UIDAI Recruitment 2021: আধার কার্ডের সংস্থায় অফিসার, সেক্রেটারি নিয়োগ চলছে; আবেদনের শেষ তারিখ কবে?

Representational Image

বিশদে জানতে UIDAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন, তার জন্য ক্লিক করতে হবে এই লিঙ্কে- uidai.gov.in

  • Share this:

#নয়াদিল্লি: শুধু তো আর আধার কার্ড (Aadhaar Card) তৈরি নয়, জনতার অনন্য পরিচয়ের সাবুদ রাখার সুবাদে আরও অনেক কাজ থাকে কেন্দ্রীয় সরকারের এই সংস্থার। ফলে এবার ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (Unique Identification Authority of India), সংক্ষেপে UIDAI প্রাইভেট সেক্রেটারি, ডিরেক্টর এবং অফিসার পদে নিয়োগের কথা ঘোষণা করেছে। সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে, UIDAI সূত্রে ওই সকল পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ করা শুরু হয়েছে। যে সব প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য, তাঁরা এই বিষয়ে আরও বিশদে জানতে UIDAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন, তার জন্য ক্লিক করতে হবে এই লিঙ্কে- uidai.gov.in

আরও পড়ুন- DU Admissions 2021: কলেজে ভর্তি হবেন? এই বিষয়গুলি না জানলে সমস্যা হতে পারে!

UIDAI Recruitment 2021: আবেদনের তারিখ

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। আবেদনপত্র পাওয়া যাচ্ছে UIDAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে। অনলাইন আবেদনের পাশাপাশি প্রার্থীদের একটি হার্ড কপি প্রতিষ্ঠানের ঠিকানায় পাঠাতে হবে। প্রার্থীরা আগামী ২৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদনপত্রের হার্ড কপি জমা দিতে পারবেন। এর পরে আর কোনও আবেদনপত্র গ্রহণ করা হবে না।

UIDAI Recruitment 2021: শূন্যপদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট ১৫ জন প্রার্থীকে নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানও হয়েছে।

UIDAI Recruitment 2021: শূন্যপদের বিস্তারিত বিবরণ

প্রাইভেট সেক্রেটারি: ৭টি পদ

ডেপুটি ডিরেক্টর: ৩টি পদ

সেকশন অফিসার: ৩টি পদ

অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট অফিসার: ২টি পদ

উল্লেখিত পদগুলিতে ফরেন সার্ভিসের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী ডেপুটেশন বেসিসে প্রার্থীদের নিয়োগ করা হবে। UIDAI সূত্রে আরও জানানো হয়েছে যে, নির্বাচিত প্রার্থীদের বিভিন্ন রিজিওনাল অফিসে যোগ্য অফিসারদের সঙ্গে কাজের সুযোগ দেওয়া হবে।

আরও পড়ুন-পাবলিক সার্ভিস কমিশনের ১৭৩ শূন্যপদে নিয়োগ! অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের জন্য করুন দ্রুত আবেদন...

UIDAI Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীরা পদসংক্রান্ত শিক্ষাগত যোগ্যতা জানতে আগ্রহী হলে এই লিঙ্কে গিয়ে বিস্তারিত ভাবে বিজ্ঞপ্তিটি পড়ে নিতে পারেন- https://uidai.gov.in/about-uidai/work-with-uidai/current-vacancies.html

UIDAI Recruitment 2021: নিয়োগ সংক্রান্ত বিশেষ ঘোষণা

যে সকল প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাঁদের অনলাইনে আবেদনপত্র দাখিল করার সঙ্গে আবেদনপত্রের আরেকটি হার্ড কপি সহ অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্টের ফটোকপি পাঠাতে হবে সংস্থার অফিসে। পোস্ট অনুযায়ী প্রতিটি রিজিওনাল অফিসের উল্লিখিত ঠিকানায় প্রার্থীদের এই আবেদন ফর্ম পাঠাতে বলা হয়েছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, প্রার্থীদের আবেদনের পূর্বে অফিসিয়াল নোটিফিকেশন এবং রুলস ভালো করে পড়ে নিয়ে তার পর আবেদন করতে হবে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে uidai.gov.in চোখ রাখতে পারেন।

Published by:Siddhartha Sarkar
First published: