Indian Army Recruitment 2021|| সেনা নিয়োগে আবেদনের সময়সীমা বাড়াচ্ছে ইন্ডিয়ান আর্মি! রইল বিস্তারিত...

Indian Army Recruitment: আর্মি রিক্রুটমেন্ট র‍্যালিতে প্রার্থীদের নাম রেজিস্ট্রেশন ও আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। যে সকল প্রার্থীরা এখনও আবেদন করে উঠতে পারেননি তাঁদের জন্য আবেদনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে ইন্ডিয়ান আর্মি।

Indian Army Recruitment: আর্মি রিক্রুটমেন্ট র‍্যালিতে প্রার্থীদের নাম রেজিস্ট্রেশন ও আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। যে সকল প্রার্থীরা এখনও আবেদন করে উঠতে পারেননি তাঁদের জন্য আবেদনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে ইন্ডিয়ান আর্মি।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ইন্ডিয়ান আর্মির (Indian Army) তরফে জানানো হয়েছে যে, কন্যাকুমারীতে অবস্থিত নাগরকোলে আর্মি রিক্রুটমেন্ট র‍্যালিতে প্রার্থীদের নাম রেজিস্ট্রেশন ও আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। যে সকল প্রার্থীরা এখনও আবেদন করে উঠতে পারেননি তাঁদের জন্য আবেদনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে ইন্ডিয়ান আর্মি। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই বিষয়ে আরও বিশদে জানতে জয়েন ইন্ডিয়ান আর্মির (Join Indian Army) অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন, তার জন্য ক্লিক করতে হবে এই লিঙ্কে- joinindianarmy.nic.in

আবেদনের তারিখ:

ঘোষণা অনুযায়ী, আর্মি রিক্রুটমেন্ট র‍্যালিতে আবেদনের সময়সীমা বাড়িয়ে ৬, সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত করা হয়েছে। আবেদনপত্র পাওয়া যাবে জয়েন ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটে।

বিশেষ ঘোষণা:

বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে যে, কন্যাকুমারীর নাগরকোলে অবস্থিত আরিগনার আন্না স্পোর্টস স্টেডিয়ামে আর্মি রিক্রুটমেন্ট র‍্যালি অনুষ্ঠিত হবে। এর পূর্বে তিরুনেলভেলি ও তেঙ্কাসি জেলার যে সকল প্রার্থীরা অনলাইন আবেদনপত্র পূরণ করতে অসুবিধায় পড়েছেন তাঁরা ইমেল মারফৎ তিরুচিরাপল্লীর ARO-র সঙ্গে যোগাযোগ করতে পারেন। সে ক্ষেত্রে তিরুচিরাপল্লীর ডিস্ট্রিক প্রোফাইলের ইমেল আইডিতে recruiting0443.tn@nic.in নিজেদের সমস্যার কথা জানিয়ে প্রার্থীদের ইমেল করার পরামর্শ দিয়েছে ইন্ডিয়ান আর্মি কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের তরফ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর, ২০২১ রিক্রুটমেন্ট র‍্যালি শুরু হবে। আবেদনকারী প্রার্থীরা ৬ সেপ্টেম্বর, ২০২১ তারিখ থেকে অ্যাডমিট কার্ড পেতে পারেন। এর বেশি কিছু এখনও প্রতিষ্ঠান সূত্রে জানানও হয়নি।

এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, তামিলনাড়ুর ১৬টি জেলার প্রার্থীরাই কেবলমাত্র এই র‍্যালির জন্য আবেদন করতে পারবেন।

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‍্যালিতে কী ভাবে আবেদন করতে হবে?

প্রার্থীদের প্রথমে জয়েন ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটে joinindianarmy.nic.in যেতে হবে। তার পর প্রার্থীদের সামনে একটি নতুন ট্যাব খুলবে, সেখানে অ্যাপ্লিকেশন ফর্মে ক্লিক করে নাম রেজিস্ট্রেশন করাতে হবে। এর পর প্রার্থীর যাবতীয় প্রয়োজনীয় তথ্য এবং অন্যান্য বিবরণ সংক্রান্ত তথ্য আপলোড করতে হবে। এর পরবর্তীতে সম্পূর্ণ অ্যাপলিকেশন ফর্মটি পূরণ করে অনলাইনে সাবমিট করতে হবে।

প্রার্থীদের আবেদনের পূর্বে অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে পড়ে নিয়ে তার পর আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হলে প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে অ্যাপ্লিকেশনের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।

Published by:Shubhagata Dey
First published: