• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB RECRUITMENT 2021 JUNIOR SECRETARIAT ASSISTANTS SECURITY ASSISTANTS RECRUITMENT APPLY SOON SDG

Recruitment 2021|| আকর্ষণীয় বেতন, উচ্চমাধ্যমিক পাশ হলেই চাকরিতে নিয়োগের দারুন সুযোগ, আবেদন গ্রহণ চলছে...

উচ্চ মাধমিক পাশ হলে চাক্রিতে নিয়োগের দারুন সুযোগ। প্রতীকী ছবি।

Junior secretariat assistants, security assistants recruitment 2021: জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট ও সিকিওরিটি অ্যাসিসট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদন শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

  • Share this:

#তিরুবনন্তপুরম: ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টার ডিসিপ্লিনারি সায়েন্স অ্যান্ড টেকনোলজি (National Institute for Interdisciplinary Science and Technology), সংক্ষেপে NIIST, তিরুবনন্তপুরম, কেরল জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট ও সিকিওরিটি অ্যাসিসট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদন শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আবেদন করা যাচ্ছে NIIST-র অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

শূন্যপদের বিবরণ:

মোট ৮টি পদ খালি রয়েছে সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট ও সিকিওরিটি অ্যাসিসনন্ট পদে। কোন পদে কত শূন্যপদ রয়েছে তার বিস্তারিত দেওয়া রয়েছে বিজ্ঞপ্তিতে।

আবেদনের যোগ্যতা:

১. আবেদনের জন্য একজনকে উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে। তবেই তিনি এই পদগুলিতে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: পাবলিক সার্ভিস কমিশনে নিয়োগের আবেদন শুরু শীঘ্রই, খুঁটিনাটি জেনে নিন এক ক্লিকে...

আরও পড়ুন: সেনা নিয়োগে আবেদনের সময়সীমা বাড়াচ্ছে ইন্ডিয়ান আর্মি! রইল বিস্তারিত...

২. সিকিওরিটি অ্যাসিসট্যান্ট পদের জন্য এক্স-সার্ভিসম্যান, আর্মির JCO বা অন্যান্য পার্লামেন্টারি ফোর্সে অন্তত পাঁচ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের বয়সসীমা:

আবেদনের জন্য একজনের বয়স সর্বোচ্চ ২৮ বছর হতে হবে। এর বেশি বয়সের কেউ আবেদন করলে তা গ্রহণযোগ্য হবে না।

নিয়োগের প্রক্রিয়া:

১. যাঁরা এই জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট পদের জন্য আবেদন করবেন, তাঁদের প্রথমে একটি লিখিত পরীক্ষা দিতে হবে এবং সঙ্গে দিতে হবে টাইপিং টেস্ট। টাইপিং টেস্টটি কম্পিউটার ব্যবহার করেই হবে।

২. আর সিকিওরিটি অ্যাসিসট্যান্ট পদের জন্য প্রার্থীদের স্কিল, ফিজিক্যাল ও পার্সোনালিটি অ্যাসেসমেন্ট হবে।

NIIST-র তরফে জানানো হয়েছে, এই পদগুলিতে সাধারণ যা যা ভাতা থাকে, তা পাওয়া যাবে। যেমন - ডিয়ারনেস অ্যালাওয়েন্স (DA), হাউজ রেন্ট অ্যালাওয়েন্স (HRA), ট্রান্সপোর্ট অ্যালাওয়েন্স (TA) ইত্যাদি। CSIR-র নিয়ম অনুযায়ী, যাঁরা কাউন্সিলের কর্মী তাঁরাও এই ভাতার সুবিধা পাবে।

আবেদনের শেষ তারিখ:

আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আবেদন করা যাবে আগামী মাস পর্যন্ত। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আবেদনের শেষ তারিখ ১১ অক্টোবর, ২০২১।

এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি CSIR-এর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। অন্যান্য তথ্যের জন্য ওয়েবসাইটটি দেখে নেওয়ার জন্য আবেদন জানানো হচ্ছে। আবেদনও সেখান থেকেই করা যাচ্ছে।

নিয়োগের পরীক্ষা কবে হবে, তার কোনও উল্লেখ এখনও করা হয়নি। মনে করা হচ্ছে আবেদন প্রক্রিয়া শেষ হয়ে গেলে পরীক্ষার তারিখ ঘোষণা করা হতে পারে। এর জন্য ওয়েবসাইটটিতে নজর রাখার জন্য বলা হয়েছে।

Published by:Shubhagata Dey
First published: