Home /News /education-career /
Job: রাজ্যের কর্মসংস্থানে নতুন দিশা টাটার,  স্কুল পাস মেয়েদের ক্যাম্পাস ইন্টারভিউ, প্রথম দিনেই সুযোগ ১০৫ জনের

Job: রাজ্যের কর্মসংস্থানে নতুন দিশা টাটার,  স্কুল পাস মেয়েদের ক্যাম্পাস ইন্টারভিউ, প্রথম দিনেই সুযোগ ১০৫ জনের

Tata Electronics is conducting campus interview for school pass out

Tata Electronics is conducting campus interview for school pass out

বৃহস্পতিবারই দমদমের ক্যাম্পাস ইন্টারভিউতে  ট্রেনিং এর জন্য নির্বাচিত হল ১০৫ জন ...

  • Share this:

#কলকাতা: এই প্রথম রাজ্যের  স্কুল পাস মেয়েদের কর্মসংস্থানে ক্যাম্পাস ইন্টারভিউয়ের মাধ্যমে কাজের সুযোগ করে দিতে এগিয়ে এল টাটা ইলেকট্রনিকস। উচ্চ মাধ্যমিক পাস করা ছাত্রী ইন্টারভিউয়ের যোগ্যতামান ছুঁতে পারলেই ট্রেনি  শিক্ষনবীশ পদে নিযুক্ত হবেন। টাটার এই উদ্যোগে আজই দমদমের স্কুল থেকে ক্যাম্পাস ইন্টারভিউয়ের মাধ্যমে কাজ পেলেন ১০৫ জন ছাত্রী।

টাটা ইলেকট্রনিক্সের এই উদ্যোগে প্রথম দফায় তাঁরা বেছে নিয়েছেন রাজ্যের পিছিয়ে থাকা, প্রত্যন্ত চার এলাকার চারটি স্কুল।  কলকাতা লাগোয়া দমদম, সুন্দরবন, জঙ্গলমহল ও উত্তরবঙ্গের নকশালবাড়ি। বৃহস্পতিবার দমদমের একটি স্কুলে ক্যাম্পাস ইন্টারভিউয়ে মোট ১৫০ জন উচ্চ মাধ্যমিক পাস ছাত্রীর মধ্যে নির্বাচিত হয়েছে ১০৫ জন। এঁরা সবাই নিখরচায়, থাকা খাওয়া সহ দক্ষিণ ভারতে এই সংস্থার ট্রেনিং সেন্টারে প্রশিক্ষন ও কাজের সুযোগ পাবেন।

আরও পড়ুন - Birbhum News: তারাপীঠ থেকে আসা পুরোহিতের পর দেউচা পাচামিতে শুরু হল প্রথম খননকার্য

ট্রেনি থাকাকালীন তারা হাতে পাবেন ৮ হাজার টাকা। শিক্ষান্তে টাটা ইলেক্টনিক্সেই কাজের সুযোগ মিলবে। প্রাথমিক বেতন নূন্যতম ১৫ হাজার টাকা। সম্প্রতি, রাজ্যের  শিক্ষা দফতরের তরফে একটি নোটিশ দিয়ে ক্যাম্পাস ইন্টারভিউয়ের বিষয়টি  জানানো হয়। ১৮ থেকে ২০ বছরের মধ্যে, যে কোন শাখার উচ্চ মাধ্যমিক পাস ছাত্রীরা ক্যাম্পাস ইন্টারভিউয়ে যোগ্য বলে বিবেচিত হলে তাঁরা এই সুযোগ পাবে।

সম্প্রতি,  ডাইরেক্টর অব স্কুল এডুকেশন একটি সার্কুলার দিয়ে  দমদমের একটি স্কুলে এই ক্যাম্পাস ইন্টারভিউয়ের ব্যবস্থা করেছিল। সেখানেই এই ১০৫ জন ছাত্রী শিক্ষনবীশ হিসাবে কাজের জন্য নির্বাচিত হন। সংস্থাটি আরও জানিয়েছে, শিক্ষনবীশ পর্যায়ে সফল হবার পর, তারা সংস্থার কাজে বেতনভুক কর্মী হিসাবে নিযুক্ত হবার পর, তারা চাইলে, আরও উচ্চতর ( ম্যানুফাকচারিং সায়েন্স) কারিগরী শিক্ষার জন্য চেন্নাই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক  হবার সুযোগ করে দেবে টাটা।

আরও পড়ুন - কোষ্ঠকাঠিন্য, বমি, অবসাদে ভুগছেন? শরীরে এই ভিটামিনের ওভারডোজ হয়ে যায়নি তো!

সুন্দরবনের পাঠানখালি আদর্শ বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক স্কুলের টিচার ইনচার্জ শঙ্কর বর বলেন, ‘‘এটা নিঃসন্দেহে একটা বড় উদ্যোগ। আমাদের স্কুলের বহু ছাত্রী এই ক্যাম্পাস ইন্টারভিউয়ে যোগ দিতে উদ্গ্রীব। "   শিক্ষা দফতরের এক আধিকারিকের মতে, ‘‘রাজ্যের স্কুল গুলিতে ছাত্রীদের ড্রপ আউটের সংখ্যা যখন বেড়ে চলেছে, তখন প্রত্যন্ত এই এলাকায় এ ধরনের সুযোগ ছাত্রীদের মধ্যে বাড়তি উদ্দীপনা জোগাবে। রাজ্যের নারী শিক্ষা ও কর্মসংস্থানে এ এক নতুন দিশা।’’

ARUP DUTTA
Published by:Debalina Datta
First published:

Tags: Job, TATA

পরবর্তী খবর