Home /News /education-career /

MPPSC Recruitment 2021-22|| পাবলিক সার্ভিস কমিশনে বিপুল পদে নিয়োগ, কী ভাবে আবেদন করবেন? জানুন...

MPPSC Recruitment 2021-22|| পাবলিক সার্ভিস কমিশনে বিপুল পদে নিয়োগ, কী ভাবে আবেদন করবেন? জানুন...

MPPSC Recruitment 2021-22: প্রার্থীদের আগামী ২৩ জানুয়ারি, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

  • Share this:

#ভোপাল: সম্প্রতি মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের (Madhya Pradesh Public Service Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে কম্পিউটার প্রোগ্রামার (computer programmer) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের তারিখ:

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৪ ডিসেম্বর, ২০২১ থেকে। প্রার্থীদের আগামী ২৩ জানুয়ারি, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অনলাইনেই আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: আর্মড ফোর্সে প্রচুর পদে কর্মী নিয়োগ! রইল আবেদনের সম্পূর্ণ বিবরণ!

শূন্যপদের সংখ্যা:

প্রতিষ্ঠানের তরফে এখনও পর্যন্ত মোট ২টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের মূলত কম্পিউটার প্রোগ্রামার পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

আইটি/ কম্পিউটার সায়েন্স বি.টেক/ বিই ডিগ্রি থাকতে হবে। অথবা এমসিএতে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের মধ্যপ্রদেশ রাজ্য রোজগার অফিসের অধীনে ভ্যালিড রেজিস্ট্রেশন নম্বর থাকতে হবে।

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (Madhya Pradesh Public Service Commission)
পদের নাম কম্পিউটার প্রোগ্রামার
শূন্যপদের সংখ্যা
কাজের স্থান মধ্যপ্রদেশ
কাজের ধরন সরকারি কাজ
নির্বাচন পদ্ধতি কিছু জানানো হয়নি
আবেদন প্রক্রিয়া শুরু ২৪.১২.২০২১
শিক্ষাগত যোগ্যতা আইটি/ কম্পিউটার সায়েন্স বি.টেক/ বিই ডিগ্রি অথবা এমসিএতে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ। মধ্যপ্রদেশ রাজ্য রোজগার অফিসের অধীনে ভ্যালিড রেজিস্ট্রেশন নম্বর থাকতে হবে।
বেতনক্রম কিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতি অনলাইন
আবেদনের শেষ দিন ২৩.০১.২০২২

বয়সসীমা:

প্রার্থীদের বয়সসীমা ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: SBI তে চাকরির সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

আবেদন ফি:

মধ্যপ্রদেশ নিবাসী প্রার্থী, তফসিলি জাতি ও উপজাতি এবং ওবিসি (নন-ক্রিমি লেয়ার) ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি ২৫০ টাকা ধার্য করা হয়েছে। অন্যান্য ক্যাটাগরির প্রার্থী এবং অন্যান্য রাজ্যের নিবাসী প্রার্থীদের জন্য ৫০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে।

প্রার্থীদের আবেদনপত্রটি পূরণ করার আগে অফিসিয়াল নোটিশটি ভালো করে পড়ে নিতে হবে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Recruitment 2021

পরবর্তী খবর