Home /News /education-career /
PSC CLERKSHIP:পিএসসির ঘোষণায় চাকরি পেলেন আরও ২৫৬ জন, চূড়ান্ত তালিকা প্রকাশ করল কমিশন

PSC CLERKSHIP:পিএসসির ঘোষণায় চাকরি পেলেন আরও ২৫৬ জন, চূড়ান্ত তালিকা প্রকাশ করল কমিশন

PSC CLERKSHIP:আজ আরও ২৫৬ জন পদের চাকরির চূড়ান্ত তালিকা প্রকাশ করল পাবলিক সার্ভিস কমিশন।

  • Share this:

#কলকাতা: নিয়োগ দুর্নীতির মাঝেই ক্লার্কশিপ পদের চাকরি দিল পাবলিক সার্ভিস কমিশন। আজ আরও ২৫৬ জন পদের চাকরির চূড়ান্ত তালিকা প্রকাশ করল পাবলিক সার্ভিস কমিশন। মূলত প্রতিবন্ধী সংরক্ষিত পদের এই তালিকা প্রকাশ পিএসসির। এই নিয়ে ক্লাকশিপ পদের মোট ৬৩৪৯ টি চাকরি দিল পাবলিক সার্ভিস কমিশন। ২০১৯-এর মে মাসে এর শূন্যপদ উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ হয়। মোট শূন্যপদ ছিল ৭২২৭ টি। প্রথমে ১৫ই জুন বিভিন্ন দফতরের সেক্রেটারি ও ডাইরেক্টর পদে ২৩০৮ জন ও দ্বিতীয় দফায় ৬ জুলাই বিভিন্ন জেলায় জেলায় ৩৭৮৫ জনের চূড়ান্ত তালিকা প্রকাশ করে পাবলিক সার্ভিস কমিশন। বাকি পড়ে থাকা শূন্য পদ গুলিতে কী হবে তা নিয়ে অবস্থান স্পষ্ট না করলেও প্রাথমিকভাবে মোট রাজ্য সরকারের বিভিন্ন দফতরে ৬৩৪৯টি পদের চাকরি দিল পিএসসি।

আরও পড়ুন : দিঘায় কুমির, সুন্দরবনে রয়্যাল বেঙ্গল টাইগার আর উত্তরবঙ্গ পেরোতে গেলেই..., কেন্দ্রকে চরম হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতার

২০১৯ সালে এই পরীক্ষার বিজ্ঞাপন প্রকাশিত হয়। ২০২০ সালে এই প্রক্রিয়ার প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়। সেই পরীক্ষার পর ছিল কম্পিউটার টেস্ট। সেখানে মোট ৯ হাজার ৩০০ প্রার্থীকে ডাকা হয়। এর পর ১৩ জুন নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয় ৩০৪ জন পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। এর পর ১৪ জুন একটি নোটিসে বলা হয়, এই পরীক্ষায় ৮ জনকে বাতিল করা হয়েছে বাংলা না জানার কারণে। এর আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, জুনের মাঝামাঝি সেক্রেটারি ও ডিরেক্টর পদের ফল প্রকাশিত হবে। তার ২০ দিনের মাথায় রিজিওনাল পদের ফল প্রকাশিত হবে। কমিশন সূত্রে খবর কম্পিউটার টাইপিং পর্বে ও ডকুমেন্ট ভেরিফিকেশন পর্বে এবং টাইপ টেস্টিং পর্বে অনেকে অংশগ্রহণ করেননি।এবং পরবর্তীতে টেস্টে উত্তীর্ণ হতে পারেনি, সব মিলিয়ে এমন প্রার্থীর সংখ্যা ১ হাজার ৫০০। অর্থাৎ প্রার্থীর সংখ্যা কমে হয়েছে ৭ হাজার ৮০০-এর কম।

আরও পড়ুন : ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের ED দফতরে সনিয়া! প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ চরমে

পিএসসির ঘোষিত শূন্যপদ ছিল ৭২২৭। এর মধ্যে আপাতত চাকরি পেলেন মোট ৬ হাজার ৩৪৯ জন। সেক্রেটারি, ডিরেক্টর ও রিজিওনাল পিএইচ ক্যাটাগরিতে ২৫৬ জনের পোস্টি চাকরির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হল। এর আগে, গত ১৫ জুন সেক্রেটারি ও ডিরেক্টর পদে ২৩০৮ জনের চাকরির তালিকা প্রকাশিত হয়েছিল, ৬ জুলাই রিজিওনাল পোস্টি তালিকা প্রকাশ করা হয় ৩৭৮৫ জনের।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: PSC CLERKSHIP

পরবর্তী খবর