Home /News /education-career /
ISC Results 2022: আইএসসিতে প্রথম আলিপুরদুয়ারের নিখিল! উৎসব শুরু হয়েছে নিখিলের দেবীনগর কলোনির বাড়িতে

ISC Results 2022: আইএসসিতে প্রথম আলিপুরদুয়ারের নিখিল! উৎসব শুরু হয়েছে নিখিলের দেবীনগর কলোনির বাড়িতে

ISC Result 2022: ভবিষ্যতে কেমিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখে ওই কৃতী ছাত্র। ব্যবসায়ী পরিবারের ছাত্রের স্বপ্নের উড়ান শুরু

  • Share this:

    আলিপুরদুয়ারঃ সর্বভারতীয় আইএসসি দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে তাক লাগিয়ে দিল আলিপুরদুয়ারের বীরপাড়ার সানশাইন স্কুলের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র নিখিল প্রসাদ। তাঁর প্রাপ্ত মোট নম্বর ৩৯৯। নিখিল ইংরেজিতে পেয়েছে ৯৯, অঙ্কে ১০০, রসায়নে ১০০ ও ফিজিকাল এডুকেশনে ১০০। ভবিষ্যতে কেমিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখে ওই কৃতী ছাত্র। ব্যবসায়ী পরিবারের ছাত্রের স্বপ্নের উড়ান শুরু।

    কৃতিত্বের খবর পৌঁছতেই রীতিমতো উৎসব শুরু হয়েছে নিখিলের দেবীনগর কলোনির বাড়িতে। নিখিলের বাবা বিবেকানন্দ প্রসাদ একজন পরিবহন ব্যবসায়ী। ছেলের চুড়ান্ত সাফল্যে খুশি তিনিও। নিখিলের এক দাদা ও বোন রয়েছে, তারাও মেধাবী ছাত্রছাত্রী। ওই কৃতী ছাত্রের স্কুলের প্রিন্সিপাল নীতা ছেত্রী বলেন, "আমরা আপ্লুত। বরাবরের মেধাবী নিখিল যে ভাবে স্কুলের নাম উজ্জ্বল করেছে, তাতে ওর জন্যে কোনো প্রশংসাই যথেষ্ঠ নয়।"

    আরও পড়ুন: প্রকাশিত হল ISC-র ফল, মেধাতালিকায় প্রথম স্থানে বাংলার 'ছয়'লাপ

    স্বভাবে লাজুক নিখিল জানায়, "ফলাফল ভাল হবে তা আশা করেছিলাম। কিন্তু একেবারে প্রথম স্থানে চলে আসব তা ভাবিনি। দিনে সাত থেকে আট ঘন্টা পড়াশোনা করতাম। বাড়ির সবার উৎসাহ তো ছিলই। কিন্তু আমার এই সাফল্যের জন্য স্কুলের অবদানটাই সবচেয়ে বেশি।"

    আরও পড়ুন: প্রকাশিত হল ISC-র ফল, মেধাতালিকায় প্রথম স্থানে বাংলার 'ছয়'লাপ

    প্রসঙ্গত, আজ বিকেল ৫টায় আনুষ্ঠানিকভাবে ISC ২০২২-এর দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণা হয়েছে। প্রকাশিত হল আইএসসির ফল। সারা দেশব্যাপী প্রথম স্থানে রয়েছে ১৮ জন ছাত্রছাত্রী। তার মধ্যে এ রাজ্যের ৬ জন পড়ুয়া প্রথম স্থানে রয়েছে। রাজ্যে মোট পাশের হার ৯৯.১৫ শতাংশ। এ বছর ছাত্রদের তুলনায় উল্লেখযোগ্য ফল ছাত্রীদের। সর্বোচ্চ নম্বর ৩৯৯৷ ছাত্রদের মধ্যে পাশ করেছেন ৯৮.৯৩ শতাংশ৷ ছাত্রীদের মধ্যে পাশ করেছেন ৯৯.৪১ শতাংশ৷ রাজ্যের মোট পাশের হার ৯৯.১৫ শতাংশ৷ করোনাভাইরাসের কারণে অফলাইন পরীক্ষা বন্ধ থাকার পর এই বছরেই প্রথম পরীক্ষা হলে গিয়ে পরীক্ষা দিয়েছেন পড়ুয়ারা।

    Published by:Aryama Das
    First published:

    Tags: 12th Result, 12th Result West bengal, ISC

    পরবর্তী খবর