WCL Recruitment 2021: কোলফিল্ডসে ১২৮১ পদে অ্যাপ্রেন্টিস নিয়োগ, বেতন থেকে শিক্ষাগত যোগ্যতা জানুন এক ক্লিকে

western coalfields recruitment 2021 for 1 281 apprenticeships know details

কোলফিল্ডসের তরফে মোট পদের সংখ্যা ১২৮১টি রয়েছে বলে জানানো হয়েছে।

  • Share this:

#নাগপুর: অ্যাপ্রেন্টিস-সহ অন্যান্য পদে কাজের সুযোগ এনে দিচ্ছে ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (Western Coalfields Limited)। সম্প্রতি ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের বিভিন্ন পদের জন্য গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (Graduate Apprentice), টেকনিসিয়ান অ্যাপ্রেন্টিস (Technician Apprentice) এবং ট্রেড অ্যাপ্রেন্টিস (Trade Apprentices) নিয়োগের আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে অ্যাপ্রেন্টিস পদে আবেদনের তারিখ

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, প্রার্থীদের ৬ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এর পরে আর কোনও আবেদন গ্রহণ করা হবে না। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, আবেদনপত্র পাওয়া যাবে ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটে, বিশদে জানতে ক্লিক করা যায় এই লিঙ্কে- http://westerncoal.in/

ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে অ্যাপ্রেন্টিসের চাকরিতে শূন্যপদের সংখ্যা

কোলফিল্ডসের তরফে মোট পদের সংখ্যা ১২৮১টি রয়েছে বলে জানানো হয়েছে।

ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে অ্যাপ্রেন্টিসের চাকরিতে শূন্যপদের বিস্তারিত বিবরণ

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: ১০১টি পদ

টেকনিসিয়ান অ্যাপ্রেন্টিস: ২১৫টি পদ

ট্রেড অ্যাপ্রেন্টিস: ৯৬৫টি পদ

ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে অ্যাপ্রেন্টিস পদে আবেদনের যোগ্যতা

যে সকল প্রার্থীরা মাইনিং ইঞ্জিনিয়ারিং-এ ফুলটাইম ডিগ্রি পেয়েছেন তাঁরা গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসশিপে আবেদন করতে পারবেন। এছাড়াও যাঁরা মাইনিং এবং মাইনিং সার্ভেতে ডিপ্লোমা করেছেন তাঁরা টেকনিসিয়ান পদে আবেদনের যোগ্যতাপ্রাপ্ত। এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, প্রত্যেক আবেদনকারী প্রার্থীকেই NATS পোর্টালে নিজেদের নাম এনরোলমেন্ট করাতে হবে।

বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, উপরে উল্লিখিত ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা ছাড়াও বিভিন্ন ট্রেডে যেমন, কম্পিউটার অপারেটর, প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, ড্রাফটসম্যান, ইলেকট্রিসিয়ান, ফিটার, মেকানিক, মেশন, পাম্প অপারেটর কাম মেকানিক, সার্ভেয়র, টার্নার, ওয়েল্ডার এবং ওয়্যারম্যান ইত্যাদিতে ITI সার্টিফিকেট রয়েছে, এমন প্রার্থীরাও ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য আবেদন করতে পারবেন।

অ্যাপ্রেন্টিস পদে কাজের সময়সীমা হবে ১ বছর।

ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে অ্যাপ্রেন্টিস পদের বেতনক্রম

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের মাসিক ৯,০০০ টাকা বেতন ধার্য করা হয়েছে। এছাড়া টেকনিসিয়ান অ্যাপ্রেন্টিসদের মাসিক ৮,০০০ টাকা করে দেওয়া হবে। ট্রেড অ্যাপ্রেন্টিসদের মধ্যে যাঁরা ১ বছরের ITI সার্টিফিকেট প্রাপ্ত তাঁদের মাসিক ৭৭০০ টাকা এবং ২ বছরের ITI সার্টিফিকেট প্রাপ্তদের মাসিক ৮০৫০ টাকা দেওয়া হবে।

Published by:Debalina Datta
First published: