Home /News /education-career /
TCS Recruits 50 Thousand Employees In Kolkata: কলকাতায় ৫০ হাজার কর্মী নিয়োগ টিসিএস-এর, সুখবর দিলেন খোদ মুখ্যমন্ত্রী

TCS Recruits 50 Thousand Employees In Kolkata: কলকাতায় ৫০ হাজার কর্মী নিয়োগ টিসিএস-এর, সুখবর দিলেন খোদ মুখ্যমন্ত্রী

TCS Recruits 50 Thousand Staffs In Kolkata: বাংলার আইটি সেক্টরে চাকরির নতুন দিশা। সুখবর দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: এই রাজ্যে কর্মসংস্থান নিয়ে হাজারো প্রশ্ন। চাকরি নেই। কর্মসংস্থানের কোনও ব্যবস্থাই নেই। এমন কথা প্রায়ই শোনা যায়। কেউ কেউ তো এক পা এগিয়ে বলেন, বাংলা এখন বৃদ্ধাশ্রম। কারণ, এখানে চাকরি না পেয়ে ছেলে-মেয়েরা চলে যায় বাইরের রাজ্যে। বাংলায় থেকে যান তাঁদের বৃদ্ধ বাবা-মায়েরা। তবে এবার বাংলায় কর্মসংস্থানের নতুন দিশার খোঁজ দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টাটা কনসালটেন্সি সার্ভিস এই রাজ্য়ে ৫০ হাজার কর্মী নিয়োগ করল। আইটি সেক্টরে যেন কর্মসংস্থানের নতুন দিশা খুলে গেল। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে সুখবর দেন। তিনি লেখেন, ''বাংলার সরকার কর্মসংস্থানের ব্যাপারে বদ্ধপরিকর। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি,  বাংলার আইটি সেক্টর সাফল্যের নতুন উচ্চতায় পৌঁছেছে। কলকাতায় ৫০ হাজার কর্মী নিয়োগ করবে টিসিএস। ২০১১ সালে কলকাতায় ১১ হাজার কর্মী নিয়োগ করেছিল টিসিএস। তবে এবার সংখ্যাটা তিন গুণ। সকলকে অনেক শুভেচ্ছা।''

আরও পড়ুন- কবে থেকে শুরু জয়েন্ট বোর্ডের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং পরীক্ষার আবেদনপত্র পূরণ ?

অন্য রাজ্যের তুলনায় বাংলায় আইটি সেক্টরে নিয়োগ হয় কম। এমন আক্ষেপ শোনা যায় অনেকের মুখেই। তবে এবার হয়তো তাঁদের প্রত্যাশা পূরণ হবে। আইটি সেক্টরে এখন বাংলায় নতুন দিশা দেখাবে। টিসিএস-এর ৫০ হাজার কর্মী নিয়োগ অন্য সংস্থাকেও কলকাতায় নিয়োগের ব্যাপারে নতুন করে ভাবাবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। টাটার দেখানো পথ ধরে আরও কোনও সংস্থা কলকাতায় বড়সড় নিয়োগ প্রক্রিয়া শুরু করে কি না, এখন সেটাই দেখার।

আরও পড়ুন- পুরভোটে লড়তে এসে জামানত খোয়ালেন ৭৩১ জন! নির্দলদের মতোই অবস্থা বিরোধীদেরও

কলকাতা পুর নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয় পেয়েছে তৃণমূল। রাজ্যে বিধানসভা নির্বাচনেও তৃণমূলের বড় জয় এসেছে। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের কাছে কর্মসংস্থানের প্রত্যাশা রয়েছে মানুষের। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে রাজ্যের আইটি সেক্টরে এত বড় কর্মসংস্থান তৃণমূল সরকারের ভিত মজবুত করে দিল। তবে আইটি সেক্টরের মতো অন্য ক্ষেত্রেও চাকরির প্রত্যাশা আকাশছোঁয়া। মুখ্যমন্ত্রী অবশ্য আগেই জানিয়েছেন, আগামী পাঁচ বছরে এই রাজ্যে কর্মসংস্থানের নতুন নতুন সুযোগ তৈরিতে তিনি বদ্ধপরিকর।

Published by:Suman Majumder
First published:

Tags: Bengal, CM Mamata Banerjee, Jobs, TCS

পরবর্তী খবর