• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Tata Innovation Fellowship Registration: প্রকাশিত হল টাটা ইনোভেশন ফেলোশিপের বিজ্ঞপ্তি, জেনে নিন বিশদে

Tata Innovation Fellowship Registration: প্রকাশিত হল টাটা ইনোভেশন ফেলোশিপের বিজ্ঞপ্তি, জেনে নিন বিশদে

Tata Innovation Fellowship Registration

Tata Innovation Fellowship Registration

প্রার্থীদের আগামী ৩০ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে। (Tata Innovation Fellowship Registration)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি বায়োটেকনোলজি বিভাগ (Department of Biotechnology), মিনিস্ট্রি অফ সায়েন্স এবং টেকনোলজির (Ministry of Science and Technology) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বায়োলজিক্যাল সায়েন্স এবং বায়োটেকনোলজিতে দক্ষ ও অসাধারণ সাফল্যের সঙ্গে কাজ করছে বা করেছেন এমন বিজ্ঞানীদের জন্য টাটা ইনোভেশন ফেলোশিপ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Tata Innovation Fellowship Registration: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ৩০ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীদের প্রেস্ক্রাইব ফরম্যাটে আবেদনপত্র জমা দিতে হবে। সে ক্ষেত্রে DBT-এর অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পাওয়া যাবে।
Tata Innovation Fellowship Registration: আবেদন পদ্ধতি বিজ্ঞপ্তি সূত্রে জানানো হয়েছে যে, প্রার্থীদের আবেদনপত্রের একটি হার্ড কপি হোস্টিং ইনস্টিটিউট দ্বারা ফরওয়ার্ড করে প্রতিষ্ঠানের ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র প্রদত্ত সময়সীমার মধ্যে পাঠাতে হবে এই ঠিকানায়, “Dr. Deo Prakash Chaturvedi, Scientist-C, Room No 814, Department of Biotechnology, Ministry of Science & Technology, Floor, Block-2, CGO Complex, Lodhi Road, New Delhi -110003”। এছাড়াও আবেদনপত্রের একটি সফট কপি প্রেস্ক্রাইব ফরম্যাটে DBT-এর ইপ্রমিস (ePromis) পোর্টালে (url: http://www.dbtepromis.gov.in or http://www.dbtepromis.nic.in) সাবমিট করতে হবে। সফট কপি জমা দেওয়ার শেষ দিন ৩০ নভেম্বর, ২০২১ তারিখ।
এক নজরে ফেলোশিপ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: বায়োটেকনোলজি বিভাগ, মিনিস্ট্রি অফ সায়েন্স এবং টেকনোলজি (Department of Biotechnology/ Ministry of Science and Technology) ফেলোশিপের নাম: টাটা ইনোভেশন ফেলোশিপ শূন্যপদের সংখ্যা: কিছু জানানো হয়নি কাজের স্থান: কিছু জানানো হয়নি কাজের ধরন: কিছু জানানো হয়নি নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: বায়োলজিক্যাল সায়েন্স এবং বায়োটেকনোলজি ডিসিপ্লিনে দক্ষ ও অসাধারণ সাফল্যের সঙ্গে কাজ এমন প্রার্থীরা বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: ৩০.১১.২০২১
Tata Innovation Fellowship Registration: ফেলোশিপ প্রতিষ্ঠানের তরফে নির্বাচিত প্রার্থীদের মাসিক ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। ইচ্ছুক প্রার্থীরা ফেলোশিপের বিষয়ে আরও অধিক জানতে ও সরাসরি আবেদন করতে চাইলে এই লিঙ্কটি https://dbtindia.gov.in/sites/default/files/Tata%20Inovation%20Fellowship%20Program%202021-22%20Advertisement%20and%20Application%20Format.pdf ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: পাবলিক সার্ভিস কমিশনের অধীনে ৬৪১ পদে মেডিক্যাল স্পেশ্যালিস্ট নিয়োগ, জানুন বিশদে

Published by:Raima Chakraborty
First published: