• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB CSIR CENTRAL GLASS CERAMIC RESEARCH INSTITUTE KOLKATA INVITES APPLICATION FOR PROJECT SCIENTIST RESEARCH FELLOW TC SANJ

CSIR Recruitment 2021: আকর্ষণীয় বেতনে তরুণ বিজ্ঞানী নিয়োগ কলকাতার সংস্থায়, জানুন বিশদে!

কলকাতায় চাকরির বিরাট সুযোগ

CSIR Recruitment 2021 : ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই বিষয়ে আরও বিশদে জানতে CGCRI-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

  • Share this:

    #কলকাতা: তরুণ বিজ্ঞানীদের জন্য গবেষণার সুযোগ নিয়ে এসেছে সেন্ট্রাল গ্লাস এবং সেরামিক রিসার্চ ইন্সটিটিউট (Central Glass and Ceramic Research Institute), সংক্ষেপে CGCRI। এটি কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (Council of Scientific & Industrial Research), সংক্ষেপে CSIR-এর অধীনে থাকা ল্যাবরেটরিগুলোর মধ্যে অন্যতম। সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে CGCRI-র পক্ষ থেকে সায়েন্টিস্ট পদে নিয়োগের কথা ঘোষণা করে আবেদনপত্র গ্রহণ করার কাজ শুরু হয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই বিষয়ে আরও বিশদে জানতে CGCRI-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

    আরও খবর : ২৫৯টি শূন্যপদে নিয়োগের বড় সুযোগ, শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া...

    CSIR-CGCRI recruitment 2021: আবেদনের তারিখ

    প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীরা আগামী ৩১ অক্টোবর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। CGCRI-র অফিসিয়াল ওয়েবসাইটে প্রার্থীরা আবেদনের ফর্ম পেয়ে যাবেন।

    বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে প্রার্থীরা এই লিঙ্কে ক্লিক করে তা পড়তে পারেন- https://www.cgcri.res.in/wp-content/uploads/2021/career/Final%20Advt%20No%2002%202021.pdf

    CSIR-CGCRI recruitment 2021: শূন্যপদের সংখ্যা

    মোট ১৪ জন প্রার্থীকে নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    CSIR-CGCRI recruitment 2021: আবেদন করার পদ্ধতি

    প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, প্রত্যেক প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের ফর্মটি পূরণ করে তার একটি হার্ড কপি যথাযথ ভাবে সিগনেচার করে প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় সার্টিফিকেট, মার্কশিট, বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট, পাবলিকেশনের রি-প্রিন্ট, কাস্ট সার্টিফিকেট (প্রযোজ্য হলে) ইত্যাদি ডকুমেন্টও এনভেলাপে ভরে পাঠাতে হবে। এনভেলাপের ওপর “APPLICATION FOR THE POST OF SCIENTIST” এবং পদের নির্দিষ্ট কোড লিখে এই ঠিকানায় পাঠাতে হবে, “Administrative Officer, CSIR-Central Glass & Ceramic Research Institute, 196, Raja S. C. Mullick Road, Kolkata – 700032,” হার্ডকপি জমা দেওয়ার শেষ দিন ৩১ অক্টোবর, ২০২১।

    CSIR-CGCRI recruitment 2021: বেতনক্রম

    ইনস্টিটিউট কর্তৃপক্ষ জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের অন্যান্য চাকরির মতোই প্রার্থীরা এক্ষেত্রেও DA, HRA, TA ইত্যাদি পাবেন। এছাড়াও কলকাতা, খুরজা, নারদা ইত্যাদি স্থানে অবস্থিত CSIR ল্যাবরেটরির স্টাফদের মতোই সপ্তম পে কমিশনের (7th Pay Commission) ধারা মেনে মাসিক বেতনের সুবিধা পাবেন।

    এই লিঙ্কে ক্লিক করে প্রার্থীরা সরাসরি আবেদন করতে পারবেন- https://www.cgcri.res.in/career-2/

    এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, প্রার্থীদের আবেদনের পূর্বে অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে পড়ে নিয়ে তার পর আবেদন করতে হবে।

    Published by:Sanjukta Sarkar
    First published: