Home /News /education-career /
NEET PG Exam 2022: পিছিয়ে গেল এ বছরের NEET PG পরীক্ষা, কতদিন?

NEET PG Exam 2022: পিছিয়ে গেল এ বছরের NEET PG পরীক্ষা, কতদিন?

NEET PG Exam 2022

NEET PG Exam 2022

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এই খবর (NEET PG Exam 2022)।

  • Share this:

    #নয়াদিল্লি: পিছিয়ে গেল এ বছরের নিট পিজি পরীক্ষা (NEET PG Exam 2022)। করোনাভাইরাসের কারণেই পিছিয়ে দেওয়া হল পরীক্ষা। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এই খবর (NEET PG Exam 2022)। ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET PG Exam 2022) পিজি ১২ মার্চ হওয়ার কথা ছিল। কিন্তু নিট পিজি কাউন্সেলিং ২০২১ যে সময়ে হওয়ার কথা, সেই সময়ই নিট পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল। সেই কারণেই পরীক্ষা পিছিয়ে দেওয়া হল বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

    সরকারি নির্দেশিকায় জানানো হয়েছে, '১২ মার্চ ২০২২ তারিখে নিট পিজি ২০২২ পরীক্ষা হওয়ার কথা ছিল। এই পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য অনেক অনুরোধ আসছিল। নিট পিজি ২০২১ কাউন্সেলিং ও পরীক্ষার দিন একই সময়ে পড়ায় পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। কারণ, একই সময়ে পরীক্ষা ও কাউন্সেলিং হলে অনেক ইনটার্নের পক্ষেই কাউন্সেলিংয়ে যোগ দেওয়া সম্ভব হত না। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হল।'

    আরও পড়ুন: সৈনিক স্কুল প্রবেশিকা পরীক্ষার অস্থায়ী উত্তরমালা প্রকাশিত, এই লিঙ্কে ক্লিক করে সরাসরি দেখুন

    NEET PG Exam 2022 পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ৬ জন এমবিবিএস পড়ুয়া। শুক্রবারই সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি সূর্য কান্তের বেঞ্চে এই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। তবে তার আগেই স্বাস্থ্যমন্ত্রক জানিয়ে দিল, ৬ থেকে ৮ সপ্তাহ পিছিয়ে দেওয়া হল পরীক্ষা।

    আরও পড়ুন: ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি জারি, জানুন

    গত ২৫ জানুয়ারি এমবিবিএস পড়ুয়াদের পক্ষ থেকে পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছিল। ৭ ফেব্রুয়ারি এই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু পরে জানানো হয়, আজ শুনানি হবে। তবে তার আগেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার কথা জানাল স্বাস্থ্যমন্ত্রক।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: NEET PG Exam 2022

    পরবর্তী খবর