com-এ দেখা যাবে রেজাল্ট৷ টাইপ করুন রোল-নম্বর এবং জেনে নিন রেজাল্ট। গত কয়েকবছরে নিরিখে দেখা গিয়েছে কলকাতার তুলনায় উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশে জেলাগুলি এগিয়ে রয়েছে। এবারেও সেই একই রকম ফলাফল হয় নাকি সে দিকেই নজর রয়েছে ছাত্র-ছাত্রীদেরও।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Higher Secondary 2022, Hs results 2022

    পরবর্তী খবর