Corona Help : চালু হল রাজ্য Covid-19 হেল্প ডেস্কের ওয়েবসাইট! এক ক্লিকেই মিলবে করোনা পরিষেবার তথ্য...

এক-ক্লিকেই সাহায্যের উদ্যোগ

পশ্চিমবঙ্গ সরকারের Covid Help Desk-এর Official Website-এ থাকছে অক্সিজেন, সেফহোম, কোভিড আক্রান্তদের (Corona Patient) জন্য খাবার সরবরাহকারীদের যোগাযোগ নম্বর, আম্বুলেন্স (Ambulence), লাইভ হাসপাতাল থেকে বেডের এভেলেবিলিটি, টেলিমেডিসিন সহ কোভিড সংক্রান্ত যাবতীয় তথ্য।

  • Share this:

    #কলকাতা : আজ থেকে যাত্রা শুরু হল পশ্চিমবঙ্গ সরকারের Covid Help Desk এর Official Website এর। থাকছে অক্সিজেন, সেফহোম, কোভিড আক্রান্তদের জন্য খাবার সরবরাহকারীদের যোগাযোগ নম্বর, আম্বুলেন্স, লাইভ হাসপাতাল থেকে বেডের এভেলেবিলিটি, টেলিমেডিসিন সহ কোভিড সংক্রান্ত যাবতীয় তথ্য। রইল ওয়েবসাইটের লিঙ্ক।

    ওয়েবসাইট লিঙ্ক 👇 www.wbcovidhelpdesk.com

    প্রসঙ্গত, সারা দেশের সঙ্গে এ রাজ্যেও করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক। প্রত্যেকদিনই উত্তরোত্তর বাড়ছে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা। রাজ্য সরকার হাসপাতালের বেড বাড়ানো থেকে অ্যাম্বুলেন্স পরিষেবা-সহ নানা ব্যবস্থার কথা জানিয়েছে তাঁদের হেল্প ডেস্কের মাধ্যমে। এই সংকটের সময় রাজ্যের হেল্পলাইন নম্বরগুলিও বার বার সরকারি তরফে ঘোষণা করা হচ্ছে। গত বছর প্রথমবার করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর রাজ্য সরকার একটি বহুমুখী হেল্পলাইন নম্বর চালু করেছিল। এই হেল্পলাইন এখনও বহাল। এই ইন্টিগ্রেডেট হেল্পলাইন নম্বরটি হল- ১৮০০-৩১৩৪৪৪-২২২।

    এক্ষেত্রে যেসব পরিষেবাগুলি পাওয়া যাবে, সেগুলি হল-সাধারণ যে কোনও কোভিড সংক্রান্ত প্রশ্ন , সাইকোলজিক্যাল কাউন্সেলিং (সকাল ৯ টা থেকে রাত ৯টা), সরকারি ফ্রি কোভিড হাসপাতালে ভর্তির সাহায্য, ফ্রি সরকারি অ্যাম্বুল্যান্স, টেলিমেডিসিন (অডিও-ভিস্যুয়াল)

    সরকারি অ্যাম্বুলেন্স পরিষেবা পেতে অতিরিক্ত ফোন নম্বর - (০৩৩) ৪০৯০-২৯২৯

    ডাইরেক্ট টেলিমেডিসিন লাইন ০৩৩-২৩৫৭-৬০০১

    কোভিড আক্রান্তদের জন্য কলকাতার অ্যাম্বুলেন্স পরিষেবার হেল্পলাইন নম্বর- ০৩৩-৪০৯০২৯২৯

    কলকাতা পুরসভার কন্ট্রোল রুম (২৪x৭) - (০৩৩) ২২৮৬-১২১২/১৩১৩ অ্যাম্বুলেন্স (২৪x৭) - (০৩৩) ২২১৯-৭২০২/২২৪১-১২২৫ হোয়াটসঅ্যাপ – ৮৩৩৫৯৮৮৮৮৮

    উল্লেখ্য, আশা জাগিয়ে রাজ্যে জারি রইল করোনা সংক্রমণের পারদ-পতন। সঙ্গে নতুন রেকর্ড করল দৈনিক সুস্থতা। সোমবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নামল ১৮ হাজারের নীচে। ২ দিনে দৈনিক সংক্রমণ কমল প্রায় ১,০০০। তবে এদিন পরীক্ষাও হয়েছে কিছু কম। রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা রইল ১৫০-র ওপরেই। রবিবার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ৬৬,৩০০। তার মধ্যে ১৭,৮৮৩ জন সংক্রমিতের খোঁজ মিলেছে। যার ফলে মোট সংক্রমণের সংখ্যাহয়েছে ১২,৮৪,৯৭৩। এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ১৯,৬৭০ জন। যা এক নতুন রেকর্ড। এর ফলে মোট সুস্থতা বেড়ে হয়েছে ১১,৪১,৮৭১।

    Published by:Sanjukta Sarkar
    First published: