Covid In Bengal : ফের রেকর্ড মৃত্যু, কমেনি সংক্রমণও! রইল রাজ্যের দৈনিক করোনা আপডেট

ফের রেকর্ড মৃত্যু বাংলায়

বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬২ জনের। মৃত্যুর নিরিখে অন্য জেলাকে টেক্কা দিচ্ছে উত্তর ২৪ পরগনা। তারপরেই রয়েছে কলকাতা।

  • Share this:

    করোনায় (CoronaVirus) রাজ্যে (West Bengal) মৃত্যুর নতুন রেকর্ড হল বৃহস্পতিবারও। সংক্রমিত হয়ে একদিনে মৃত্যু হল ১৬২ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। গতকাল সেই সংখ্যাটা ছিল দেড়শোর বেশি ৷ তবে এদিন খুব বেশি বাড়েনি দৈনিক সংক্রমিতের (Daily cases) সংখ্যা। কিছুটা কমেছে সুস্থতাও। সংক্রমণ ১৯ হাজারের মধ্যেই রয়েছে ৷ তবে গতকালের তুলনায় বেড়েছে আক্রান্তের সংখ্যা ৷

    এদিন রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৯,০৯১ জন। তার মধ্যে কলকাতায় ৩,৪৬১ জন, উত্তর ২৪ পরগনায় ৪,১১৮ জন আক্রান্ত হয়েছেন ১,০০০ এর ওপরে সংক্রমণ দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া, নদিয়ায়। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২,০৯,৯৫৮।

    বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬২ জনের। মৃত্যুর নিরিখে অন্য জেলাকে টেক্কা দিচ্ছে উত্তর ২৪ পরগনা। তারপরেই রয়েছে কলকাতা।  উত্তর ২৪ পরগনায় ৩৭ জন, কলকাতায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ১২ জন করে মারা গিয়েছেন। পশ্চিম বর্ধমানে ১০ জন ও মুর্শিদাবাদে ৮ জনের মৃত্যু হয়েছে। যার ফলে রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৩,৮৯৫।

    এদিন রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১৮,৯১০ জন। যার ফলে মোট সুস্থতা বেড়ে হয়েছে ১০,৬৪,৫৫৩। বৃহস্পতিবারের বুলেটিনে রাজ্যে অ্যাক্টিভ কেস বেড়েছে ১৯টি। মোট অ্যাক্টিভ কেস হয়েছে ১,৩১,৫১০। রাজ্যে মোট করোনা পরীক্ষা হয়েছে ৭০,৬৩৮টি। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭.৯৮ শতাংশ।

    এদিকে পর্যাপ্ত জোগান পেলে তিন মাসের মধ্যে বাংলায় সবাই করোনাভাইরাস টিকা পেয়ে যাবেন। বৃহস্পতিবার এমনই আশ্বাস দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে কটাক্ষ করে মমতা বলেন, নরেন্দ্র মোদির ফর্মুলা মেনে চললে দেশে টিকাকরণের জন্য ১০ বছর লাগবে। এদিনই টিকা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    Published by:Sanjukta Sarkar
    First published: