• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB TNPSC MOTOR VEHICLE INSPECTOR RECRUITMENT MADRAS HIGH COURT STAYS RECRUITMENT PROCESS TC SANJ

TNPSC Motor Vehicle Inspector Recruitment: দুর্নীতির অভিযোগ! আদালতের নির্দেশে স্থগিত মোটর ভেহিকল ইনস্পেক্টর পদে নিয়োগ...

নিয়োগে স্থগিতাদেশ Photo : Collected

ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার কথা থাকলেও মাদ্রাজ হাই কোর্টের (Madras High Court ) নির্দেশের পর আপাতত বন্ধ হয়ে গেল মোটর ভেহিকল ইনস্পেক্টর (TNPSC's Motor Vehicle Inspector) পদে নিয়োগ।

  • Share this:

#চেন্নাই: তামিলনাডু মোটর ভেহিকল ইনস্পেক্টর (TNPSC's Motor Vehicle Inspector) পদে নিয়োগের উপর স্থগিতাদেশ দিল মাদ্রাজ হাই কোর্ট (Madras High Court )। তামিলনাডু পাবলিক সার্ভিস কমিশনের (Tamil Nadu Public Service Commission) মাধ্যমে ওই পদে নিয়োগ করা হচ্ছিল। ২২৬টি শূন্যপদের জন্য বিজ্ঞাপন প্রকাশ হয়েছিল। ১৯ জুলাই ২০২১ থেকে ওই ২২৬টি পদে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার কথা থাকলেও মাদ্রাজ হাই কোর্টের নির্দেশের পর তা আপাতত বন্ধ হয়ে গেল বলেই মনে করা হচ্ছে।

মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি এস এস সুন্দর (S S Sundar) ৭ তারিখ এই নির্দেশ দিয়েছেন। প্রায় ৫০ জন প্রার্থী যাঁরা বাছাই প্রক্রিয়ায় বাতিল হয়ে গিয়েছিলেন তাঁরা রিট পিটিশন (writ petitions) দাখিল করেছিলেন। তার পরিপ্রেক্ষিতে বিচারপতি ওই নির্দেশ দিয়েছেন।

মামলাকারীদের কী অভিযোগ ?

মামলার আবেদনকারীদের তরফে আদালতে যে আবেদন করা হয়েছে তাতে জানানো হয়েছে, যে ২২৬ জন প্রার্থীকে বাছাই করা হয়েছে তাঁদের মধ্যে অনেকের পাবলিক সার্ভিস কমিশনের মোটর ভেহিকল ইনস্পেক্টর পদের যে যোগ্যতামান প্রয়োজন তা নেই। সে কারণে তাঁদের নিয়োগ বাতিলের জন্যই মামলা দায়ের হয়েছিল। পাশাপাশি অতীতে উত্তীর্ণ হয়ে থাকা কয়েকজনকে এবার নিয়োগ করা হচ্ছে না। সেই বিষয়টাও মামলায় জানানো হয়েছে।

মামলার শুনানির সময় বিচারপতি জানিয়েছেন, আদালতের কাছে জানানো হয়েছে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে। পাশাপাশি যে ২২৬ জনকে ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য ডাকা হয়েছে তাঁদের সকলের শিক্ষাগত যোগ্যতার যাবতীয় তথ্য মামলাকারীদের সামনে আনার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে করে পুরো প্রক্রিয়ায় স্বচ্ছতা থাকে।

এদিকে চলতি মাসের ১ তারিখ তামিলনাড়ু পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি বিজ্ঞাপন প্রকাশ করেছিল। তাতে জানানো হয়েছিল ১৯ জুলাই থেকে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। কিন্তু এবিষয়ে আদালত জানিয়েছেন, ওই ইন্টারভিউ প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। যতদিন পর্যন্ত না কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায় তত দিন কোনও ইন্টারভিউ হবে না।

এর পাশাপাশি পরবর্তী শুনানির দিন আদালত সিদ্ধান্ত নেবে যে বাছাই করা প্রার্থীদের লিখিত পরীক্ষার নম্বর প্রকাশ করা হবে কি না!

Published by:Sanjukta Sarkar
First published: