Home /News /education-career /
IAF Recruitment 2022 : সশস্ত্র বাহিনী নিয়োগ নিয়ে উদ্বেগ! প্রক্রিয়া শুরু করার জন্য রাজনাথকে কড়া চিঠি প্রিয়াঙ্কার

IAF Recruitment 2022 : সশস্ত্র বাহিনী নিয়োগ নিয়ে উদ্বেগ! প্রক্রিয়া শুরু করার জন্য রাজনাথকে কড়া চিঠি প্রিয়াঙ্কার

iaf recruitment 2022

iaf recruitment 2022

IAF Recruitment 2022 : প্রিয়াঙ্কা অতি সত্বর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে নিয়োগের আয়োজন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে সশস্ত্র বাহিনী নিয়োগ নিয়ে ইতিমধ্যেই চাপান-উতোর শুরু হয়ে গিয়েছে। সম্প্রতি দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে (Rajnath Singh) একটি চিঠি পাঠিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি বঢরা (Priyanka Gandhi Vadra)। ওই চিঠিতে প্রিয়াঙ্কা সশস্ত্র বাহিনী নিয়োগে বিলম্বে উদ্বেগ প্রকাশ করেছেন। প্রিয়াঙ্কা অতি সত্বরপ্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে নিয়োগের আয়োজন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

ঠিক কী বলা হয়েছে চিঠিতে? মঙ্গলবার পাঠানো ওই চিঠিতে সারাদেশের বহু সংখ্যক প্রার্থীদের সশস্ত্র বাহিনীতে যোগদানের জন্য নিয়োগের ফলাফল, নিয়োগে বিলম্ব এবং নিয়োগ সমাবেশ সম্পর্কিত বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের প্রতি সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করা হয়েছে।

সশস্ত্র বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে যুবকদের যাবতীয় সমস্যাগুলি চিহ্নিত করে, প্রিয়াঙ্কা বলেছিলেন যে বিমান বাহিনীতে সেনা নিয়োগের জন্য পরীক্ষাটি গত নভেম্বর ২০২০-এ অনুষ্ঠিত হয়েছিল এবং একই মাসে এর ফলাফলও প্রকাশিত হয়েছিল। ইতিমধ্যে এই সংক্রান্ত যাবতীয় পরীক্ষা শেষ হয়ে গিয়েছে এবং অস্থায়ী ভাবে প্রার্থীদের বাছাই তালিকাও প্রকাশ হয়ে গিয়েছে। তা সত্ত্বেও এখনও প্রধান তালিকা প্রকাশ করা হয়নি। এই ধরনের বিলম্ব আসলে আবেদনকারীদের হয়রানি করার চেষ্টা বলেই উল্লেখ করেছেন প্রিয়াঙ্কা। তিনি প্রতিরক্ষা মন্ত্রীকে অবিলম্বে চূড়ান্ত তালিকা প্রকাশ করা এবং নিয়োগে নিশ্চিত ভাবে নির্বাচন করার আহ্বান জানান।

আরও পড়ুন- স্টাফ সিলেকশন কমিশনে ৩৬০৩ শূন্যপদে হাবিলদার নিয়োগ!

চলতি বছরের জুলাই মাসে অনুষ্ঠিত বিমান বাহিনীতে সৈনা নিয়োগের মহড়ার উদাহরণও উল্লেখ করেছেন প্রিয়াঙ্কা । তিনি বলেছিলেন যে ২০২১ সালের অগাস্টে প্রত্যাশিত ফলাফল এখনও ঘোষণা করা হয়নি।

কংগ্রেস নেত্রী আরও বলেছেন যে, এই মুহূর্তে সেনা নিয়োগের ফলাফল ঘোষণা করা এবং শূন্য পদগুলি পূরণ করাও জাতীয় স্বার্থে অত্যন্ত প্রয়োজন ছিল। এর আগে, ২০২১ সালের ডিসেম্বরে লোকসভায় দেওয়া উত্তরে, সরকার সশস্ত্র বাহিনীতে ১.২৫ লক্ষ শূন্য পদ পূরণের কথা বলেছিল।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: IAF

পরবর্তী খবর