Home /News /education-career /
ISC 2022 Semester 2 Revision: পিছিয়ে গেল ISC দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার দিনক্ষণ, জানুন

ISC 2022 Semester 2 Revision: পিছিয়ে গেল ISC দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার দিনক্ষণ, জানুন

ISC 2022 Semester 2 Revision

ISC 2022 Semester 2 Revision

বুধবার বিজ্ঞপ্তি জারি করে এই পরীক্ষার দিনবদলের কথা ঘোষণা করেছে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস (CISCE) বোর্ড (ISC 2022 Semester 2 Revision)।

  • Share this:

#কলকাতা: এ বছরের আইএসসি দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা শুরুর দিন বদলে গেল (ISC 2022 Semester 2 Revision)। সম্প্রতি ন্যাশনাল টেস্টিং এজেন্সি জয়েন্ট এন্ট্রান্স মেইন-এর পরীক্ষার সূচি বদল করেছে (ISC 2022 Semester 2 Revision)। তার জেরেই পিছিয়ে গেল আইএসসি দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা শুরুর দিন। বুধবার বিজ্ঞপ্তি জারি করে এই পরীক্ষার দিনবদলের কথা ঘোষণা করেছে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস (CISCE) বোর্ড (ISC 2022 Semester 2 Revision)।

জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার নতুন সূচির সঙ্গে আইএসসি দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার দিনের সংঘাতের কারণেই ফের পরীক্ষার দিনবদলের ঘোষণা করল বোর্ড। গত সোমবারই জয়েন্টের দিনবদলের সূচি ঘোষণা করেছিল বোর্ড। জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা ১৬ এপ্রিল থেকে ২১ এপ্রিলের পরিবর্তে ২১ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত চলবে। এর ফলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন বদলের সম্ভাবনাও দেখা গিয়েছে। জয়েন্ট এন্ট্রান্স মেনের নতুন সূচি অনুযায়ী ২১, ২৪, ২৫, ২৯ এপ্রিল, ১ ও ৪ মে পরীক্ষা নেওয়া হবে।

ISC Exam Date ISC Exam Date

আরও পড়ুন: ICSE ও ISC দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার দিনক্ষণ ঘোষণা বোর্ডের, জানুন

আইএসসি দ্বিতীয় সেমিস্টারের নতুন সূচিতে পরীক্ষা শুরুর দিন ঘোষণা করা হয়েছে ২৬ এপ্রিল, ২০২২। পরীক্ষা শেষ হবে ১৩ জুন, ২০২২। সমস্ত পরীক্ষা শুরু হবে দুপুর ২ টো থেকে। দেড় ঘণ্টা হবে পরীক্ষা। দশ মিনিট পাওয়া যাবে প্রশ্নপত্র পড়ার জন্য। সেক্ষেত্রে ১.৫০ মিনিটে দেওয়া হবে প্রশ্ন। আগের সূচি অনুযায়ী, পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ২৫ এপ্রিল ২০২২ থেকে। চলত ৬ জুন পর্যন্ত। সমস্ত পরীক্ষা শুরু হবে দুপুর ২ টো থেকে। দেড় ঘণ্টা হবে পরীক্ষা। দশ মিনিট পাওয়া যাবে প্রশ্নপত্র পড়ার জন্য। সেক্ষেত্রে ১.৫০ মিনিটে দেওয়া হবে প্রশ্ন।

আরও পড়ুন: জোড়া ফলায় বিদ্ধ উচ্চ মাধ্যমিক! ফের কি বদলাবে পরীক্ষার সূচি?

তবে আইসিএসই দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার সূচিতে কোনও বদল হয়নি। CISCE বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে এই দিনক্ষণের বিজ্ঞপ্তি। এছাড়াও সমস্ত স্কুলকে এটি পাঠানো হয়েছে। রাজ্যের উচ্চমাধ্যমিক পরীক্ষারও দিনবদল হবে। তবে এখনও বোর্ডের তরফে কিছু ঘোষণা করা হয়নি।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Board Exams, ISC

পরবর্তী খবর