Home /News /education-career /
Police Constable 2022 Exam: পুলিশ কনস্টেবল পরীক্ষার তারিখ ঘোষণা, জানুন বিস্তারিত

Police Constable 2022 Exam: পুলিশ কনস্টেবল পরীক্ষার তারিখ ঘোষণা, জানুন বিস্তারিত

Recruitment 2022

Recruitment 2022

অ্যাডমিট কার্ডগুলো শুধুমাত্র অনলাইন মোডে প্রকাশ করা হবে এবং প্রার্থীরা ডাক বা অন্য কোনও মাধ্যমে অ্যাডমিট কার্ড পাবেন না। (Police Constable 2022 Exam)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি রাজস্থান পুলিশ কনস্টেবল পরীক্ষার চলতি বছরের তারিখ ঘোষণা করা হয়েছে! রাজস্থান পুলিশ নিয়োগ পরীক্ষা ১৩ থেকে ১৬ মে, ২০২২-এর মধ্যে ৪,৪৩৮টি শূন্য পদের জন্য পরিচালিত হবে। পরীক্ষা দুটি শিফটে- সকাল ও সন্ধ্যায় অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারেন। রাজস্থান পুলিশ পরীক্ষার অ্যাডমিট কার্ড ২০২২ শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Rajasthan Police Constable 2022 Exam Date: বিশেষ ঘোষণা প্রার্থীদের বিশদ এবং আপডেটের জন্য অফিসিয়াল নোট চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে। অ্যাডমিট কার্ডগুলো শুধুমাত্র অনলাইন মোডে প্রকাশ করা হবে এবং প্রার্থীরা ডাক বা অন্য কোনও মাধ্যমে অ্যাডমিট কার্ড পাবেন না। অ্যাডমিট কার্ড প্রকাশ প্রার্থীদের শেয়ার করা ইমেল আইডি এবং মোবাইল নম্বরে যাবে।

আরও পড়ুন: এ বছর মাধ্যমিকের জীবনবিজ্ঞান পরীক্ষায় কী কী প্রশ্ন আসতে পারে? পরামর্শ দিলেন পাঠ ভবনের শিক্ষিকা নন্দিনী রায়চৌধুরী

এক নজরে পরীক্ষা সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:রাজস্থান পুলিশ
পদের নাম:কনস্টেবল
কাজের স্থান:রাজস্থান
নির্বাচন পদ্ধতি:লিখিত পরীক্ষা
পরীক্ষার তারিখ:১৩ থেকে ১৬ মে, ২০২২

Rajasthan Police Constable 2022 Exam Date: পরীক্ষার প্যাটার্ন পরীক্ষা ২ ঘন্টার মধ্যে অফলাইন মোডে পরিচালিত হবে। পেপারে ১ মার্কের মোট ১৫০টি প্রশ্ন থাকবে। রাজস্থান পুলিশ কনস্টেবল ২০২২ প্রশ্নপত্রে এই বিষয়গুলি কভার করা হবে:

আরও পড়ুন: রেলের চাকরির সুযোগ, দক্ষিণ পূর্ব-মধ্য রেলওয়েতে প্রচুর নিয়োগ, জানুন

লজিক, কম্পিউটার– ৬০টি প্রশ্ন সাধারণ জ্ঞান, সাধারণ বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্স– ৩৫টি প্রশ্ন নারী ও শিশুর বিরুদ্ধে অপরাধ এবং এই সংক্রান্ত আইনগত বিধান- ১০টি প্রশ্ন রাজস্থানের ইতিহাস, সংস্কৃতি, ভূগোল, শিল্প এবং অর্থনৈতিক অবস্থা– ৪৫টি প্রশ্ন

Rajasthan Police Constable 2022 Exam Date: মার্কিং স্কিম রাজস্থান পুলিশ কনস্টেবল পরীক্ষা ১৫০ নম্বরের হবে এবং প্রতিটি প্রশ্ন ১ নম্বরের হবে, প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা হবে। প্রার্থীদের অবশ্যই নেতিবাচক মার্কিং নোট করতে হবে কারণ অ্যানসার কি দিয়ে সম্ভাব্য স্কোর গণনা করার সময় এটি কার্যকর হবে। রাজস্থান পুলিশ কনস্টেবল ২০২২-এর অ্যানসার কি পরীক্ষা শেষ হওয়ার পরে প্রকাশ করা হবে। এই সংক্রান্ত তারিখ অফিসিয়াল ওয়েবসাইটে পরবর্তীতে প্রার্থীদের সঙ্গে শেয়ার করা হবে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Job News

পরবর্তী খবর