Tamil Nadu Recruitment 2021: ল' অফিসার পদে নিয়োগ চলছে, জেনে নিন শর্তাবলী

যে ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে সেটি হল www.tn.gov.in। যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদের চুক্তিভিত্তিতে নিয়োগ করা হবে।

যে ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে সেটি হল www.tn.gov.in। যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদের চুক্তিভিত্তিতে নিয়োগ করা হবে।

  • Share this:

Tamil Nadu Recruitment 2021: ল’ অফিসার (Law Officer) নিয়োগ করবে মাদ্রাজ হাইকোর্ট এবং মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চ। আগ্রহীরা তামিলনাড়ু সরকারের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। যে ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে সেটি হল www.tn.gov.in। যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদের চুক্তিভিত্তিতে নিয়োগ করা হবে।

যাঁরা আবেদন করবেন তাঁদের যাবতীয় তথ্য রেজিস্টার পোস্টের মাধ্যমে পাঠাতে হবে। যে ঠিকানায় সেগুলি পাঠাতে হবে তা হল- The Secretary to Government, Public Department, Secretariat Chennai- 600009। তথ্য সহ যাবতীয় কাগজপত্র ওই ঠিকানায় ২৯ জুলাই ২০২১-এর বিকেল ৫. ৪৫-এর আগে পৌঁছতে হবে। আবেদনপত্র পাঠানোর খামের উপরে লিখতে হবে Application For The Post Of … (যে পোস্টের জন্য আবেদন করা হচ্ছে)।

আবেদনপত্রের সঙ্গে কী কী পাঠাতে হবে?

আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর একটি বায়োডেটা পাঠাতে হবে। সঙ্গে ২৫ বছর ধরে আইন পেশার সঙ্গে রয়েছে এমন কারও থেকে এক্সপেরিয়েন্স লেটার, সঙ্গে সেল্ফ অ্যাটেস্টেড করা রেজিস্ট্রেশন সার্টিফিকেট পাঠাতে হবে।

মোট ২০২টি শূন্যপদের জন্য নিয়োগ করা হবে। তার মধ্যে ৯টি শূন্যপদ রয়েছে অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনারেলের জন্য, ২টি শূন্যপদ রাজ্য সরকারি বিবাদী পক্ষের জন্য, ৩৩টি শূন্যপদ রয়েছে বিশেষ সরকারী বিবাদী পক্ষের জন্য, ৭১টি শূন্যপদ রয়েছে সরকারি আইনজীবীর জন্য, ২৯টি সরকারি আইনজীবীর (ক্লিমিনাল সাই) জন্য এবং ট্যাক্সের জন্য ৩টি শূন্যপদ রয়েছে।

বয়সসীমা-

যাঁরা সরকারি বিবাদী পক্ষের এবং সরকারি আইনজীবী হিসেবে যোগ দিতে চান তাঁদের বয়স ৬০ বছরের কম হতে হবে। এবং বাকি পদগুলির জন্য কোনও বয়সসীমা নেই।

যোগ্যতামান-

প্রতিটি পদের জন্য আলাদা আলাদা যোগ্যতামান নির্ধারণ করা হয়েছে। ওয়েবসাইটে PDF-এর মাধ্যমে যোগ্যতামানের বিস্তারিত বিবরণ দেওয়া হয়েছে। সেখানে গিয়ে আবেদনকারীকে দেখে নিতে হবে।

ওই পদগুলির জন্য যাঁরা ইচ্ছুক তাঁরা তামিলনাড়ু সরকারের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করুন। ওয়েবসাইটটি হল- www.tn.gov.in। যাঁরা আবেদন করবেন তাঁরা অবশ্যই আবেদন করার আগে পুরো নোটিফিকেশন পড়ে নেবেন। এবং তার পরেই আবেদন করবেন। নোটিফিকেশে একটি আবেদন পত্রের নমুনা দেওয়া হয়েছে। সেটি ডাউনলোড করতে পারেন।

Published by:Ananya Chakraborty
First published: