Home /News /education-career /
NEET 2022|| হবু চিকিৎসকদের জন্য দারুন সুখবর! NEET পরীক্ষার্থীদের বয়সের উর্ধ্বসীমা শিথিল

NEET 2022|| হবু চিকিৎসকদের জন্য দারুন সুখবর! NEET পরীক্ষার্থীদের বয়সের উর্ধ্বসীমা শিথিল

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

NEET 2022 Notification: হবু চিকিৎসকদের জন্য দারুন সুখবর। NEET পরীক্ষায় বয়সের উর্ধ্বসীমা শিথিল করল ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল।

  • Share this:

    #নয়াদিল্লি: হবু চিকিৎসকদের জন্য দারুন সুখবর। NEET (National Eligibility cum Entrance Test) পরীক্ষায় বয়সের (NEET 2022) উর্ধ্বসীমা শিথিল করল ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল (National Medical Council)। বুধবার উর্ধ্বসীমা শিথিলের কথা ট্যুইট করে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। শুধুমাত্র বয়সের ঊর্ধ্বসীমা বৃদ্ধি নয়, পরীক্ষার্থীদের পরীক্ষায় বসার ক্ষেত্রে যোগ্যতার যে মানদণ্ড (eligibility criteria), তাতেও পরিবর্তন করা হয়েছে কিছু।

    আরও পড়ুন: এসএসসিতে একাধিক আধিকারিক নিয়োগ! নতুন করে সাজানো হচ্ছে স্কুল সার্ভিস কমিশনকে?

    এই বিজ্ঞপ্তি কার্যকর হলে, হবু চিকিৎসকদের NEET পরীক্ষায় বসার ক্ষেত্রে চাপ অনেকটাই কমবে। ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল মেডিক্যালের স্নাতক স্তরে ভর্তির পরীক্ষার ক্ষেত্রে ২৫ বছর পর্যন্ত বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করেছিল। সেই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে। এ বারে সেই বাধা কাটতে চলেছে। ফলে বয়সের ঊর্ধ্বসীমার জন্য মেডিক্যালের স্নাতক স্তরের পরীক্ষায় বসতে পারছিলেন না, এমন বহু পরীক্ষার্থী ফের পরীক্ষায় বসার সুযোগ পাবে।

    মেডিক্যাল কাউন্সিলের এই নির্দেশে স্বাভাবিকভাবেই খুশি হবু চিকিৎসক পড়ুয়ারা। এ দিনের নির্দেশ কার্যকর হলে চিকিৎসক হতে চাওয়া পড়ুয়াদের বয়সে আর কোনও বাধা থাকবে না। সেক্ষেত্রে যতদিন তাঁরা চাইবেন, পরীক্ষায় বস্তে পারবেন।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: NEET 2022

    পরবর্তী খবর