Home /News /education-career /
MAKAUT: মলয়েন্দু নন, ম্যাকাউটের উপাচার্য থাকছেন সৈকতই, নির্দেশিকা রাজ্য সরকারের

MAKAUT: মলয়েন্দু নন, ম্যাকাউটের উপাচার্য থাকছেন সৈকতই, নির্দেশিকা রাজ্য সরকারের

MAKAUT : এর আগে রাজ্য সরকারের উপাচার্য বদলির বিজ্ঞপ্তিতে মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে সরানো হয় সৈকত মৈত্রকে।

  • Share this:

#কলকাতা: মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈকত মৈত্রের নিয়োগ মেনে নিল রাজ্য। সিঙ্গেল বেঞ্চের রায় কে মেনে নিল রাজ্য সরকার। হাইকোর্ট উচ্চশিক্ষা দফতরের অপসারণের কারণকে খারিজ করে দিয়েছিল। যদিও ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল রাজ্য। কিন্তু এ বার নির্দেশিকা জারি করেই রাজ্য সিদ্ধান্ত নিল সৈকত মৈত্রকেই মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য হিসেবে বহাল রাখার। সেই মর্মে বিশ্ববিদ্যালয়কে জানিয়েও দেওয়া হয়েছে।

আরও পড়ুন- গত ৩০ বছরে সবচেয়ে ভয়াবহ বন্যা! হড়পা বানে পাকিস্তানে মৃত ৫৫০ মানুষ

এর আগে রাজ্য সরকারের উপাচার্য বদলির বিজ্ঞপ্তিতে মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে সরানো হয় সৈকত মৈত্রকে। সেই স্থানে বসানো হয় অধ্যাপক মলয়েন্দু সাহাকে। অগাস্টে তাঁকে নিয়োগ করা হয়। এ দিকে আদালতে মামলা করেন সৈকত মৈত্র। সেই মামলার প্রেক্ষিতে আদালত নির্দেশ দেয়, সৈকতকেই উপাচার্য় হিসাবে নিয়োগ করার। সেই নির্দেশের পর সরসারি বিশ্ববিদ্যালয়ে এসে হাজির হন উপাচার্য।

আরও পড়ুন- 'সিদ্ধান্ত জানান', উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে শিশির-দিব্যেন্দুকে চিঠি তৃণমূলের

গত সপ্তাহে অদ্ভুত প্রশাসনিক সঙ্কটের মুখে পড়ে এই বিশ্ববিদ্যালয়। সে দিন উপাচার্যের আসনে ছিলেন নব-নিযুক্ত মলয়েন্দু সাহা। তার মধ্যেই কোর্ট অর্ডার নিয়ে হাজির হন সৈকতও। মানে, একই বিশ্ববিদ্যালয়ে দুই উপাচার্যের মধ্যে শুরু হয় টানাপড়েন। শুক্রবারের তারিখে প্রকাশিত রাজ্যের নির্দেশিকায় নেই সংশয়ের অবসান হল। আপাতত এই প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদের ভার সামলাবেন সৈকত মৈত্রই।

Published by:Uddalak B
First published:

Tags: Makaut

পরবর্তী খবর