MILRC Sports Cadets selection rally: স্পোর্টস ক্যাডেট নিবার্চনের প্রস্তুতি চলছে, শুরু হবে ২৭ সেপ্টেম্বর থেকে, বিশদে জানুন

যে সকল খেলোয়াড়রা এই ক্যাডেটে অংশ নিতে চান তাঁদের কমপক্ষে চতুর্থ শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

যে সকল খেলোয়াড়রা এই ক্যাডেটে অংশ নিতে চান তাঁদের কমপক্ষে চতুর্থ শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

  • Share this:

#কর্ণাটক: কর্ণাটকের বয়েজ স্পোর্টস, কোম্পানি মারাঠা লাইট ইনফ্যানট্রি রেজিমেন্টাল সেন্টার (MARATHA Light Infantry Regimental Centre) সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে স্পোর্টস ক্যাডেট নির্বাচনের কথা ঘোষণা করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, এই ইন্ডাকশন র‍্যালিতে মূলত জেলাস্তরে প্রবেশের জন্য খেলোয়াড়দের প্রস্তুত করে তোলা হবে।

এমআইএলআরসি স্পোর্টস ক্যাডেটস সেকশন ব়্যালি: গুরুত্বপূর্ণ তারিখ

MILRC সেন্টারের তরফে জানানও হয়েছে যে, আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট ওই সেন্টারে স্পোর্টস ক্যাডেট নির্বাচনের জন্য ইন্ডাকশন র‍্যালি অনুষ্ঠিত হবে। ছেলেদের মূলত রেস্টলিং ডিসিপ্লিনের ভিত্তিতে নির্বাচন করা হবে।

এমআইএলআরসি স্পোর্টস ক্যাডেটস সেকশন ব়্যালি: শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা

যে সকল খেলোয়াড়রা এই ক্যাডেটে অংশ নিতে চান তাঁদের কমপক্ষে চতুর্থ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের ইংরেজি এবং হিন্দি ভাষায় যথাযথ জ্ঞান থাকতে হবে। প্রার্থীদের বয়স ১ সেপ্টেম্বর, ২০২১ তারিখ অনুযায়ী ৮ থেকে ১৪ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

এমআইএলআরসি স্পোর্টস ক্যাডেটস সেকশন ব়্যালি: মেডিক্যাল ফিটনেস

প্রার্থীদের নির্বাচনের ক্ষেত্রে মেডিক্যাল ফিটনেসকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন সেন্টারের অধিকর্তা। সে ক্ষেত্রে মারাঠা লাইট ইনফ্যানট্রি রেজিমেন্টাল সেন্টারের মেডিক্যাল অফিসার এবং আর্মি স্পোর্টস মেডিসিন সেন্টারের (Army Sports Medicine Centre) বিশেষজ্ঞদের দ্বারা মেডিক্যাল ফিটনেসের বন্দোবস্ত করা হয়েছে।

এমআইএলআরসি স্পোর্টস ক্যাডেটস সেকশন ব়্যালি: বিশেষ ঘোষণা

প্রতিষ্ঠান সূত্রে আরও বলা হয়েছে যে, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (Sports Authority of India), স্পোর্টস মেডিসিন সেন্টার (Sports Medicine Centre) এবং বয়েজ কোম্পানির সম্মিলিত প্রচেষ্টায় এই ইন্ডাকশন র‍্যালির ব্যবস্থা করা হয়েছে। সেন্টার সূত্রে প্রত্যেক খেলোয়াড়কে আশ্বস্ত করা হয়েছে যে, অত্যন্ত সতর্কতা এবং স্বচ্ছ ভাবে যাতে এই র‍্যালি অনুষ্ঠিত হতে পারে সে বিষয়ে যথাযথ দৃষ্টি রাখবে কর্তৃপক্ষ।

নির্বাচিত প্রার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে মারাঠা লাইট ইনফ্যানট্রি রেজিমেন্টাল সেন্টারের বয়েজ স্পোর্টস কোম্পানিতে, ইংরেজি এবং হিন্দি মাধ্যমে অ্যাকাডেমিক ট্রেনিং দেওয়া হবে। তারই সঙ্গে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া এবং আর্মি কোচদের দ্বারা রেস্টলিং ডিসিপ্লিনে যথাযথ কোচিং-এর ব্যবস্থাও থাকবে।

First published: