Home /News /education-career /
HP Constable Recruitment Exam: পুলিশ কনস্টেবল নিয়োগের মামলায় নাম জড়াল অফিসারদের

HP Constable Recruitment Exam: পুলিশ কনস্টেবল নিয়োগের মামলায় নাম জড়াল অফিসারদের

৯১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার এক সপ্তাহ পরে পুলিশ গতকাল ৬১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: পুলিশ কনস্টেবল নিয়োগের মামলায় অভিযুক্তদের গ্রেফতার করল পুলিশ। গত বৃহস্পতিবার হিমাচল প্রদেশ পুলিশ (Himachal Pradesh Police) কনস্টেবল নিয়োগের মামলায় পেপার ফাঁস করার অভিযোগে ৬১ জন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। কাংড়া চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ৯১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার এক সপ্তাহ পরে পুলিশ গতকাল ৬১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

    ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (Crime Investigation Department) কর্মকর্তারা সিমলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ২১ জন মিডলম্যান, ৩ জন অভিভাবক এবং ৩৭ জন প্রার্থীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে।

    ৬১ জন অভিযুক্তের মধ্যে ২৭ জন মান্ডির, ১১ জন হামিরপুরের, ৭ জন উনারের, ৬ জন সিরমাউরের, ৪ জন কুলুর এবং ৩ জন বিলাসপুর ও চাম্বারের অধিবাসী। এ পর্যন্ত বিশেষ তদন্ত দল হিমাচলপ্রদেশ, বিহার, হরিয়ানা, রাজস্থান, এবং উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড এবং দিল্লি থেকে ৪৪ জন এজেন্ট, ১১৬ জন প্রার্থী এবং প্রার্থীদের ৯ জন অভিভাবক সহ মোট ১৭১ জনকে গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে কাংড়া, ভরারি এবং সোলানে থানায় ধারা ৪২০-র অন্তর্গত (প্রতারণা), ২০১ (অপরাধের প্রমাণ লোপাট) এবং ১২০বি-এর (ষড়যন্ত্র)অধীনে মামলা করা হয়েছিল।

    পেপার ফাঁস কেস নিয়ে বিরোধীরা সরকারকে টার্গেট করার পর রাজ্যের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর (Jai Ram Thakur) সিবিআইকে তদন্ত মামলার ভার নিতে অনুরোধ করেন। ১৭ মে এই মামলায় তিনি কেন্দ্রীয় তদন্ত কমিটির সাহায্য চান। তবে সিবিআইয়ের তরফে এখনও পর্যন্ত মামলার ভার নেওয়া নিয়ে কোনও মন্তব্য শোনা যায়নি। রাজ্য সরকারের স্বরাষ্ট্র বিভাগ কেন্দ্রীয় তদন্ত কমিটিকে আরেকটি অনুরোধপত্র পাঠিয়ে এই প্রশ্নপত্র ফাঁস কেলেঙ্কারির ভার নিতে অনুরোধ জানিয়েছে। কেন না, ইতিমধ্যেই রাজ্যে বিরোধী দলগুলি এই ফাঁস কেলেঙ্কারি নিয়ে রাজ্য সরকারকে তুলোধনা করা শুরু করেছে।

    স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT) গত ১ জুলাই ৭০ জন প্রার্থী, ২০ জন মিডলম্যান এবং ১ জন প্রার্থীর বাবার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। পুলিশ অফিসারের নির্দিষ্ট পদাধিকারী দল যাতে ইন্সপেক্টর জেনারেল, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এবং ডেপুটি কন্ট্রোলারদের নামও এই মামলায় জড়িয়েছে। এদের দায়িত্ব থেকে খারিজ করার প্রস্তাবও খতিয়ে দেখা হচ্ছে।

    ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (ডিজিপি) সঞ্জয় কুন্ডুও (Sanjay Kundu) প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পুলিশ অফিসারদের জড়িত থাকার তদন্তের জন্য স্পেশাল ইনভেস্টিগেশন টিমকে নির্দেশ দিয়েছেন।

    First published:

    Tags: Job News2022

    পরবর্তী খবর