Home /News /education-career /
ISC Results 2022: আইএসসি পরীক্ষার ফলপ্রকাশ আজ, বিকেল ৫ টায় ফল ঘোষণা, রেজাল্ট জানতে চোখ রাখুন...

ISC Results 2022: আইএসসি পরীক্ষার ফলপ্রকাশ আজ, বিকেল ৫ টায় ফল ঘোষণা, রেজাল্ট জানতে চোখ রাখুন...

আজ আই এস সি-র ফলপ্রকাশ

আজ আই এস সি-র ফলপ্রকাশ

ISC Results 2022: অবশেষে শেষ হতে চলেছে পড়ুয়া ও অভিভাবকদের অপেক্ষা। CISCE আজ (24 জুলাই) ISC বোর্ডের ফলাফল 2022 ঘোষণা করতে চলেছে।

  • Share this:

#কলকাতা : ISC ২০২২-এর দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণা হতে চলেছে আজ। আই সি এস ই ও সি বি এস ই পরীক্ষার ফলপ্রকাশের পরে এবার ISC দ্বাদশ শ্রেণীর রেজাল্টের অপেক্ষায় পরীক্ষার্থীরা। অবশেষে শেষ হতে চলেছে পড়ুয়া ও অভিভাবকদের অপেক্ষা। CISCE আজ (24 জুলাই) ISC বোর্ডের ফলাফল 2022 ঘোষণা করতে চলেছে।

করোনাভাইরাসের কারণে অফলাইন পরীক্ষা বন্ধ থাকার পর এই বছরেই প্রথম পরীক্ষা হলে গিয়ে পরীক্ষা দিয়েছেন পড়ুয়ারা। আজ বিকেল পাঁচটায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে আইএসসি বোর্ডের দ্বাদশ শ্রেণীর ফলাফল। ছাত্র ছাত্রীরা তাদের ২০২২ এর ISC বোর্ডের সেমিস্টার 2 এর ফলাফল স্কোরকার্ড বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট – cisce.org, results.cisce.org-এ দেখতে পাবেন আনুষ্ঠানিক ফলপ্রকাশের পরেই। ISC বোর্ডের 12 তম ফলাফল 2022 মার্কশিট, পাসের শতাংশ, শীর্ষস্থানীয়দের তালিকা এবং অন্যান্য বিষয়ে সমস্ত আপডেটের জন্য চোখ রাখুন নিউজ ১৮ বাংলার পেজে।

আরও পড়ুন : রাতে ঘুমের মাঝে এই স্বপ্ন দেয় বিয়ের ইঙ্গিত! কোন স্বপ্নে আছে অর্থলাভের ইশারা? জানুন স্বপ্ন বিজ্ঞানের ব্যাখ্যা!

প্রসঙ্গত, সিবিএসই-র (দ্বাদশ) ফল বেরোনোর পর এই একটি পরীক্ষার রেজাল্টের জন্যেই দিন গুণছে স্নাতকে ভর্তির মুখে দাঁড়ানো পরীক্ষার্থীরা। উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল অনেক আগেই বেরিয়েছে। ইতিমধ্যে ১৮ জুলাই থেকে রাজ্যে স্নাতক স্তরে অনলাইনে ভর্তির ফর্ম দেওয়া শুরু হয়েছে। ফর্ম তোলা ও জমা দেওয়ার শেষ দিন ৫ অগস্ট হলেও আইএসসি পরীক্ষার্থীদের উৎকণ্ঠা, অনেকটাই দেরি হয়ে গিয়েছে তাদের। ফর্ম বিলি শুরুর আগেই ফল বেরোলে নিশ্চিন্ত থাকা যেত। কারণ, কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ে কী বিষয় নিয়ে কেউ পড়াশোনা করবে, সে নিয়ে আরও বেশি চিন্তাভাবনা করে অনলাইনে ফর্মপূরণ করা যেত। সিআইএসসিই স্কুলের অনেক প্রিন্সিপাল মনে করছেন,  আইএসসি পরী‌ক্ষা শেষ হয়েছে ১৩ জুন। পরীক্ষা শেষের ৪০-৪৫ দিনের আগে দেশজুড়ে বিপুল সংখ্যক পরীক্ষার্থীর ফল বের করাও বেশ শক্ত। এবার আজ ফলপ্রকাশের ঘোষণা বেশ কিছুটা স্বস্তি এনে দিয়েছে তাঁদের মনেও।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: ICSE Board Results 2022, ISC

পরবর্তী খবর