Home /News /education-career /
Asha worker recruitment : একসঙ্গে ২০৯ জন আশা কর্মী নিয়োগ! মহিলারা শীঘ্র আবেদন করুন, বিশদে জানুন

Asha worker recruitment : একসঙ্গে ২০৯ জন আশা কর্মী নিয়োগ! মহিলারা শীঘ্র আবেদন করুন, বিশদে জানুন

একসঙ্গে ২০৯ জন আশা কর্মী নিয়োগ! মহিলারা শীঘ্র আবেদন করুন, বিশদে জানুন

একসঙ্গে ২০৯ জন আশা কর্মী নিয়োগ! মহিলারা শীঘ্র আবেদন করুন, বিশদে জানুন

Asha worker recruitment : পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত স্বাস্থ্য সুরক্ষা দফতরে আশা কর্মী পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার মহিলা চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত স্বাস্থ্য সুরক্ষা দফতরে আশা কর্মী পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। তাতেই জানা গিয়েছে, পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন মহকুমায় মোট ২০৯টি শূন্যপদে আশা কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই নিয়োগের অফিসিয়াল নোটিশও প্রকাশিত করা হয়েছে।

    এই পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থীরা (বিবাহিতা, বিধবা, আইনগত ভাবে বিবাহ বিচ্ছিন্না) আবেদন করতে পারবেন। আবেদন করার আগে অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে পড়ে নেবেন। তার সঙ্গে আবেদন ফর্ম দেওয়া আছে। পূর্ব বর্ধমান জেলার কাটোয়া, বর্ধমান সদর দক্ষিণ মহকুমা এলাকার অন্তর্গত বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রে মোট ২০৯ জন আশা কর্মীর নিয়োগ হতে চলেছে। অফিসিয়াল নোটিশটি নিজের মোবাইলে ডাউনলোড করে একে একে দেখে নিতে পারবেন কারা এই পদে আবেদন করতে পারবেন।

    শিক্ষাগত যোগ্যতা:স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। মাধ্যমিকের বেশি যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। তবে সেক্ষেত্রে শুধুমাত্র মাধ্যমিকের নম্বরই দেখা হবে।

    কী কী নথিপত্র দিতে হবে আবেদনকারীকে:

    ১) আবেদনকারীর বয়সের প্রমাণপত্র। (Birth Certificate/Madhyamik Admit Card)।

    ২) আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।

    ৩) আপনি যেই সংশ্লিষ্ট স্থানের স্থায়ী বাসিন্দা তার প্রমান পত্র যেমন ভোটার কার্ড বা রেশন কার্ড।

    ৪) আবেদনকারীর স্বাক্ষর করা সাম্প্রতিক সময়ে তোলা দুই কপি নিজের পাসপোর্ট সাইজ ছবি।

    ৫)আবেদনকারী যে বিধবা/বিবাহিত তার প্রমাণপত্র । বিবাহিতদের ক্ষেত্রে স্বামীর পরিচয় পত্র যেমন- ম্যারেজ সার্টিফিকেট, ভোটার কার্ড, রেশন কার্ড, আধার কার্ড।

    ৬) বিধবা আবেদনকারীদের ক্ষেত্রে স্বামীর ডেথ সার্টিফিকেট ও আবেদনকারী ডিভোর্স প্রাপ্ত হয়ে থাকলে তার প্রমান পত্র।

    আরও পড়ুন- জিনিসপত্রের আগুন দাম! ডিম-মাছ অতীত, মিড-ডে মিলে পড়ুয়াদের পাতে শুধুই সবজি ভাত

    কীভাবে আবেদন করবেন: আশা রিকোয়েরমেন্ট (Asha Recruitment) এর জন্য আপনাকে অফলাইনে আবেদন করতে হবে। আবেদন করার ফর্মটি অফিশিয়াল নোটিশের তিন নম্বর পেজে আছে। তাই প্রথমে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করুন এবং অ্যাপ্লিকেশন ফর্মটি A4 পেজে প্রিন্ট করুন। প্রিন্ট করার পর ফর্মটি পূরণ (fillup) করুন। যা যা দরকারি সেসব নথিপত্রের ফোটোকপি জুড়ে দিতে হবে ফর্মটির সঙ্গে।

    সমস্ত কাগজগুলিকে একটি খামে ভরে নির্দিষ্ট ব্লক/ বিডিও অফিসে জমা করে আসতে হবে। মনে রাখবেন বিডিও বা ব্লক অফিসে জমা দিতে হবে আগামী ৪ মে-র মধ্যে। আবেদনকারীদের উপরে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা অর্জন করলে ইন্টারভিউ (Interview) এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

    Malobika Biswas

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Recruitment 2022

    পরবর্তী খবর