Home /News /education-career /
Alipurduar News: স্কুলে পড়ুয়ার অভাব নেই, কিন্তু শিক্ষক মাত্র ২ জন! শিকেয় উঠেছে পড়াশোনা

Alipurduar News: স্কুলে পড়ুয়ার অভাব নেই, কিন্তু শিক্ষক মাত্র ২ জন! শিকেয় উঠেছে পড়াশোনা

আলিপুরদুয়ারের [object Object]

আলিপুরদুয়ার এক নং ব্লকের সুরিপাড়া জুনিয়ার হাই স্কুলে শিক্ষকের অভাব। সমস্যায় বহু পড়ুয়া। (Alipurduar News)

  • Share this:

    #আলিপুরদুয়ার: স্কুলে নেই শিক্ষক। ক্লাস হয় না তেমন। সময়ের আগে ছুটি হয়ে যায়। সমস্যায় অভিভাবক ও পড়ুয়ারা। এমনই বেহাল ছবি দেখা যাচ্ছে আলিপুরদুয়ার জেলার ১ নং ব্লকের অন্তর্গত সুরিপাড়া জুনিয়র হাই স্কুলে। প্রত্যেক বিষয়ের শিক্ষক নেই এই স্কুলে। প্রত্যেকদিন শুধু মাত্র তিনটি ক্লাস হয়, বাকি ক্লাস হয় না।

    এভাবে পড়ুয়াদের ভবিষ্যৎ অন্ধকারে ডুবে যাচ্ছে বলে অভিযোগ। আগে ৩ জন শিক্ষক ছিলেন এই স্কুলে। সম্প্রতি একজন শিক্ষক অন্য স্কুলে বদলি হয়ে গিয়েছেন। তার বদলি নিয়েও উঠছে প্রশ্ন। তিনি নাকি হঠাৎ করেই বদলি হয়েছেন, অভিযোগ টিচার ইন চার্জের। যার ফলে আরও চরম সমস্যায় পড়েছেন বাকি দু'জন শিক্ষক। বর্তমানে বিদ্যালয়ের যে অফিস স্টাফ রয়েছেন,  যিনি কখনও পড়ুয়াদের ক্লাস করাননি, আপাতত তিনিই অফ ক্লাস নিচ্ছেন।

    আরও পড়ুন: মাটি নিয়ে খেলা, লাল মাটির দেশের বিশেষ উদ্যোগে এক টুকরো ছেলেবেলার ছবি

    বর্তমানে বিদ্যালয়ে ইংরেজি এবং ভুগোলের শিক্ষক রয়েছেন সংস্কৃত, বাংলা, বিজ্ঞান বিভাগের কোনও শিক্ষক নেই স্কুলে। এমন অবস্থায় স্কুলে আসতে চাইছে না পড়ুয়ারা। স্কুলে এলেও সময়ের আগে স্কুল ছুটি হয় বলে অভিযোগ। অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয়ের শিক্ষকের সংখ্যা কম তাই পঠনপাঠন ভালো হচ্ছে না। ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে এসে মিডডে মিল খেয়ে চলে আসে, পড়াশোনা ভাল ভাবে শিখছে না। এরকম চলতে থাকলে অভিভাবকদের তরফে বৃহত্তর আন্দোলন শুরু হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

    আরও পড়ুন: পুজোর আগে চরম সংকট মাটির, বড় দুর্গা প্রতিমার এবার কী হবে!

    স্কুলে পঠনপাঠনে ব্যাঘাত ঘটছে, বিষয়টি স্বীকার করেছেন টিচার ইন চার্জও। কিন্তু তাঁর হাতেও কোনও কিছু নেই। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। উল্টে তাঁকেই বলা হয় দু'জন অতিথি শিক্ষক নিয়োগ করাতে। কিন্তু তিনি এখনও কাউকে খুঁজে পাননি। এবিষয়ে তাঁর কিছু বলার নেই। নতুন শিক্ষক কবে নিয়োগ হয়, সেদিকে তিনিও তাকিয়ে রয়েছেন।সকলেই চাইছেন নতুন শিক্ষক নিয়োগ হোক তাড়াতাড়ি।

    অনন্যা দে

    First published:

    Tags: Alipurduar news, Teachers Recruitment

    পরবর্তী খবর