Home /News /education-career /
WBJEE Results 2022: আজ জয়েন্টের ফলপ্রকাশ রাজ্যে! কখন, কীভাবে দেখবেন রেজাল্ট? জানুন বিশদে

WBJEE Results 2022: আজ জয়েন্টের ফলপ্রকাশ রাজ্যে! কখন, কীভাবে দেখবেন রেজাল্ট? জানুন বিশদে

WBJEE জয়েন্টের ফলাফল আজ প্রতীকী ছবি।

WBJEE জয়েন্টের ফলাফল আজ প্রতীকী ছবি।

WBJEE Results 2022: : দুপুরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। তারপর দেখা যাবে অনলাইনে। জেনে নিন কোন ওয়েবসাইটে দেখবেন রেজাল্ট।

  • Share this:

    #কলকাতা : রাজ্যে আজ প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল। দুপুরে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। তারপর দেখা যাবে অনলাইনে। গত বছরের তুলনায় ১০ হাজার বেড়ে ১ লক্ষ ২ হাজারের কাছাকাছি ছিল এই বছর পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীর সংখ্যা (WBJEE Results 2022)।

    জয়েন্ট বোর্ড থেকে আগেই ঘোষণা করা হয় শুক্রবার (১৭ জুন) রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের ফলাফল প্রকাশিত হবে। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে জানানো হয়, দুপুর ২ টো ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশিত হতে চলেছে। বিকেল ৪ টে থেকে www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানা যাবে। সেইসঙ্গে জয়েন্টের রেজাল্ট (WB Joint Entrance Results 2022) সংক্রান্ত যাবতীয় আপডেটের জন্য চোখ রাখুন নিউজ ১৮ বাংলার পেজে।

    আরও পড়ুন: দুর্দান্ত সুখবর! একধাক্কায় ভোজ্যতেলের দামে বিরাট পতন! জেনে নিন লিটার প্রতি রেট কত হল

    মূলত জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলের ভিত্তিতে রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার ও ফারমাসির ডিগ্রি কোর্সে ভর্তি হওয়া যাবে। ফলাফল জানা যাবে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in বা wbjeeb.in-এ। ফল জানতে পরীক্ষার্থীদের তৈরি থাকতে হবে অ্যাডমিট কার্ড নিয়ে (West Bengal Joint Results 2022)।

    বোর্ডের তরফে জানানো হয়েছে, রাজ্য জয়েন্টের ফলাফল প্রকাশিত হবে Rank Card-এর আকারে। এই কার্ডে পরীক্ষার্থীর নাম, বিভাগ, জন্মতারিখ, আবেদনের নম্বর, Rank, মোট প্রাপ্ত নম্বর-সহ অন্যান্য তথ্য থাকবে। আরও বিবরণ জানতে আগ্রহী পরীক্ষার্থীরা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট দেখতে পারেন। Rank Card of WBJEE-2022 ডাউনলোড করা যাবে বোর্ডের ওয়েবসাইট থেকে। শুক্রবার বিকেল চারটের পর থেকে কার্ড ডাউনলোড করা যাবে (WBJEE Results 2022)।

    আরও পড়ুন: ‘আমার মন বলে চাই চাই গো..’ বিধানসভায় কেন এই গান গাইলেন বাবুল? দিলেন মোক্ষম যুক্তি...

    চলতি বছর পরীক্ষার্থীর সংখ্যা গত বছরের তুলনায় ১০ হাজার বেড়ে ১ লক্ষ ২ হাজারের কাছাকাছি পৌঁছয়। মোট পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ছিল ২৭৭টি। তার মধ্যে ২৭৪টি পরীক্ষাকেন্দ্র ছিল এ রাজ্যে। দুটি কেন্দ্র ছিল ত্রিপুরায় ও একটি অসমে। WBJEE 2022 পরীক্ষা মোট ২০০ নম্বরের হয়েছিল। প্রশ্নপত্রে ১৫৫টি MCQ প্রশ্ন ছিল। কিছু প্রশ্ন ১ নম্বরের এবং কিছু প্রশ্ন ২ নম্বরের ছিল। পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট ২০২২ পরীক্ষা হয়েছিল ৩০ এপ্রিল। অ্যানসার কি নিয়ে আপত্তি জানানোর সময়সীমা শেষ হয় ২৮ মে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: WBJEE Results 2022, West Bengal Joint

    পরবর্তী খবর