Home /News /education-career /
Airbus Recruitment: দেশের সেরা ইঞ্জিনিয়ার ও আইটি পেশাদারদের খুঁজছে এয়ারবাস, বিস্তারিত জানুন

Airbus Recruitment: দেশের সেরা ইঞ্জিনিয়ার ও আইটি পেশাদারদের খুঁজছে এয়ারবাস, বিস্তারিত জানুন

Airbus Recruitment

Airbus Recruitment

বিজ্ঞপ্তি অনুযায়ী ওই ইভেন্টে আমাদের দেশের শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ারিং এবং আইটি পেশাদারদের নিয়োগ করবে এই সংস্থা। (Airbus Recruitment)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি বাণিজ্যিক এয়ারক্রাফট নির্মাতা এয়ারবাসের (Airbus) তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ঘোষণা করা হয়েছে যে এটি চলতি বছরের আগামী ২৬ এবং ২৭ মার্চ উইংস ইন্ডিয়া এয়ারশোতে (Wings India Airshow) একটি রিক্রুটমেন্ট ইভেন্টের আয়োজন করবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ওই ইভেন্টে আমাদের দেশের শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ারিং এবং আইটি পেশাদারদের নিয়োগ করবে এই সংস্থা।

কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা বেগমপেট বিমানবন্দরের স্ট্যান্ড ১২-র হল A-তে 'মিট-এন্ড-গ্রিট' (meet-and-greet) ইভেন্টে যোগ দেবেন। এই ইভেন্টে চাকরিপ্রার্থীরা এয়ারবাসের ঐতিহ্য, কার্যপরিচালনা ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও প্রার্থীরা কোম্পানিতে কেরিয়ার গঠনের সুযোগ ও অন্যান্য বিষয় সম্পর্কেও জানতে পারবেন। প্রার্থীরা তাঁদের চাহিদা এবং যোগ্যতা অনুযায়ী এয়ারবাসের বিজ্ঞাপিত পদগুলির জন্য আবেদন করার সুযোগ পাবেন ওই ইভেন্টে।

আরও পড়ুন: ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশনের অধীনে প্রচুর পদে নিয়োগ, জানুন

এয়ারবাস ইন্ডিয়া অ্যাভিওনিক্স সফটওয়্যার, এয়ারক্রাফ্ট সিস্টেম স্টিমুলেশন এবং এয়ারফ্রেম স্ট্রাকচারে বিভিন্ন পদ পূরণের জন্য সক্রিয়ভাবে নিয়োগ ড্রাইভ পরিচালনা করছে।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রক (Ministry of Civil Aviation) এবং এফআইসিসিআই (FICCI) যৌথভাবে WINGS India 2022-এর আয়োজন করছে। এটি আগামী ২৪ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন কার্যালয়ের নিরিখে এশিয়ার বৃহত্তম ইভেন্ট হিসেবে পরিচিত হবে। হায়দরাবাদ সিভিল এভিলিয়েশনের কেন্দ্র হওয়ায় এই অনুষ্ঠান স্বাভাবিক ভাবেই এখানে আয়োজন করা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়া (Jyotiraditya M Scindia) আগামী ২৫ মার্চ, ২০২২ তারিখে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে ইনকাম ট্যাক্স বিভাগে বিভিন্ন পদে নিয়গ চলছে! আজই আবেদন করুন

এয়ারবাস ইন্ডিয়া অ্যাভিওনিক্স সফটওয়্যার, এয়ারক্রাফ্ট সিস্টেম স্টিমুলেশন এবং এয়ারফ্রেম স্ট্রাকচারে পদ পূরণের জন্য সক্রিয়ভাবে নিয়োগ করছে। এছাড়া, সাইবার সিকিউরিটি, এপিআই ডেভেলপমেন্ট, ফুল স্ট্যাক ডেভেলপমেন্ট, বিগ ডেটা, ক্লাউড এবং ডিওঅপস এবং আইওটি-এর মতো ডিজিটাল প্রযুক্তির ভূমিকাতেও প্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ রয়েছে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে।

এই কোম্পানি ভারতে প্রায় ৭,০০০ চাকরির পদ পূরণে সমর্থ এবং এখানে ২০২২ সালের শেষ নাগাদ ইঞ্জিনিয়ারিং এবং আইটি পদের সংখ্যা ২,০০০-এরও বেশি বাড়বে। ভারতের জন্য এই কোম্পানি গ্রোথ স্ট্র্যাটেজি নেবে যা ভবিষ্যতে আরও বেশি সংখ্যক প্রার্থীদের চাহিদা পূরণে সক্ষম হবে।

বিশ্বব্যাপী এয়ারবাসের নিয়োগ ড্রাইভ পরিকল্পনায় প্রায় ৬,০০০ নতুন নিয়োগের পূর্বাভাস দেওয়া হয়েছে।

হিউম্যান রিসোর্স, এয়ারবাস ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার রিজিওনাল ডিরেক্টর সূরজ ছেত্রি (Suraj Chettri) এদিন জানান, “আমরা আমাদের বৈশ্বিক কর্মসূচিতে অবদান রাখার জন্য ভারতের প্রতিভাকে আরও সামনে নিয়ে আসব। আমি আত্মবিশ্বাসী যে ভারতের বিশ্বমানের প্রতিভা এবং গবেষণা ও উন্নয়ন এরোস্পেস সেক্টরের ভবিষ্যৎকে আরও শক্তিশালী করবে।"

Published by:Raima Chakraborty
First published:

Tags: Job alert, Job News

পরবর্তী খবর