Home /News /education-career /
Summer Vacation: বড় খবর! রাজ্যের স্কুলগুলিতে বাড়ছে গরমের ছুটি! আরও দু-সপ্তাহ বাড়ছে ছুটির মেয়াদ! কবে খুলবে স্কুল?

Summer Vacation: বড় খবর! রাজ্যের স্কুলগুলিতে বাড়ছে গরমের ছুটি! আরও দু-সপ্তাহ বাড়ছে ছুটির মেয়াদ! কবে খুলবে স্কুল?

রাজ্যের স্কুলে স্কুলে বাড়ছে গ্রীষ্মের ছুটি

রাজ্যের স্কুলে স্কুলে বাড়ছে গ্রীষ্মের ছুটি

Summer Vacation: পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ১৫ ই জুন পর্যন্ত ছিল ছুটি। এবার তা বাড়ানো হল আরও দুই সপ্তাহ। ২৭শে জুন পর্যন্ত করা হচ্ছে গরমের ছুটি। আজ এই মর্মে নির্দেশিকা জারি করছে রাজ্য স্কুল শিক্ষা দফতর।

  • Share this:

#কলকাতা: মুখ্যমন্ত্রীর নির্দেশে বাড়ানো হচ্ছে স্কুলগুলিতে গরমের ছুটি। ২৭শে জুন পর্যন্ত করা হচ্ছে গরমের ছুটি। আজ এই মর্মে নির্দেশিকা জারি করছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। সাম্প্রতিক সময়ে গরম বাড়তে থাকায় এই সিদ্ধান্ত রাজ্যের। বেসরকারি স্কুলগুলিও যাতে এই নির্দেশিকা মানে সেই মর্মে স্কুল কর্তৃপক্ষগুলিকে অনুরোধ জানাবে রাজ্য (Summer Vacation)।

প্রসঙ্গত, পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ১৫ ই জুন পর্যন্ত ছিল ছুটি (Summer Vacation)। এবার তা বাড়ানো হল আরও দুই সপ্তাহ। গরমের তীব্রতা নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এখনও বর্ষার দেখা মেলেনি। এদিকে উত্তরে বৃষ্টি এলেও দক্ষিণবঙ্গ জুড়ে গরমে প্রাণ ওষ্ঠাগত অবস্থা মানুষের। এই পরিস্থিতিতে সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি আরও ১২ দিন বাড়তে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেন বলে সূত্রের খবর। সিদ্ধান্ত হয়েছে ১৫ জুন পর্যন্ত গরমের ছুটি (Summer Vacation) থাকলেও তা আরও ১২ দিন বাড়ানো হচ্ছে।

আরও পড়ুন: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কবে আসবে বর্ষা? দারুণ সুখবর শোনালো হাওয়া অফিস

শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরমে প্রাণহানি এবং অনেকের অসুস্থ হয়ে পড়ার ঘটনায় মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) স্কুলের বাচ্চাদের বিষয়ে অত্যন্ত উদ্বেগ প্রকাশ করেন। মুখ্যমন্ত্রী মনে করছেন, এমন ভয়াবহ গরম চলতে থাকলে স্কুলপড়ুয়ারা খুবই অসুবিধায় পড়বে। তার পরেই তিনি শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন।

আরও পড়ুন: তপন কান্দু খুনের মামলায় আজ চার্জশিট পেশ করছে CBI, টানটান উত্তেজনা পুরুলিয়ায়

উল্লেখ্য, এপ্রিলের শেষে প্রচণ্ড গরম পড়ায় গরমের ছুটি ১৫ মে থেকে এগিয়ে এনে আগাম শুরুর ঘোষণা করা হয়। ২ মে থেকেই রাজ্য পরিচালিত স্কুলে স্কুলে গরমের ছুটি (Summer Vacation) পরে যায়। এমনকি বেসরকারি স্কুলগুলিও সরকারের পরামর্শমতো ছুটি এগিয়ে আনে। ছুটি দেওয়া হয় টানা ৪৫ দিন। সেই সময় এত লম্বা ছুটির বিরোধিতা করেছিল বেশ কিছু শিক্ষক সংগঠন। অতিমারিতে বছর দুয়েক স্কুল বন্ধ থাকার পরে এ বার গরমের ছুটি এগিয়ে আনা এবং তার দৈর্ঘ্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে প্রচুর প্রশ্ন উঠেছিল অভিভাবক মহলেও। এবার আরও ১২ দিন গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্তে কী প্রতিক্রিয়া হয় শিক্ষা মহলের সেটাই দেখার।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Summer Vacation, West Bengal news

পরবর্তী খবর