Amazon Career Fair: Amazon-এ চাকরির বড় সুযোগ! একসঙ্গে ৫৫,০০০ কর্মী নিয়োগ আগামী মাসেই

Amazon Career Fair: Amazon-এর মেগা রিক্রুটমেন্ট! আগামী মাসেই ৫৫,০০০ কর্মী নিয়োগের পরিকল্পনা!

Amazon আগামী মাসের মধ্যেই সারা পৃথিবী জুড়ে প্রায় ৫৫,০০০ প্রার্থীকে চাকরি দিতে চলেছে।

  • Share this:

#নয়াদিল্লি: এই প্রথমবার Amazon ভারতে নিয়ে এল কেরিয়ার ফেয়ার। দেশের করোনাবিধ্বস্ত পরিস্থির কথা মাথায় রেখে আগামী ১৬ সেপ্টেম্বর, ২০২১ এই ভার্চুয়াল কেরিয়ার ফেয়ার অনুষ্ঠিত হবে। এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, এই ভার্চুয়াল কেরিয়ার ফেয়ারের মাধ্যমে Amazon প্রায় ৫৫,০০০ প্রার্থীকে কর্পোরেট, টেক এবং বিভিন্ন অপারেশন রোলের জন্য নিয়োগ করবে। ভারতের যে কোনও শহরের, যে কোনও ব্যাকগ্রাউন্ড থেকে আগত প্রার্থীরা সম্পূর্ণ বিনামূল্যে এই ফেয়ারে অংশ নিতে পারেন। শুধু তাই নয়, অংশ গ্রহণকারীরা Amazon রিক্রুটারদের দ্বারা প্রযোজিত প্রায় ২০,০০০ পার্সোনালাইজড কেরিয়ার-কোচিং সেশন করার সুযোগও পাবেন।

এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন Amazon CEO অ্যান্ডি জেসি (Andy Jassy), ওর্য়াল্ডওয়াইড কনজিউমার CEO ডেভ ক্লার্ক (Dave Clark), New York Times-এর বেস্ট সেলিং অথর ডেভিড এপস্টাইন (David Epstein) এবং কার্লা হ্যারিস (Carla Harris) প্রমুখেরা। অংশ গ্রহণকারীদের সঙ্গে রেজিউম তৈরি, নিজদের জন্য উপযুক্ত চাকরি খোঁজা বা ইন্টারভিউয়ের মতো নানান গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হবে।

আরও পড়ুন- আকর্ষণীয় বেতনে তরুণ বিজ্ঞানী নিয়োগ কলকাতার সংস্থায়, জানুন বিশদে!

প্রকৃতপক্ষে Amazon আগামী মাসের মধ্যেই সারা পৃথিবী জুড়ে প্রায় ৫৫,০০০ প্রার্থীকে চাকরি দিতে চলেছে। সেই রিক্রুটমেন্টের প্রস্তুতি হিসেবেই এই মাসের ১৬ তারিখে এই ভার্চুয়াল কেরিয়ার ফেয়ারের আয়োজন করেছে Amazon। যাঁরা এই ফেয়ারে অংশ নিতে চান তাঁরা অনলাইন প্রি-রেজিস্ট্রেশনের মাধ্যমে নিজেদের নাম নথিভুক্ত করে রাখতে পারলে ভালো, তবে Amazon-এর তরফে এরকম কোনও ডেডলাইনের কথা বলা হয়নি। প্রার্থীরা Amazon Career Day-তে সরাসরি Amazon CEO অ্যান্ডি জেসির কাছ থেকেও নানান ধরনের টিপস পাবেন।

আরও পড়ুন- বেতন ৬৩,৮৪০ টাকা! গ্র্যাজুয়েটদের জন্য SIB PO পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ!

Amazon-এর HR লিডার, কর্পোরেট, APAC এবং MENA দীপ্তি বর্মা (Deepti Verma) এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, আগামী ২০২৫ সালের মধ্যে Amazon সারা দেশে প্রায় ২০ লক্ষ প্রার্থী রিক্রুট করবে। এই মুহূর্তে ভারতে Amazon-এর হয়ে সরাসরি কাজ করছেন প্রায় ৮০০০ কর্মী। ভারতে প্রায় ৩৫টি শহরে যেমন, বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাই, মুম্বই, কলকাতা, নয়ডা, অমৃতসর, আহমেদাবাদ, ভোপাল, কোয়েম্বাতুর, জয়পুর, কানপুর, লুধিয়ানা, পুণে এবং সুরাতের মতো বড় বড় শহরে Amazon সরাসরি কর্মী নিয়োগ করেছে।

ভারত ছাড়াও Amazon কেরিয়ার ফেয়ার অন্যান্য দেশ যেমন জাপান, জার্মানি, ইতালি, ফ্রান্স, স্পেন, ইউকে এবং কানাডাতেও এই প্রথমবার অনুষ্ঠিত হবে। তবে ইউএসেতে এই নিয়ে তৃতীয়বার অনুষ্ঠিত হবে Amazon কেরিয়ার ফেয়ার।

Published by:Swaralipi Dasgupta
First published: