Home /News /education-career /
Recruitment 2022|| আকর্ষণীয় বেতন! বীরভূম জেলা জজ আদালতে প্রচুর নিয়োগ, আজই আবেদন করুন...

Recruitment 2022|| আকর্ষণীয় বেতন! বীরভূম জেলা জজ আদালতে প্রচুর নিয়োগ, আজই আবেদন করুন...

বীরভূম জেলা আদালত। ফাইল ছবি।

বীরভূম জেলা আদালত। ফাইল ছবি।

Birbhum District Court Recruitment 2022: পাঁচটি বিভিন্ন বিভাগে মোট ৯৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। পদগুলিরমধ্যে রয়েছে ইংরেজি স্টেনোগ্রাফার, বাংলা ট্রান্সলেটর, লোয়ার ডিভিশন ক্লার্ক, প্রসেস সার্ভার এবং পিয়ন ও নাইট গার্ড।

  • Share this:

    #বীরভূম: জেলা জজ আদালতে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পাঁচটি বিভিন্ন বিভাগে মোট ৯৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। পদগুলিরমধ্যে রয়েছে ইংরেজি স্টেনোগ্রাফার, বাংলা ট্রান্সলেটর, লোয়ার ডিভিশন ক্লার্ক, প্রসেস সার্ভার এবং পিয়ন ও নাইট গার্ড। আবেদন করা এবং আবেদন ফি জমা দেওয়ার শেষ দিন হল ১২ মে রাত ১১:৩০ টা পর্যন্ত।

    শূন্যপদের সংখ্যা, যোগ্যতা ও বেতন

    ইংরেজি স্টেনোগ্রাফার: মোট পাঁচটি শূন্য পদ রয়েছে। এই সকল শূন্য পদে আবেদন করতে পারবেন মাধ্যমিক পরীক্ষার্থীরা। পাশাপাশি আবেদনকারী চাকরি প্রার্থীকে শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ৮০টি এবং প্রতি মিনিটে ৩০টি ইংরেজি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। এর পাশাপাশি থাকতে হবে কম্পিউটার এবং দক্ষতা এবং কম্পিউটার সার্টিফিকেট। মাসিক বেতন ৩২,১০০ টাকা থেকে ৮২,৯০০ টাকা। ২০২২ সালের জানুয়ারি মাসের ১ তারিখের হিসাবে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩৯ বছরের মধ্যে।

    আরও পড়ুন: ইন্ডিয়ান অয়েলে মোটা মাইনের চাকরি! স্নাতকোত্তীর্ণরা দেরি না করে আজই আবেদন করুন...

    বাংলা ট্রান্সলেটর: মোট শূন্যপদ ৩টি। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অনার্স সহ গ্র্যাজুয়েট পাশ। ইংরেজি থেকে বাংলা ভাষায় ও বাংলা থেকে ইংরেজি ভাষাতে অনুবাদ করার দক্ষতা থাকতে হবে। পাশাপাশি থাকতে হবে কম্পিউটারে টাইপ করার দক্ষতা। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ অনুযায়ী ১৮ বছর থেকে ৩৯ বছরের মধ্যে। মাসিক বেতন ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

    লোয়ার ডিভিশন ক্লার্ক: মোট শূন্যপদ ২৮টি। আবেদনকারীর মাধ্যমিক পাশ এবং কম্পিউটার ট্রেনিংয়ের সার্টিফিকেট থাকতে হবে। পাশাপাশি কম্পিউটার সম্পর্কিত জ্ঞান ও টাইপিংয়ের দক্ষতা থাকতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছর। মাসিক বেতন ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা।

    প্রসেস সার্ভার: মোট শূন্যপদ ৮টি। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাশ। পাশাপাশি থাকতে হবে কম্পিউটার সম্পর্কিত জ্ঞান। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছর। মাসিক বেতন ২১,০০০ টাকা থেকে ৫৪,০০০ টাকা।

    আরও পড়ুন: আকর্ষণীয় বেতন! ভারতীয় রেলওয়েতে ১০৩৩ অ্যাপ্রেন্টিস নিয়োগ! জানুন বিস্তারিত...

    পিয়ন ও নাইট গার্ড: মোট শূন্যপদ ৪৯টি। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাশ। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছর। মাসিক বেতন ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা।

    নিয়োগ পদ্ধতি:

    লিখিত পরীক্ষা এবং পার্সোনালিটি টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে। নির্বাচিত প্রার্থীদের বীরভূম জেলা আদালতে নিয়োগ করা হবে।

    আবেদন পদ্ধতি:

    ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। অনলাইনে আবেদন এবং অন্যান্য আবেদন সংক্রান্ত তথ্য জানার জন্য ইচ্ছুক প্রার্থীরা https://districts.ecourts.gov.in/gadag-online-recruitment ওয়েবসাইট দেখতে পারেন।

    Madhab Das

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Birbhum, Recruitment 2022

    পরবর্তী খবর