Home /News /education-career /
Health Recruitment 2022|| রাজ্যের সরকারি হাসপাতালে ১৭২৯ শূন্যপদে নার্স নিয়োগ, জানুন বিস্তারিত...

Health Recruitment 2022|| রাজ্যের সরকারি হাসপাতালে ১৭২৯ শূন্যপদে নার্স নিয়োগ, জানুন বিস্তারিত...

Recruitment for nursing staff: আপাতত অফিসিয়াল ওয়েবসাইট মারফত আবেদনপত্র গ্রহণের তারিখ জানানো হয়নি। তবে খুব শীঘ্রই এই বিষয়ে অফিসিয়াল নোটিশ দেওয়া হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সরকারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! সম্প্রতি উত্তরপ্রদেশ মেডিক্যাল এবং হেলথ ডিপার্টমেন্ট, মেডিক্যাল এডুকেশন, ট্রেনিং এবং কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটির (KGMU) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে নার্সের পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে।

উত্তরপ্রদেশের সরকারি হাসপাতালে শূন্যপদ পূরণের জন্য প্রচুর পদে নিয়োগ হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা বিভাগের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের তারিখ:

আপাতত অফিসিয়াল ওয়েবসাইট মারফত আবেদনপত্র গ্রহণের তারিখ জানানো হয়নি। তবে খুব শীঘ্রই এই বিষয়ে অফিসিয়াল নোটিশ দেওয়া হবে।

আরও পড়ুন: মিনিস্ট্রি অফ ডিফেন্সের অধীনে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, ২ মে আবেদনের শেষ দিন

শূন্যপদের সংখ্যা:

বিভাগের তরফে মোট ১৭২৯টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে।

বিশেষ তথ্য:

গত বছর উল্লিখিত পদে প্রায় ১.০২ লক্ষ প্রার্থী উত্তরপ্রদেশে স্টাফ নার্সের ৪,৭৪৩টি পদে নিয়োগের জন্য আবেদন করেছিলেন। উক্ত পদে নিয়োগের পরীক্ষা ৩ অক্টোবর, ২০২১-এ অনুষ্ঠিত হয়। ওই লিখিত পরীক্ষায় ৮৩,৫৬৪ জন প্রার্থী উপস্থিত ছিলেন। পরীক্ষা পরবর্তীতে মাত্র ৩,০১৪ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থাউত্তরপ্রদেশ মেডিক্যাল এবং হেলথ ডিপার্টমেন্ট, মেডিক্যাল এডুকেশন, ট্রেনিং এবং কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটির (KGMU)
পদের নামস্টাফ নার্স
শূন্যপদের সংখ্যা১৭২৯
কাজের স্থানউত্তরপ্রদেশ
কাজের ধরনকিছু জানানো হয়নি
নির্বাচন পদ্ধতিবিশদ দেখুন
আবেদন প্রক্রিয়া শুরুশুরু হবে
শিক্ষাগত যোগ্যতাকিছু জানানো হয়নি
বেতনক্রমকিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতিকিছু জানানো হয়নি
আবেদনের শেষ তারিখকিছু জানানো হয়নি

আরও পড়ুন: স্টাফ সিলেকশন কমিশনের অধীনে সেন্ট্রাল ব্যুরো অফ নারকোটিক্সে নিয়োগ! আজই আবেদন করুন...

আবেদনের যোগ্যতা:

এখনও পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইটে এই সংক্রান্ত বিশদ নোটিশ দেওয়া হয়নি। প্রার্থীদের নিয়মিত অফিসিয়াল ওয়েবসাইট চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উত্তরপ্রদেশের বিভিন্ন হাসপাতালে এই মুহূর্তে প্রয়োজনের তুলনায় স্টাফ নার্সের সংখ্যা কম থাকায় রোগী ও চিকিৎসাকর্মীদের নানা ধরনের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। এই নিয়োগ পরীক্ষার মাধ্যমে বিপুল সংখ্যক নার্স নিয়োগ হলে রোগীদের পাশাপাশি চিকিৎসাকর্মীরাও স্বস্তি পাবেন বলে আশা করা যাচ্ছে। সেই উদ্দেশ্যকে সামনে রেখেই উত্তরপ্রদেশের সরকারি হাসপাতালে শূন্যপদ পূরণের জন্য প্রচুর নিয়োগ করা হবে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Recruitment 2022

পরবর্তী খবর