Home /News /education-career /
India Post Recruitment 2022: ভারতীয় ডাক বিভাগের অধীনে প্রচুর নিয়োগ! শিক্ষাগত যোগ্যতা, বেতন বিশদে দেখুন

India Post Recruitment 2022: ভারতীয় ডাক বিভাগের অধীনে প্রচুর নিয়োগ! শিক্ষাগত যোগ্যতা, বেতন বিশদে দেখুন

India Post

India Post

India Post Recruitment 2022 : প্রার্থীদের আগামী ১ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি মিনিস্ট্রি অফ কমিউনিকেশনের (Ministry of Communication) অধীন ডাক বিভাগের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে গ্রুপ সি (নন-গেজেটেড এবং নন-মিনিস্টারিয়াল) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ডাক বিভাগের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

India Post Recruitment 2022: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রার্থীদের আগামী ১ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে হবে। অফলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

India Post Recruitment 2022: শূন্যপদের সংখ্যা প্রতিষ্ঠানের তরফে মোট ৭টি পদ রয়েছে বলে জানানো হয়েছে। এমভি মেকানিক: ২টি পদ এমভি ইলেকট্রিশিয়ান- ১টি পদ ওয়েল্ডার: ১টি পদ কার্পেন্টার- ১টি পদ টায়ারম্যান- ১টি পদ কপার এবং টিনস্মিথ- ১টি পদ

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থাভারতীয় ডাক বিভাগ (India Post)
পদের নামগ্রুপ সি (নন-গেজেটেড এবং নন-মিনিস্টারিয়াল)
শূন্যপদের সংখ্যা
কাজের স্থানভারত
কাজের ধরনকিছু জানানো হয়নি
আবেদন শুরু তারিখবর্তমানে চলছে
শিক্ষাগত যোগ্যতাবিশদ দেখুন
বেতনক্রমবিশদ দেখুন
আবেদন পদ্ধতিঅফলাইন
আবেদনের শেষ তারিখ০১.০৮.২০২২

India Post Recruitment 2022: বয়সসীমা ইউআর এবং ইডব্লুএস বিভাগের বয়সসীমা ১ জুলাই ২০২১ হিসাবে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এসসি এবং ওবিএস প্রার্থীদের যথাক্রমে ৫ এবং ৩ বছরের ছাড় দেওয়া হয়েছে।

India Post Recruitment 2022: গুরুত্বপূর্ণ নির্দেশাবলী নির্ধারিত ফর্ম্যাটে সাদা কাগজে প্রার্থীদের ইংরেজি/হিন্দি/তামিল ভাষায় আবেদন করতে হবে। এর পর যথাযথভাবে তা স্বাক্ষর করতে হবে। সেলফ অ্যাটেস্টেড করা পাসপোর্ট আকারের ফটোগ্রাফ অ্যাপ্লিকেশনটিতে অ্যাটাচ করতে হবে। এর পর প্রার্থীদের কোনও পোস্ট অফিসে গিয়ে ড্রাফটের মাধ্যমে ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। প্রার্থীদের নির্দিষ্ট ট্রেডের নাম খামের ওপরে উল্লেখ করতে হবে। প্রত্যেকটি ট্রেডের জন্য প্রার্থীদের আলাদা আলাদা আবেদনপত্র জমা দিতে হবে। একই আবেদনপত্র বিভিন্ন ট্রেডের আবেদন করলে আবেদনপত্র বাতিল হয়ে যাবে।

আরও পড়ুন- এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশনের অধীনে বিভিন্ন পদে নিয়োগ চলছে, জানুন বিশদে!

