Home /News /education-career /
Higher Secondary Examination 2022: জোড়া ফলায় বিদ্ধ উচ্চ মাধ্যমিক! ফের কি বদলাবে পরীক্ষার সূচি?

Higher Secondary Examination 2022: জোড়া ফলায় বিদ্ধ উচ্চ মাধ্যমিক! ফের কি বদলাবে পরীক্ষার সূচি?

Higher Secondary Examination 2022

Higher Secondary Examination 2022

ন্যাশনাল টেস্টিং এজেন্সি JEE মেইন পরীক্ষার নতুন দিন ঘোষণা করেছে (Higher Secondary Examination 2022)।

  • Share this:

#কলকাতা: উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি নিয়ে ফের বিপাকে সংসদ (Higher Secondary Examination 2022)। ন্যাশনাল টেস্টিং এজেন্সি ফের বদল করেছে জয়েন্ট এন্ট্রান্স মেইন-এর পরীক্ষা। তার জেরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরিবর্তিত সূচির সঙ্গে ফের সংঘাত লেগেছে JEE মেইন পরীক্ষার (Higher Secondary Examination 2022)। ন্যাশনাল টেস্টিং এজেন্সি JEE মেইন পরীক্ষার নতুন দিন ঘোষণা করেছে (Higher Secondary Examination 2022)।

১৬ এপ্রিল থেকে যে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল, সেই পরীক্ষা শুরু হবে ২১ এপ্রিল থেকে। ৪ মে পর্যন্ত চলবে পরীক্ষা। সোমবার বিজ্ঞপ্তি জারি করে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফ থেকে পরীক্ষার নতুন দিনের কথা ঘোষণা করা হয়েছে। তবে, এই দিন বদল হওয়ায় প্রভাব পড়তে পারে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রুটিনে। ফের পরীক্ষাসূচি বদল হবে নাকি, তা নিয়ে সংসদে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, আলোচনার পরেই চূড়ান্ত হবে সিদ্ধান্ত।

আরও পড়ুন: ট্রেইনি ও জুনিয়র ফায়ারম্যানের পদে ১৩৫ কর্মী নিয়োগ করবে এই সংস্থা, বিশদে জানুন

তবে শুধুই জয়েন্টের মেইন পরীক্ষা নয়, উচ্চ মাধ্যমিকের পরীক্ষার বদল হওয়া সূচির মাঝেই আবার রাজ্যের দুই কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। ১২ এপ্রিল আসানসোল ও বালিগঞ্জে উপনির্বাচন রয়েছে। তার জেরে স্কুলগুলি অনেক আগে থেকেই নিতে হবে। ২ রা এপ্রিল থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু। হোম সেন্টারে পরীক্ষা হবার জোরে সব পরীক্ষা কেন্দ্রেই পরীক্ষা হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে ১১ ও ১৩ তারিখ। তাই ধন্দে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

আরও পড়ুন: ভয়ঙ্কর দুর্ঘটনা, কানাডায় মর্মান্তিক মৃত্যু ৫ ভারতীয় ছাত্রের! আহত ২

কয়েক দিন আগেই রুটিন পরিবর্তন করে সংশোধিত দিন ঘোষণা করেছে শিক্ষা সংসদ। ফের এইরকম ঘটনা ঘটায় চিন্তায় পড়েছে শিক্ষা সংসদ। সরকারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে, সূত্রের খবর, এই বিষয় নিয়ে রাজ্য শীঘ্রই তার অবস্থান জানাবে। মুখ্য সচিব ও স্কুল শিক্ষা সচিবের বৈঠকে এমনটাই বার্তা দেওয়া হয়েছে স্কুল শিক্ষা দফতরকে। গোটা বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আনা হয়েছে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Higher Secondary 2022, Higher Secondary Exam

পরবর্তী খবর