Home /News /education-career /
CBSE Results 2022: সিবিএসই-র সম্মিলিত ফলাফল প্রকাশের সম্ভাবনা নাকচ, কর্মকর্তারা জল ঢাললেন জল্পনায়

CBSE Results 2022: সিবিএসই-র সম্মিলিত ফলাফল প্রকাশের সম্ভাবনা নাকচ, কর্মকর্তারা জল ঢাললেন জল্পনায়

সরকারি সূত্রে সম্মিলিত ফলাফলের সমস্ত জল্পনা ইতিমধ্যে বাতিল করা হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (CBSE) দশম এবং দ্বাদশ শ্রেণির ২০২২ সালের প্রথম ফলাফল শীঘ্রই প্রকাশ হতে চলেছে। এবারের পরীক্ষার্থীরা সিবিএসই-র অফিসিয়াল ওয়েবসাইট- cbse.gov.in বা cbseresults.nic.in মারফত নিজেদের ফলাফল দেখতে পারেন। এই ফলাফল শীঘ্রই প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই উদ্বিগ্ন শিক্ষার্থীরা CBSE বোর্ডকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ফলাফল প্রকাশ করার জন্য অনুরোধ করেছে। টাইমস নাও ডটকমের প্রতিবেদন অনুসারে, সরকারি সূত্রে সম্মিলিত ফলাফলের সমস্ত জল্পনা ইতিমধ্যে বাতিল করা হয়েছে।

যেহেতু সিবিএসই টার্ম ১ ফলাফল ২০২১-২২ এখনও ঘোষণা করা হয়নি, তাই বেশ কয়েকটি মিডিয়া রিপোর্টে এমনটা অনুমান করছে যে সম্ভবত টার্ম ১ এবং টার্ম ২ ফলাফল একই সঙ্গে ঘোষণা করা হতে পারে। তবে এ বিষয়ে কোনও সরকারি সূত্র উল্লেখ করা হয়নি। বিভিন্ন রকম খবর মারফত বিভ্রান্তির কারণে শিক্ষার্থীরাও বর্তমানে দিশেহারা হয়ে উঠেছেন। অনেক কর্মকর্তারাই এই বিষয় নিয়ে মুখ খুলেছেন।

আরও পড়ুন: অঙ্ক নিয়ে টেনশন? শেষ মুহূর্তের সাজেশন নিয়ে হাজির গার্ডেনরিচ নুট বিহারী দাস গার্লস হাই স্কুল-এর গণিতের শিক্ষিকা ইন্দ্রাণী শাসমল

নাম প্রকাশ না করার শর্তে সিবিএসই আধিকারিকরা টাইমস নাওকে এ কথা জানিয়ে নিশ্চিত করেছেন যে সিবিএসই দশম শ্রেণি, দ্বাদশ শ্রেণির টার্ম ১, টার্ম ২-এর সম্মিলিত ফলাফল প্রকাশের কোনও সম্ভাবনাই ছিল না। ওই কর্মকর্তা বলেছেন যে যৌথ ফলাফল নিয়ে আলোচনার বিষয়ে তিনি এখনও পর্যন্ত কোনও রকম তথ্য পাননি।

কর্মকর্তার মতে, সিবিএসই ২০২১-২২ টার্ম ১ ফল ঘোষণার তারিখ এখনই নিশ্চিত করে বলা যাবে না, তবে সম্মিলিত ফলাফলের প্রতিবেদন ভিত্তিহীন। অন্য একটি সূত্র নিশ্চিত করেছে যে সম্মিলিত ফলাফল সম্পর্কে সিবিএসই কোনও তথ্য দেয়নি।

আরও পড়ুন: বাংলায় কোন গদ্য-কবিতায় জোর দেবে পড়ুয়ারা? মাধ্যমিক পরীক্ষার্থীদের পরামর্শ দিলেন 'পাঠভবন'-এর শিক্ষক শৌভিক উপাধ্যায়

সিবিএসই দশম শ্রেণি, দ্বাদশ শ্রেণির টার্ম ১ ফলাফল ২০২২ প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। সিবিএসই আধিকারিকরা টার্ম ১ ফলাফলের কোনও তারিখ বা সময় নিশ্চিত করেননি, তাঁরা বলেছে যে সমস্ত শ্রেণির ফলাফলই শীঘ্র প্রকাশিত হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের কী করণীয়? এই প্রশ্নের উত্তরে কর্মকর্তারা জানিয়েছেন, শিক্ষার্থীদের নিয়মিত সিবিএসই-র অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখতে হবে। বিস্তারিত জানার জন্য শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটই এক্ষেত্রে শিক্ষার্থীদের সঠিক দিশা দেখাবে। বোর্ড ইতিমধ্যেই ঘোষণা করেছে যে সিবিএসই ২০২২ শিক্ষাবর্ষের টার্ম ২-এর পরীক্ষা ২৬ এপ্রিল, ২০২২ তারিখ থেকে শুরু হবে, তবে সম্পূর্ণ ডেট শিট এখনও প্রকাশিত হয়নি।

First published:

Tags: CBSE Results 2022

পরবর্তী খবর