প্রার্থীদের কোনও ভাবেই আবেদন ফি ফেরত দেওয়া হবে না। আইপিও (ওআর) ইউসিআরের মারফত একজামিনেশন ফি বাবদ ৪০০ টাকা দিতে হবে। এসসি/এসটি/মহিলা প্রার্থীদের ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। প্রার্থীদের আবেদনপত্রটি সম্পূর্ণ পূরণ করে প্রয়োজনীয় তথ্য ও সার্টিফিকেট সহ প্রতিষ্ঠানের এই ঠিকানায় ‘The Manager, Mail Motor Service, Goods Shed Road, Coimbatore- 641001’ পাঠাতে হবে।

প্রার্থীরা আবেদনের যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, সম্পূর্ণ আবেদন পদ্ধতি সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে এখানে উপলব্ধ বিজ্ঞপ্তির লিঙ্কে ক্লিক https://odishatv.in/news/jobs/india-post-recruitment-apply-for-skilled-artisans-posts-in-7th-cpc-scale-check-details-180035 করে দেখতে পারেন।

এই ব্যাপারে কোনও রকমের প্রভাবশালী চিঠিপত্র গ্রহণ করা হবে না।

আরও পড়ুন- ডিআরডিও-র অধীনে মেগা রিক্রুটমেন্ট! আবেদনের শেষ দিন ২৯ জুলাই

India Post Recruitment 2022: বিশেষ ঘোষণা যে সব কারণে আবেদনপত্র বাতিল হতে পারে- ১. যদি স্পিড পোস্ট / রেজিস্ট্রার্ড পোস্টের মাধ্যমে অ্যাপ্লিকেশন প্রেরণ না করা হয়। ২. সুপারসক্রিপশন ছাড়া প্রাপ্ত অ্যাপ্লিকেশন (নির্দিষ্ট ট্রেডের নাম)। ৩. সিগনেচার বিহীন বা সেলফ অ্যাটাস্টেড ফটোগ্রাফ ছাড়া আবেদনপত্র ও আবেদন ফি ছাড়াই। ৪. সংরক্ষিত পদে যাঁরা আবেদন করছেন তাঁরা যদি বৈধ কাস্ট সার্টিফিকেট জমা দিতে না পারেন। ৫. সরকার অ-স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে প্রয়োজনীয় যোগ্যতা প্রাপ্ত বা যাঁরা কাজের জন্য উপযুক্ত প্রয়োজনীয় অভিজ্ঞতার অধিকারী নন তাঁদের আবেদনপত্র বাতিল করা হবে। ৬. যাঁরা যথাযথ ঠিকানার বিবরণ ছাড়াই আবেদনপত্র জমা দিয়েছেন তাঁদেরও আবেদনপত্র বাতিল করা হবে। ৭. যাঁরা প্রয়োজনীয় সার্টিফিকেটগুলিতে যথাযথ ভাবে সেলফ-অ্যাটাস্টেট করেননি, তাঁদের ক্ষেত্রেও আবেদনপত্র বাতিল হবে। ৮. যাঁরা বয়সসীমার নির্দিষ্ট স্তরের নিচে বা উপরে রয়েছেন, তাঁরা যোগ্য নন। ৯. এইচএমভি/এলএমভি লাইসেন্স আর/ও এমভি মেকানিক ট্রেডের সার্টিফিকেট নেই যাঁদের। ১০. যাঁরা একক আবেদনপ্ত্রে একাধিক ট্রেডের জন্য আবেদন করেছেন। ১১. নির্ধারিত ফর্ম্যাট এবং বিজ্ঞপ্তিতে নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত অসম্পূর্ণ আবেদনপত্র। ১২. বিকৃত বা ড্যামেজ হয়ে যাওয়া অ্যাপ্লিকেশন/ ডকুমেন্ট ইত্যাদি। ১৩. প্রয়োজনীয় তথ্য /অ্যাটাচ করা সার্টিফিকেট /কাস্ট সার্টিফিকেট/বিজ্ঞপ্তি অনুসারে সমস্ত তথ্য-প্রমাণ না থাকলে আবেদনপত্র বাতিল করা হবে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Job alert

পরবর্তী খবর