IIT Hyderabad Recruitment 2021: গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারদের নিয়োগ করছে IIT Hyderabad, আবেদন প্রক্রিয়া চলছে

File Photo

IIT Hyderabad: বিশদ জানতে project.recruitment.iith.ac.in দেখে নেওয়া যেতে পারে।

  • Share this:

#হায়দরাবাদ: বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদের জন্য আবেদন নেওয়া শুরু করেছে IIT Hyderabad। প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট ও প্রোজেক্ট টেকনিশিয়ান পদে শূন্যপদ রয়েছে। বিশদ জানতে project.recruitment.iith.ac.in দেখে নেওয়া যেতে পারে।

IIT Hyderabad-এ নিয়োগের শূন্যপদের বিবরণ:

প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট ও প্রজেক্ট টেকনিশিয়ান পদে ঠিক কতগুলি শূন্যপদ রয়েছে তা জানা যায়নি।

IIT Hyderabad-এ শূন্যপদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :

IIT Hyderabad-এ আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৫ জুলাই, ২০২১।

IIT Hyderabad-এ নিয়োগের শূন্যপদে আবেদনের জন্য যোগ্যতা :

১. IT কম্পিউটারে ITI করা বা নেটওয়ার্কিয়ের কোর্স করা অথবা CSE বা IT-তে ফার্স ক্লাস পেয়ে ডিপ্লোমা করা প্রার্থীরা আবেদন করতে পারে। এছাড়াও ইলেক্ট্রনিক্স ও কমিউনিকেশনে বা ইলেক্ট্রনিক ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়রিংয়ে ডিপ্লোমা করা ব্যক্তিরা প্রজেক্ট টেকনিশিয়ান (নেটওয়ার্কিং) পোস্টে আবেদন করতে পারে।

২. প্রজেক্ট টেকনিশিয়ান (ইলেক্ট্রিশিয়ান) পদে আবেদনের জন্য একজনকে ITI-তে ইলেক্ট্রিশিয়ান বিভাগে ফার্স্ট ক্লাস পেতে হবে। এছাড়াও পাওয়ার ইঞ্জিনিয়রিংয়ের ছেলেমেয়েরা এই পদে আবেদন করতে পারে।

৩. আবেদনের জন্য প্রজেক্ট টেকনিশিয়ানের ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৪. প্রজেক্ট অ্য়াসোসিয়েট পদের জন্য CS/IT/EE বা ECE-তে B.Tech, B.E-রা আবেদন করতে পারে। এছাড়া MCA/MSc কম্পিউটার/ MSC IT-তে ৬৫ শতাংশ পাওয়া মানুষজন অথবা লিনাক্স সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন বা ডেটা সেন্টার বা HPC ম্যানেজমেন্টে কাজ করা মানুষজন আবেদন করতে পারে।

৫. প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদের জন্য B.Tech/B.E-তে CS/IT/EE/ECE স্ট্রিমে পাস করা হতে হবে। এছাড়া MCA বা কম্পিউটারে MSC, IT-তে MSc থাকলে তারা আবেদন করতে পারবে। ২০২০-২১ বর্ষে পাশ করা কেউ আবেদন করলে তার ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে।

আবেদন সম্পূর্ণ অনলাইনে হবে। আবেদন পত্রের জন্য নির্ধারিত ফি সম্পর্কে কিছু জানা যায়নি। IIT Hyderabad-এর অফিসিয়াল ওয়েবসাইটে বাকি সমস্ত তথ্য পাওয়া যেতে পারে।

আবেদন করার আগে, প্রত্যেককে প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে। এবং প্রয়োজনে সেই নথির নকল আবেদনপত্রের সঙ্গে অ্যাটাচ করে দিতে হবে।

Published by:Siddhartha Sarkar
First published: