Home /News /education-career /
India Post Recruitment 2021: ভারতীয় ডাক বিভাগে একসঙ্গে ২২১ পদে নিয়োগ! সরকারি চাকরির আবেদন করুন আজই

India Post Recruitment 2021: ভারতীয় ডাক বিভাগে একসঙ্গে ২২১ পদে নিয়োগ! সরকারি চাকরির আবেদন করুন আজই

India Post Recruitment 2021: প্রার্থীদের আগামী ১২ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর! ভারতীয় ডাক (India Post) বিভাগের অন্তর্গত দিল্লি পোস্টাল সার্ভিসের তরফে সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টম্যান, এমটিএস ও অন্যান্য পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে পোস্টাল সার্ভিসের অফিসিয়াল ওয়েবসাইটে www.indiapost.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন।

India Post Recruitment 2021: আবেদনের তারিখ

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ১২ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অফলাইনে। সে ক্ষেত্রে পোস্টাল সার্ভিসের অফিসিয়াল ওয়েবসাইটেই www.indiapost.gov.in আবেদনপত্র পাওয়া যাবে। প্রার্থীদের আবেদনের ফর্ম পূরণের পর তা পোস্টাল সার্ভিসের দিল্লি সার্কেলের ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট সহ প্রার্থীরা এই ঠিকানায় পাঠাতে পারেন- “Assistant Director (R&E), O/o the Chief Postmaster General, Delhi Circle, Meghdoot Bhawan, New Delhi-110001"

India Post Recruitment 2021: শূন্যপদের সংখ্যা কর্তৃপক্ষের তরফে মোট ২২১টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে।

India Post Recruitment 2021: শূন্যপদের বিস্তারিত বিবরণ পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টিং অ্যাসিস্ট্যান্ট: ৭২টি পদ পোস্টম্যান: ৯০টি পদ এমটিএস: ৫৯টি পদ

India Post Recruitment 2021: আবেদনের বয়সসীমা পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট এবং পোস্টম্যান পদে জন্য ১৮ থেকে ২৭ বছরের বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। অন্য দিকে, এমটিএস পদের জন্য প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- ভারতীয় সেনার হয়ে কাজের একাধিক সুযোগ! কী ভাবে আবেদন করবেন, শীঘ্রই জানুন

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: ভারতীয় ডাক বিভাগ (India Post) পদের নাম: পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টম্যান, এমটিএস শূন্যপদের সংখ্যা: ২২১ কাজের স্থান: দিল্লি কাজের ধরন: সরকারি নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: কিছু জানানো হয়নি বেতনক্রম: কিছু জানানো হয়নি আবেদন পদ্ধতি: অফলাইন আবেদনের শেষ দিন: ১২.১১.২০২১

India Post Recruitment 2021: আবেদন ফি প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে। সে ক্ষেত্রে যে কোনও কম্পিউটারাইজড পোস্ট অফিসে গিয়ে ন্যাশনাল ই-বিলারের (আইডি নং- ৭০১১৫) ই-পেমেন্টের মাধ্যমে চালান সহযোগে জমা করাতে হবে।

 আরও পড়ুন- পাবলিক সার্ভিস কমিশনের অধীনে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নিয়োগ! যোগ্যতা স্নাতক পাশ

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: India Post, India Post Recruitment 2021

পরবর্তী খবর