Home /News /education-career /
Jio Institute: ২১ জুলাই পথ চলা শুরু করছে JIO ইন্সটিটিউট! দেশ বিদেশের পড়ুয়াদের জন্য বিশেষ স্নাতকোত্তর পাঠ্যক্রম

Jio Institute: ২১ জুলাই পথ চলা শুরু করছে JIO ইন্সটিটিউট! দেশ বিদেশের পড়ুয়াদের জন্য বিশেষ স্নাতকোত্তর পাঠ্যক্রম

JIO Institute

JIO Institute

Reliance Jio: Jio ইনস্টিটিউটের স্নাতকোত্তর পাঠ্যক্রমের প্রথম ব্যাচে ভারতের ১৯ টি রাজ্য এবং ভারতের বাইরের ৪ টি দেশ- দক্ষিণ আফ্রিকা, ভুটান, নেপাল এবং ঘানার পড়ুয়ারা রয়েছেন।

  • Share this:

    #মুম্বই: বুধবার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম ব্যাচের শিক্ষার্থীদের স্বাগত জানাল Jio ইনস্টিটিউট। অনুষ্ঠানে অংশ নেন ছাত্রছাত্রীরা, তাঁদের অভিভাবকরা, Jio ইনস্টিটিউটের নেতৃত্ব এবং কর্মীরা, রিলায়েন্স পরিবারের সদস্যরা এবং শিল্প ও শিক্ষার সঙ্গে জড়িত দিকপালরা। Jio ইনস্টিটিউট কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্স, ডিজিটাল মিডিয়া এবং মার্কেটিং কমিউনিকেশনে দু’টি উদ্বোধনী স্নাতকোত্তর পাঠ্যক্রমের শিক্ষাবর্ষ শুরু করছে। আগামিকাল, ২১ জুলাই থেকেই শুরু হবে পঠনপাঠন।

    আরও পড়ুন- ২১ জুলাই সভা করছে না বিজেপি! "রাত ৮ টায় সভাতে আসবে কে?" আদালতকে প্রশ্ন শুভেন্দুর

    Jio ইনস্টিটিউটের স্নাতকোত্তর পাঠ্যক্রমের প্রথম ব্যাচে ভারতের ১৯ টি রাজ্য এবং ভারতের বাইরের ৪ টি দেশ- দক্ষিণ আফ্রিকা, ভুটান, নেপাল এবং ঘানার পড়ুয়ারা রয়েছেন। এই ব্যাচে ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান, কলা, বাণিজ্য, গণমাধ্যম এবং ম্যানেজমেন্ট স্টাডিজ/বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের মতো বিভিন্ন শাখার পড়ুয়ারা রয়েছেন। বিজ্ঞাপন, ব্যাঙ্কিং, নির্মাণ, ডিজিটাল মিডিয়া, এডটেক, ফিনটেক, স্বাস্থ্যসেবা, তথ্য প্রযুক্তি, লজিস্টিকস, মাইক্রো ফাইন্যান্স, তেল ও গ্যাস, ফার্মা, সরকারি কাজ, এনজিও, টেলিকমের মতো বিভিন্ন ক্ষেত্রে গড়ে প্রায় ৪ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে এই ব্যাচের পড়ুয়াদের।

    আরও পড়ুন- কেন্দ্র সরকারের চাকরিতে ১০ লক্ষ শূন্যপদ! ১৮ মাসে ব্যাপক নিয়োগের আশ্বাস মোদির!

    এক বছরের দু’টি স্নাতকোত্তর পাঠ্যক্রমই পড়াবেন বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এবং শিল্পের নামী শিক্ষকরা। দুই বিষয়েই, Jio ইনস্টিটিউট ফাউন্ডেশন, কোর এবং ইলেকটিভ কোর্সের পাশাপাশি সামগ্রিক শিক্ষার মডিউলের মাধ্যমে প্রয়োজনীয় জীবনদক্ষতা গড়ে তোলার দিকেও নজর দিয়েছে। Jio ইনস্টিটিউট বিদেশের একটি মডিউল পড়ানোর পরিকল্পনা করেছে যাতে শিক্ষার্থীরা বিখ্যাত কোনও আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগের সুযোগ পাবে।Jio ইনস্টিটিউট মূলত এক বহু-বিষয়ক উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান যা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং রিলায়েন্স ফাউন্ডেশন দ্বারা প্রতিষ্ঠিত।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Jio, Jio Institute

    পরবর্তী খবর