Home /News /education-career /
PSC CLERKSHIP: পাবলিক সার্ভিস কমিশনের মেগা রিক্রুটমেন্ট, বিভিন্ন সরকারি দফতরে চাকরি পাচ্ছেন ২ হাজার প্রার্থী

PSC CLERKSHIP: পাবলিক সার্ভিস কমিশনের মেগা রিক্রুটমেন্ট, বিভিন্ন সরকারি দফতরে চাকরি পাচ্ছেন ২ হাজার প্রার্থী

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

PSC CLERKSHIP: ২০১৯ সালে এই পরীক্ষার বিজ্ঞাপন প্রকাশিত হয়। ২০২০ সালে এই প্রক্রিয়ার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়।

  • Share this:

#কলকাতা: বিজ্ঞাপন প্রকাশ হওয়ার প্রায় ৩ বছর বাদে চাকরিতে নিয়োগের পাবলিক সার্ভিস কমিশন। বিভিন্ন সরকারি দফতর ক্লারিকাল পদে নিয়োগের বিজ্ঞাপন দেওয়া হয়েছিল তিন বছর আগে। মূলত বিভিন্ন দফতরের সেক্রেটারিয়েট, ডাইরেক্টরেট ও রিজিওনাল দফতরগুলোতে নিয়োগ এর জন্য বিজ্ঞাপন দেয় পিএসসি। মোট শূন্যপদ ছিল ৭২২৭ টি। আজ প্রাথমিক পর্যায়ে বিভিন্ন দফতরের সেক্রেটারিয়েট, ডাইরেক্টরেট বিভাগে নিয়োগের চাকরি দিল পিএসসি। প্রায় ২ হাজারের বেশি প্রার্থীর চাকরির চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হল। এর মধ্য়ে সেক্রেটারিয়েটে পেলেন ৭৪৭ জন আর ডাইরেক্টরেটে পেলেন ১৫৫৮ জন। সব মিলিয়ে মোট ২৩০৪ জন চাকরি পেলেন। আগামী দিনে ২০ দিনের মধ্যেই রিজিওনাল বিভাগগুলোতে ৪ হাজার ৫০০-এর বেশি শূন্যপদে চূড়ান্ত তালিকা দেবে কমিশন।

আরও পড়ুন: একসঙ্গে চাকরি গেল ২৬৯ জন শিক্ষকের, প্রাথমিক টেট দুর্নীতিতেও সিবিআই নির্দেশ হাইকোর্টের

২০১৯ সালে এই পরীক্ষার বিজ্ঞাপন প্রকাশিত হয়। ২০২০ সালে এই প্রক্রিয়ার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়। তার পর মেইনস পরীক্ষা হয়। সেই পরীক্ষার পর ছিল কম্পিউটার টেস্ট। সেখানে মোট ৯ হাজার ৩০০ প্রার্থীকে ডাকা হয়। এর পর ১৩ জুন নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয় ৩০৮ জন পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। এর পর ১৪ জুন একটি নোটিসে বলা হয়, এই পরীক্ষায় ৮ জনকে বাতিল করা হয়েছে বাংলা না জানার কারণে। এর আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, জুনের মাঝামাঝি সেক্রেটারি ও ডিরেক্টর পদের ফল প্রকাশিত হবে। তার ২০ দিনের মাথায় রিজিওনাল পদের ফল প্রকাশিত হবে। কমিশন সূত্রে খবর ডকুমেন্ট ভেরিফিকেশন পর্বে এবং টাইপ টেস্টিং পর্বে অনেকে অংশগ্রহণ করেননি। এবং পরবর্তীতে টেস্টে উত্তীর্ণ হতে পারেনি, সব মিলিয়ে এমন প্রার্থীর সংখ্যা ১ হাজার ৫০০। অর্থাৎ প্রার্থীর সংখ্যা কমে হয়েছে ৪ হাজার ৫০০-এর কম।

আরও পড়ুন- শহরে কবে থেকে শুরু রোয়িং? কড়া মনোভাব প্রশাসনের

পিএসসির ঘোষণা অনুসারে, মোট শূন্যপদের সংখ্যা ৭ হাজার ২২৭, এর মধ্যে সেক্রেটারি পর্যায়ে ৭০০-এর বেশি, ডাইরেক্টরেটপর্যায়ে ১৪০০-এর বেশি ও রিজিওনাল পোস্টে ৪ হাজার ৫০০-এর বেশি শূন্যপদ রয়েছে। সেগুলি এ বার পূর্ণ করা হবে। বুধবার ক্লার্কশিপের সেক্রেটারি ও ডিরেক্টরেট পদের ফল প্রকাশিত হল আগামী ২০ দিনের মধ্যে রিজিওনাল পদের ফল প্রকাশিত হবে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়
Published by:Uddalak B
First published:

Tags: PSC

পরবর্তী খবর